• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০

 

লিজার ‘পথ হারিয়ে’

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ১০ আগস্ট ২০২০

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

করোনা’র কারণে যেখানে সঙ্গীতাঙ্গনে সঙ্গীতশিল্পীদের নতুন নতুন গান প্রকাশ খুবই কমে গেছে সেখানে এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী সানিয়া সুলতানা লিজার কন্ঠে নতুন নতুন গান প্রকাশিত হয়েই চলেছে। ঈদের আগেই লিজা’র কন্ঠে নতুন একটি গান প্রকাশিত হলো। আর গেলো ৮ আগস্ট রঙ্গন মিউজিক’র ইউটিউব চ্যানেলে প্রকাশিত হলো লিজা’র কন্ঠে নতুন গান ‘পথ হারিয়ে’। গানটি লিখেছেন জামাল হোসেন এবং সুর সঙ্গীত করেছেন মুহিন খান। গানটি প্রসঙ্গে গীতিকার জামাল হোসেন বলেন,‘ লিজা সময়ের অন্যতম একজন সেরা সঙ্গীতশিল্পী। পথ হারিয়ে গানে লিজার গায়কী, তার অনবদ্য উপস্থাপনার জন্য গানটি শ্রোতা দর্শকের হৃদয়ে ছুঁয়ে যাবে বলে আমার বিশ^াস। ধন্যবাদ মুহিন খানকে এতো চমৎকার একটি গান করার জন্য।’ লিজা বলেন,‘ বেশ কিছুদিন আগে গানটি গেয়েছিলাম। গানের কথা ও সুর আমার কাছে বেশ ভালোলেগেছে আশা করছি শ্রোতাদেরও ভালোলাগবে। ধন্যবাদ জামাল ভাই ও মুহিন ভাইকে।’ এদিকে এরইমধ্যে লিজা’র নিজস্ব ইউটিউব চ্যানেল ভেরিফাইড হয়েছে। আর এ জন্য তিনি তার ছোট ভাই শুভ’র কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।’ এদিকে স্যালন মিউজিক লাউঞ্জে’ যেসব গান প্রকাশিত হয়েছে তারমধ্যে সবচেয়ে বেশি সাড়া ফেলেছে সময়ের জনপ্রিয় কন্ঠশিল্পী লিজা’র কন্ঠে চিত্রা সিং-এর গাওয়া ‘দুটি মন আর নেই দু’জনার’ গানটি। এই গানে লিজার কন্ঠের মাধুর্যতা এবং তার গায়কী সবাইকে মুগ্ধ করেছে দারুণভাবে। তবে ইউটিউব চ্যানেলটিতে গেলো ১৫ জুলাই প্রকাশিত লিজা’র কন্ঠে কালজয়ী নতুন আরেকটি গানও যেন শ্রোতাদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। এবার লিজা’র কন্ঠে শ্রোতারা শুনতে পাচ্ছেন গৌরী প্রসন্ন মজুমদারের লেখা ও নচিকেতা ঘোষ’র সুর সঙ্গীতে আরতি মুখার্জির গাওয়া ‘এই মোম জোছনায়’ গানটি। এরইমধ্যে গানটি মাত্র কয়েকদিনে ৫ লক্ষ ৬৩ হাজারেরও বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন। ‘এই মোম জোছনায়’ গান দিয়েই নতুন করে মুগ্ধতা ছড়াচ্ছেন লিজা। করোনার এই ক্রান্তিকালে এখনো লিজা নতুন কোন শুটিং-এ অংশ নেননি। লিজার কন্ঠে অন্যতম জনপ্রিয় গান হচ্ছে ‘পাগলী সুরাইয়া’। গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন এবং সুর সঙ্গীত করেছেন আরিফিন রুমী। লিজার নিজস্ব ইউটিউব চ্যানেলে ‘লিজা’তেও নতুন নতুন গান প্রকাশিত হয়। গেলো ১৮ জুন তার চ্যানেলে রবিউল ইসলাম জীবনের লেখা ও বেলাল খানের সুরে মুশফিক লিটুর সঙ্গীতায়োজনে ‘যাবি কতো দূরে’ গানটির অডিও ভার্সন প্রকাশিত হয়।

বৃদ্ধাশ্রমের গল্প নিয়ে রিয়াজ-রিচির টেলিফিল্ম

বিনোদন প্রতিবেদক

image

বৃদ্ধাশ্রমের গল্প নিয়ে রিয়াজ-রিচির টেলিফিল্ম রিয়াজ আহমেদ ও রিচি সোলায়মান নিজের রচিত গল্পে টেলিফিল্ম নির্মাণ করেছেন পরিচালক রাজিবুল ইসলাম রাজিব। এতে দেখা যাবে কুহু ও অর্ক চরিত্রকে বহু বছর পর বৃদ্ধাশ্রমে দেখা হওয়ার গল্প।

ছয়টি নাটক নিয়ে আসছেন এমদাদুল হক খান

বিনোদ প্রতিবেদক

একটি দুটি নয়, ছয় ছয়টি নাটক নিয়ে আসছেন এমদাদুল হক খান। একসঙ্গে ছয়টি নাটক নির্মাণ করতে যাচ্ছেন সময়ের এই পরিচালক। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নাটকগুলোর শুটিং শুরু হবে। নাটক ছয়টির নাম যথাক্রমে- ‘বিরূপ বসন্ত’ ‘লোভ’, ‘প্রিয় শত্রু’, ‘মায়াজাল’, ‘পল্টি’‘ব্রেকআপ’।

নতুন নাটক ‘হ্যালো বেবী’

বিনোদ প্রতিবেদক

image

পরিচালক কাজল আরেফিন নির্মাণ করেছেন ‘হ্যালো বেবী’ নামে একক নাটক।গত সোমবার (২১ সেপ্টেম্বর) থেকে নাটকটির শুটিং শুরু হয়েছে। এতে অংশ নেন মিম।

sangbad ad

দুর্গাপূজায় দুটি নতুন গানে কণ্ঠদিয়েছে সালমা

বিনোদ প্রতিবেদক

রিয়েলিটি শোয়ের মাধ্যমে মিডিয়ায় এলেও পরবর্তী সময়ে একের পর এক মৌলিক গানে কণ্ঠ দিয়ে নিজেকে অনন্য জায়গায় নিয়ে গেছেন সালমা। করোনার প্রকোপ শুরু হওয়ার পরও নিয়মিত নতুন গানে কণ্ঠ দিয়েছেন।

‘মিঠুর একাত্তর যাত্রা’ অনুদানের ছবিতে আজিজুল হাকিম

বিনোদন প্রতিবেদক

image

চলতি বছরের শুরুতে আবারও সরকারি অনুদানের ছবিতে নাম লেখান অভিনেতা আজিজুল হাকিম । ‘

ভেনিসের পর টরন্টো চলচ্চিত্র উৎসবেও পুরস্কৃত ‘নোম্যাডল্যান্ড’

বিনোদন ডেস্ক

image

ভেনিস চলচ্চিত্র উৎসবের পরে টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও পুরস্কৃত হলো ক্লোয়ি ঝাও পরিচালিত নোম্যাডল্যান্ড ছবি। এটি জিতেছে উৎসবের ‘পিপলস চয়েজ অ্যাওয়ার্ড’। এর আগে উৎসবের শুরুতেই ছবির পরিচালককে টিআইএফএফ ট্রিবিউট অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়েছিল।

৫শ’ গানের কণ্ঠ সৈনিক হাসেম জীবন সায়াহ্নে নিদারুণ কষ্টে

লক্ষ্মণ চন্দ্র মন্ডল, শালিখা (মাগুরা)

image

শালিখার কাতলী গ্রামের নিরক্ষর কবিয়াল হাসেম আলীর কাছে এ অঞ্চলের কয়েক জেলার এমন কোন হাটবাজার নেই যেখানে তিনি গান গাননি।

প্রীতিলতার খোঁজে চিত্র নায়ক সাদমান

বিনোদ প্রতিবেদক

নির্মিত হলো ‘টেলিফিল্ম ‘অগ্নীকন্যা প্রীতিলতা’ রচনা ও পরিচালনা অরিন্দম মূখার্জী বিংকু।এতে অভিনয় করেছে নিহান সাদমান সামীর,আর প্রীতিলতা চরিত্রে অভিনয় করেছে নওরীন আফরোজ, অন্যান্য চরিত্রে বিটিভির নিজস্ব শিল্পী কাজ করেছেন। টেলিফিল্মটি বার্লিন চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের ও কথা রয়েছে।

নতুন দুই গান প্রকাশিত হয়েছে ‘জারুল ফুল’ ও ‘কষ্ট ফুলের দল’

বিনোদন প্রতিবেকদ

‘জারুল ফুল’ ও ‘কষ্ট ফুলের দল’ শিরোনামের দুটি গানের মিউজিক ভিডিও রিলিজ হয়েছে ঈগল মিউজিক থেকে। পুলিশ সুপার (এসপি) দেওয়ান লালন আহমেদের লেখা এবং রাজিব হোসাইনের সুরে লুমিন গান দুটিতে কণ্ঠ দিয়েছেন।