• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ৩০ মে ২০২০

 

লকডাউনে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপন করায় সমালোচনার মুখে শহীদুজ্জামান সেলিম

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ১৫ মে ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

নিষেধাজ্ঞা ভেঙে লকডাউনের মধ্যে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের শুটিং করে সমালোচনার মুখে পড়েছেন অভিনয়শিল্পী সংঘের সভাপতি শহীদুজ্জামান সেলিম।

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় মঙ্গলবার মেহেদী মার্ট নামে নিত্যপ্রয়োজনীয় পণ্যের এক বিপণি বিতানের বিজ্ঞাপনের শুটিং করেছেন তিনি; ফেইসবুকের জন্য নির্মিত বিজ্ঞাপনটি বুধবার প্রকাশের পর প্রশ্নের মুখে পড়েছেন সেলিম।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে ২২ মার্চ থেকে সব ধরনের শুটিং বন্ধের সিদ্ধান্ত নিয়েছে অভিনয়শিল্পী সংঘসহ ১৯ নাট্য সংগঠন; লকডাউনের মধ্যে কেউ শুটিং করলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি এসেছে নেতাদের তরফ থেকে।

এর মধ্যে শিল্পীদের অন্যতম নেতা সেলিমের শুটিংয়ের খবরে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে সংগঠনগুলো; শুটিংয়ের বিষয়টি স্বীকার করে নিজেও ‘লজ্জিত’ বলে জানালেন সেলিম।

সেলিম বলেন, এটি দুঃখজনক ঘটনা। বিষয়টি নিয়ে এমন পরিস্থিতি হবে জানলে আরো সতর্ক থাকতাম।

বিজ্ঞাপনের দৃশ্যে স্বাস্থ্যবিধি মেনে বিপণিবিতানে ঘুরে ঘুরে নিত্যপ্রয়োজনীয় পণ্য কেনার ফাঁকে দর্শকদের বিভিন্ন পণ্যের সঙ্গে পরিচয় করাতে দেখা গেছে তাকে।

ছোটপর্দার নির্মাতা সাখাওয়াত মানিকের পরিচালনায় এতে আরো শুটিং করেছেন নিরব, আমান রেজা, শিরিন শিলাসহ বেশ কয়েকজন অভিনয়শিল্পী।

করোনাভাইরাসের সঙ্কটকালে অভিনয় শিল্পীদের স্বার্থ বিবেচনায় রেখেই বিজ্ঞাপনটি করেছেন বলে জানালেন বসুন্ধরা আবাসিক এলাকার বাসিন্দা সেলিম।

অভিনয়শিল্পী সংঘের এ নেতা জানান, আয়োজন করে তিনি শুটিংয়ে অংশ নেননি। বাসার পাশে ওই বিপণিবিতানে কেনাকাটা করতে গেলে প্রতিষ্ঠানের মালিকের অনুরোধে কাজটি করেছেন। বিনিময়ে কোনো পারিশ্রমিক নেননি; শিল্পীদের কেনাকাটায় সেখানে ৫% ডিসকাউন্টের ব্যবস্থা করান তিনি।

ভিডিওটি পরিচালনা কে করছে কিংবা এতে আর কে কে অংশ নিয়েছে কিছুই জানতাম না। ক্যামেরার সামনে বাইট দিয়ে বাজার করে বাসায় ফিরে এসেছি।

তবে বিষয়টি নিয়ে অনেকের প্রশ্নের মুখে পড়েছেন জ্যেষ্ঠ এ অভিনেতা; ফেইসবুকে মিশ্র প্রতিক্রিয়া জানাচ্ছেন টিভি নাটকের সঙ্গে সংশ্লিষ্টরা।

নিজের নির্মিত বাণিজ্যিক বিজ্ঞাপনকে সচেতনতামূলক ভিডিও বলে দাবি করছেন এ নির্মাতা সাখাওয়াত মানিক।

তিনি বলেন, নির্দেশনায় বলা হয়েছে কোনো নাটকের শুটিং করা যাবে না। কিন্তু এটি কোনো নাটক না; স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটার উপর সামাজিক সচেতনতামূলক ভিডিও।

কিন্তু এটি কোনো প্রতিষ্ঠানের বিজ্ঞাপন কি না?-এমন প্রশ্নের জবাবে মানিক বলেন, হ্যাঁ। এটাও এক ধরনের বিজ্ঞাপন। এখন তো অনেকেই বাসা থেকেই বিভিন্ন করপোরেট প্রতিষ্ঠানের কাজ করছেন।

রংধনু গ্রুপের মালিকানাধীন প্রতিষ্ঠানটির মালিকের অনুরোধেই কাজটি করতে হয়েছে বলে দাবি করলেন তিনি।

শুটিংয়ে যোগ দেওয়ার আগে নিরব, আমান রেজা, শিরিন শিলাসহ বাকিদের অবহিত করা হলেও কেনাকাটা করতে এসে মালিকের অনুরোধ শুটিংয়ে যোগ দিয়েছেন সেলিম।

এর আগে লকডাউনের মধ্যে ছোটপর্দার নির্মাতা আদিবাসী মিজানের পরিচালনায় নির্মিতব্য একটি নাটকের শুটিং বন্ধ করা হয়েছে সংগঠনের তরফ থেকে।

মগবাজারে একটি মিউজিক ভিডিওর শুটিং করায় ফুটেজ জব্দ করে সংশ্লিষ্টদের ২৪ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর নোটিস পাঠানো হয়েছে।

তবে এ বিজ্ঞাপনের শুটিংয়ের বিষয়ে এখনও দৃশ্যত কোনো পদক্ষেপ নিতে পারেনি সংগঠনগুলো।

সূত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

আইপিডিসি ফাইন্যান্স এর মাধ্যমে প্রকাশ হলো পার্থ বড়ুয়ার নতুন অ্যালবাম ‘মুখোশ’

মোহাম্মদ কাওছার উদ্দীন

image

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ঈদের বিশেষ আয়োজন “জাগো উচ্ছ্বাস্ব

দশ বছর পর ‘পন্নিইন সেলভান’ সিনেমায় ঐশ্বরিয়া

বিনোদন ডেস্ক

image

দশ বছর পর আবারও জুটি বাঁধছেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন ও নন্দিত নির্মাতা মণি রত্নম। এ পরিচালকের নতুন ছবি ‘পন্নিইন সেলভান’ ছবিতে অভিনয় করতে যাচ্ছেন বচ্চন বাড়ির বউ। কথা ছিলো দ্রুতই ছবির শুটিং শুরু হবে। তবে করোনার কারণে পরিকল্পনা অনুযায়ী কাজ শুরু হয়নি।

বাংলাদেশে চালু হলো আড্ডাটাইমস

বিনোদন প্রতিবেদক

image

ভারতের ভিডিও স্ট্রিমিং সাইট আড্ডাটাইমস যাত্রা শুরু করল বাংলাদেশে। এখন থেকে বাংলাদেশের দর্শকেরা নির্দিষ্ট পরিমাণ সাবস্ক্রিপশন ফির মাধ্যমে আড্ডাটাইমসের যাবতীয় কনটেন্ট উপভোগ করতে পারবেন। বাংলাদেশের অগ্রণী হোল্ডিংসের অঙ্গপ্রতিষ্ঠান-এলবিসি মিডিয়া এন্টারটেইনমেন্ট কোম্পানির হাত ধরে এ দেশে যাত্রা শুরু করল এই ভিডিও প্ল্যাটফর্ম।

sangbad ad

ঈদে মোশাররফ করিমের দেড় ডজন নাটক

বিনোদন প্রতিবেদক

image

ঘরবন্দি দর্শককে বিনোদন দিতে ঈদের নতুন আয়োজন করার প্রচেষ্টা চালাচ্ছেন টিভি চ্যানেলগুলো। তবে লকডাউনের ঈদেও মোশাররফ করিমের ভক্তদের জন্য আছে সুখবর। এই সংকটের ঈদেও তার অভিনীত প্রায় দেড় ডজন নাটক প্রচার হবে বিভিন্ন চ্যানেলে। এসব নাটকের শুটিং লকডাউনের আগেই শেষ করেছিলেন এ অভিনেতা।

ছয় শর্তে শুরু হচ্ছে শুটিং

বিনোদন বার্তা পরিবেশক

করোনাভাইরাস সংকটের মধ্যে এর আগে শুটিং স্থগিত রাখার সিদ্ধান্ত হলেও বেশ কয়েকজন নির্মাতা ও অভিনয়শিল্পীর আগ্রহ বিবেচনায় নিয়ে শর্তসাপেক্ষে সেই সিদ্ধান্ত শিথিল করা হয়েছে।

করোনায় সংকটগ্রস্ত মানুষের পাশে নাট্যপ্রেমী লায়ন চিত্তরঞ্জন দাস

বিনোদন প্রতিবেদক

image

সরাসরি নাট্যচর্চার সঙ্গে যুক্ত না থাকলেও বরদেশ্বরী কালীমাতা মন্দিরের সভাপতি লায়ন চিত্ত রঞ্জন দাস একজন থিয়েটারপ্রেমী মানুষ।

মেয়ের বাবা হলেন সংগীতশিল্পী অপু আমান

বিনোদন প্রতিবেদক

image

মেয়ের বাবা হলেন এই প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী অপু আমান। গত শুক্রবার ভোর ৬.২২ মিনিটে রাজধানীর ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালে অস্ত্রোপাচারের মাধ্যমে অপু’র স্ত্রী জয়া সরকারের কোলজুড়ে এই সন্তানের জন্ম হয়। এখনও মেয়ের নাম রাখা হয়নি বলে জানান অপু।

করোনাযোদ্ধাদের উৎসর্গ করে র‌্যাপার তৌফিকের গান ‘তুই পারিস’

বিনোদন প্রতিবেদক

image

করোনাযোদ্ধা তথা এর সেবায় নিয়োজিতদের উৎসর্গ করে র‌্যাপার তৌফিক আহমেদ প্রকাশ করলেন গান-ভিডিও ‘তুই পারিস’।

আগামীকাল শ্রমজীবী মানুষদের নিয়ে ‘ইত্যাদি’র পুনঃপ্রচার

বিনোদন প্রতিবেদক

image

আগামীকাল ৩ মে, রোববার রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচারিত হবে ঢাকার সাভার ইপিজেডের সামনে ধারণ করা ইত্যাদির একটি বিশেষ পর্ব।

sangbad ad