• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০

 

সুইডেনের এইচ এন্ড এম কোম্পানি বাংলাদেশকে ৮টি ভেন্টিলেটর ও ১৫০০পিপিই দিল

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৪ মে ২০২০

সংবাদ :
  • কূটনৈতিক বার্তা পরিবেশক
image

সুইডেনের এইচএন্ডএম কোম্পানি বাংলাদেশকে ৮টি ভেন্টিলেটর ও ১৫০০ পিপিই দিয়েছে। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের উপস্থিতিতে এসব চিকিৎসাসামগ্রী স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো: আসাদুল ইসলামের নিকট হস্তান্তর করেন এ্ইচ এন্ড এম কোম্পানির প্রতিনিধি বশিরুন নবী খান।

এ সময় পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন ও সুইডেনের রাষ্ট্রদূত চারলত্তা স্লাইটার উপস্থিত ছিলেন।

চিকিৎসাসামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী করোনার কারণে সৃষ্ট বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের ক্রয়াদেশ বাতিল না করায় এইচ এন্ডে এম কোম্পানিকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, এ ক্ষেত্রে সুইডেনের এ কোম্পানি আদর্শ স্থাপন করেছে এবং অন্যান্য কোম্পনিরও উচিত তাদের মডেল অনুসরণ করা। ড. মোমেন গত এপ্রিল মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সু্ডেনের প্রধানমন্ত্রীর টেলিফোনের আলাপের উল্লেখ করে বলেন, উভয় দেশ করোনার প্রভাব মোকাবিলায় একসাথে কাজ করে যেতে চা্য়।

সুইডেনের রাষ্ট্রদূত বলেন, সুইডেন সব সময় বাংলাদেশের পাশে আছে এবং এখন সুইডেনের কোম্পানিও এক্ই পথ অনুসরণ করছে। তিনি করোনা ভাইরাস মোকবিলায় বাংলাদেশের সাথে কাজ করার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

এন্ড্রু কিশোরকে নিয়ে বন্ধু মলয় ভৌমিকের স্মৃতিচার

বিনোদন প্রতিবেদক

image

এন্ড্রু কিশোরকে নিয়ে স্মৃতিচারণ করেছেন তার বন্ধু দেশের আরেক প্রতিভাবান নাট্য ব্যক্তিত্ব ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর মলয় ভৌমিক।

রাজনের মাইম পরিবেশনা ‘আর্টিস্ট’

বিনোদন প্রতিবেদক

image

করোনা পরিস্থিতির কারণে দেশের নাট্যঙ্গনে চলছে স্থবির অবস্থা। নাটকের মহড়া, মঞ্চায়ন বন্ধ আছে চার মাসেরও বেশি সময় ধরে। করোনাকে মাথায় রেখেই এখন মানুষ কাজে নামছে।

চলচ্চিত্রে জেনিফার ফেরদৌস

বিনোদন প্রতিবেদক

image

২০১৯-২০২০ অর্থবছরে সরকারি অনুদানে নির্মিত হচ্ছে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত সিনেমা ‘আশীর্বাদ’। ‘আশীর্বাদ’ সিনেমার চিত্রনাট্যকার, কাহিনীকার ও প্রযোজক জেনিফার ফেরদৌস।

sangbad ad

করোনায় ডাক্তার চাচাকে হারিয়ে ভেঙে পড়েছেন জয়া

বিনোদন প্রতিবেদক

image

না ফেরার দেশের চলে গেলেন ভারতীয় বাংলা সিনেমার বর্ষীয়ান অভিনেতা অরুণ গুহ ঠাকুরতা। প্রবীণ এই অভিনেতা, সহকারী পরিচালক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মঙ্গলবার এম আর বাঙুর হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন।

করোনা জয় করে বাসায় ফিরলেন প্রবীর মিত্র

বিনোদন প্রতিবেদক

image

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ঢাকাই সিনেমার রঙিন নবাব খ্যাত অভিনেতা প্রবীর মিত্র। অনেকটা গোপনেই চিকিৎসা হয়েছে তার৷ সুস্থও হয়েছেন তিনি৷ গতকাল মঙ্গলবার, ৭ জুলাই করোনা

ম্যাট্রিক্স সিরিজের নতুন ছবির শুটিংয়ে যোগ দিলেন প্রিয়াঙ্কা

বিনোদন প্রতিবেদক

image

হলিউডে অনেক আগেই পা পড়েছে দেশি গার্ল খ্যাত অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার। বলা চলে বলিউডের চেয়ে এখন তিনি বেশি হলিউডেরই মানুষ। সেখানকার শোবিজে তার প্রভাবও তৈরি হয়েছে বেশ। সেখানকার টিভি সিরিজ, মিউজিক ভিডিও এবং সিনেমা; সবখানেই ভারতীয় মেধার আলো ছড়িয়েছেন তিনি।

শিল্পী সেলিম চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত

বিনোদন প্রতিবেদক

image

সংগীতশিল্পী সেলিম চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি এখন সিলেটের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

করোনা আতঙ্কেও এন্ড্রু কিশোরকে দেখতে উপচেপড়া ভিড়

বিনোদন প্রতিবেদক

image

না ফেরার দেশে চলে গেলেন দেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর। প্রায় ১০ মাস ক্যানসারের সঙ্গে লড়াই করে ৬ জুলাই সোমবার

ভারতে আটক জেলেদের মুক্তির লক্ষ্যে হারুন রুশোর পথনাটক ‘মাছুয়া’

বিনোদন প্রতিবেদক

image

বর্তমান সময়ের ছোটপর্দার তরুণ, মেধাবী, জনপ্রিয় পরিচালক হারুন রুশো। করোনা পরিস্থিতিতে টানা ৭২ দিন শুটিং বন্ধ থাকার পর ১ জুন থেকে টিভি নাটকের শুটিং শুরু করেছেন।

sangbad ad