• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০

 

মুক্তি পাচ্ছে ‘ইন্দুবালা’

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

আগমী ২৯ নভেম্বর শুক্রবার সারা দেশে মুক্তি পেতে যাচ্ছে আনিসুর রহমান মিলন ও নবাগত পায়েল অভিনীত ছবি ‘ইন্দুবালা’। বিষয়টি নিশ্চিত করেছেন এই ছবির নির্মাতা জয় সরকার।

এই চলচ্চিত্রের স্যুটিংয়ের কাজ শুরু হয়েছিল ২০১৮ সালের নভেম্বরে। তারপর সেন্সর ছাড়পত্রের জন্য জমা দেয়া হয়েছিল। চলতি বছর মে মাসে ছাড়পত্র পায় ‘ইন্দুবালা’। জনপ্রিয় অভিনেতা ও কণ্ঠশিল্পী ফজলুর রহমান বাবুর গাওয়া ‘ইন্দুবালা গো, তুমি কোন আকাশে থাকো, জোৎস্না কারে মাখো... ’ গানটি নিয়ে সিনেমা নির্মাণ করেছেন জয় সরকার। ছবিতে নায়ক হিসেবে আনিসুর রহমান মিলন আর ইন্দুবালা চরিত্রে অভিনয় করেছেন নবাগত পায়েল। ছবিতে আরও একজন নায়ক আছেন, তিনি হলেন আশিক চৌধুরী।

নির্মাতা জয় বলেন, ‘আমাদের ছবিটি দেখে প্রশংসা করেছিলেন সেন্সর বোর্ডের সদস্যরা। দর্শকদেরও পছন্দের ছবি হবে এটি। আগামী ২৯ নভেম্বর সারা দেশে মুক্তি দিতে চাই আমাদের এই ছবি।

ছবির গল্প নিয়ে জয় আরও বলেন, ইন্দুবালা গানটির অনুপ্রেরণায় সিনেমাটির গল্প তৈরি করেছি। তবে সিনেমায় থাকছে না এই গান। ইন্দুবালাকে নিয়ে নতুন গান রেখেছি এখানে। আনিসুর রহমান মিলন বলেন, ‘ইন্দুবালা চলচ্চিত্রটি মূলত: গ্রাম্য সামাজিক প্রেক্ষাপটের উপর নির্মিত একটি মৌলিক ছবি। দর্শক ছবিটি দেখে সমাজের বাস্তব চিত্র অনুধাবন করতে পারবে বলে আমি বিশ্বাস করি। ছবিটি দেখে তা গ্রহণ করে প্রশংসিত হলে তবে অভিনযের সার্থকতা হবে।’

পায়েল বলেন, ‘ইন্দুবালা আমার প্রথম ছবি। অত্যন্ত ভালো লাগার এবং আনন্দের খবর যে ছবিটি ২৯ নভেম্বর শুক্রবার মুক্তি পেতে যাচ্ছে। আশা করছি দর্শক নতুনদের উৎসাহ দিতে হলে গিয়ে ছবিটি দেখবেন। আর সহ শিল্পী হিসাবে গুণী একজন অভিনেতাকে পেয়েছিলাম আশা করছি দর্শক ভালো কিছু পাবে।’

ইন্দুবালার গল্প লিখেছেন অভিনেতা মাসুম আজিজ। চিত্রনাট্য তৈরি করেছেন নির্মাতা নিজেই। প্রযোজনা করছে নাজ মাল্টিমিডিয়া। ছবিটিতে আরও অভিনয় করছেন ফজলুর রহমান বাবু, শাহনুর, লুৎফর রহমান জর্জ, সাদেক বাচ্চু, শামীমা নাজনিন প্রমুখ। সিনেমাটির অধিকাংশ গানের কথা ও সুর করেছেন প্লাবণ কোরেশী। গান গেয়েছেন ফকির শাহাবুদ্দিন, বিউটি, বেলাল খান, সানিয়া রমা প্রমুখ।

দুই যুগে এটিএন বাংলা

বিনোদন প্রতিবেদক

image

বুধবার (১৫ জুলাই) পথচলার ২৩ বছর পূর্ণ করে ২৪ বছরে পদার্পণ করছে দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা। ‘অবিরাম বাংলার মুখ’ শ্লোগানকে বুকে ধারণ করে ১৫ জুলাই ১৯৯৭ সালে যাত্রা শুরু করে চ্যানেলটি।

সেই তিন জনের ‘একটা জীবন’

বিনোদন প্রতিবেদক

image

কলকাতার শুভমিতা বন্দোপাধ্যায় ও বাংলাদেশের রিজভী ২০১২ সালে ‘চোখের পলকে’ এবং ‘যদি তুমি’ গান দুটি একসঙ্গে গেয়েছিলেন। দুটি গানেরই গীতিকার ছিলেন রবিউল ইসলাম জীবন। ইবরার টিপুর সুর ও সঙ্গীতায়োজনে গান দুটি বেশ ভালো পায়। আট বছর পর আবার শুভমিতা-রিজভী-জীবন ত্রয়ী নিয়ে আসছেন ‘একটা জীবন’

এবার গীতিকার খোঁজার প্রতিযোগিতা

বিনোদন প্রতিবেদক

image

নকীব খান, কবির বকুল ও বাপ্পা মজুমদার দেশে সংগীত-ভিত্তিক রিয়েলিটি শোয়ের ইতিহাস বেশ পুরনো। চলমান সময়ে গানের সঙ্গে জড়িত বেশিরভাগ শিল্পীই বিভিন্ন প্রতিযোগিতা থেকে উঠে এসেছেন। তবে সেগুলো ছিলো শুধুই কণ্ঠশিল্পী তুলে আনার প্রক্রিয়া।

sangbad ad

শিশুদের জন্য গল্পের বই থেকে টিভি পর্দায়

বিনোদন প্রতিবেদক

image

শিশুদের জন্য টিভি পর্দায় আসছে নতুন আয়োজন, ‘রংবেরঙের গল্প’। টেলিভিশন অনুষ্ঠানের পাশাপাশি সিসিমপুরের রয়েছে অনেক গল্পের বই। এবার সেই বইগুলোর গল্প উঠে আসবে টেলিভিশনের পর্দায় বইয়ের গল্পগুলোতে কণ্ঠ আর মজার মজার সব অলংকরণ যোগ করে তা ভিন্নমাত্রায় পরিবেশন করা হবে শিশুদের জন্য।

ওয়েব সিরিজের বিতর্কিত অংশ এক সপ্তাহের মধ্যে সরিয়ে ফেলার নির্দেশ

বিনোদন প্রতিবেদক

সম্প্রতি আলোচিত তিন ওয়েব সিরিজ আগামী এক সপ্তাহের মধ্যে ইন্টারনেট ও বিভিন্ন সামাজিক মাধ্যমে (ওটিটি প্লাটফর্ম) ছড়িয়ে পড়া ওয়েব সিরিজের ‘অনৈতিক, নিন্দনীয় ও আইন বহির্ভূত’ অংশগুলি সরিয়ে ফেলতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মিশা সওদাগর-জায়েদ খান: দুজনকেই ‘অবাঞ্ছিত’ ঘোষণা

বিনোদন প্রতিবেদক

image

‘স্বার্থবিরোধী কর্মকা-’র দায়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির প্রধান দুই ব্যক্তি মিশা সওদাগর ও জায়েদ খানকে ‘অবাঞ্ছিত’ বা ‘বয়কট’ করার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে চলচ্চিত্রের ১৮ সংগঠন।

মহানায়ক বুলবুল আহমেদের মৃত্যুবার্ষিকী আজ

বিনোদন প্রতিবেদক

image

ঢাকাই সিনেমার মহানায়ক বলতেই চোখের সামনে ভেসে ওঠে কিংবদন্তি অভিনেতা বুলবুল আহমেদের ছবি। এই উপাধি নিয়ে আজও চলচ্চিত্রপ্রেমীদের অন্তরে অমর হয়ে আছেন তিনি। যাদের হাত ধরে সিনেমার সোনালী দিন এসেছিলো তিনি তাদেরই একজন।

ফিরেছেন সাবিলা নূর

বিনোদন প্রতিবেদক

image

এবারই প্রথম সেলিব্রেটি অভিনেত্রী সাবিলা নূর তুহিন হোসেনের পরিচালনায় একটি নাটকে অভিনয় করেছেন। নাটকের নাম ‘ধাঁধার চেয়েও জটিল তুমি’।

কণা’র কণ্ঠে ‘উঠেছে চাঁদ’

বিনোদন প্রতিবেদক

image

আগামী ঈদে জন্য কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কণা একটি মাত্রই গান গেয়েছেন। ‘চাঁদ উঠেছে’ শিরোনামের এই গানটি জামাল হোসেনের লেখা, সুর সঙ্গীত করেছেন আহমেদ হুমায়ূন।

sangbad ad