• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০

 

সুইডেনের এইচ এন্ড এম কোম্পানি বাংলাদেশকে ৮টি ভেন্টিলেটর ও ১৫০০পিপিই দিল

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৪ মে ২০২০

সংবাদ :
  • কূটনৈতিক বার্তা পরিবেশক
image

সুইডেনের এইচএন্ডএম কোম্পানি বাংলাদেশকে ৮টি ভেন্টিলেটর ও ১৫০০ পিপিই দিয়েছে। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের উপস্থিতিতে এসব চিকিৎসাসামগ্রী স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো: আসাদুল ইসলামের নিকট হস্তান্তর করেন এ্ইচ এন্ড এম কোম্পানির প্রতিনিধি বশিরুন নবী খান।

এ সময় পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন ও সুইডেনের রাষ্ট্রদূত চারলত্তা স্লাইটার উপস্থিত ছিলেন।

চিকিৎসাসামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী করোনার কারণে সৃষ্ট বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের ক্রয়াদেশ বাতিল না করায় এইচ এন্ডে এম কোম্পানিকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, এ ক্ষেত্রে সুইডেনের এ কোম্পানি আদর্শ স্থাপন করেছে এবং অন্যান্য কোম্পনিরও উচিত তাদের মডেল অনুসরণ করা। ড. মোমেন গত এপ্রিল মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সু্ডেনের প্রধানমন্ত্রীর টেলিফোনের আলাপের উল্লেখ করে বলেন, উভয় দেশ করোনার প্রভাব মোকাবিলায় একসাথে কাজ করে যেতে চা্য়।

সুইডেনের রাষ্ট্রদূত বলেন, সুইডেন সব সময় বাংলাদেশের পাশে আছে এবং এখন সুইডেনের কোম্পানিও এক্ই পথ অনুসরণ করছে। তিনি করোনা ভাইরাস মোকবিলায় বাংলাদেশের সাথে কাজ করার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

সুন্দরীদের নিয়ে ওয়েব সিরিজ

বিনোদন প্রতিবেদক

image

স্টাইলিশ অবতারে তোলা একটি ছবি ফেইসবুকে শেয়ার করলেন নাজিয়া হক অর্ষা। তার সঙ্গে চমৎকার গেটআপে আছেন আরও তিন সহশিল্পী।

ঢাকা চলচ্চিত্র উৎসবের বিচারক অঞ্জন-বন্যা-ফেরদৌস

বিনোদন প্রতিবেদক

image

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সামনের আসরে বিচারক হিসেবে দেখা যাবে বেশ কয়েকজন আলোচিত নির্মাতা ও অভিনয়শিল্পীকে। তালিকায় আছেন ভারতীয় নির্মাতা ও গায়ক অঞ্জন দত্ত, বাংলাদেশি অভিনেতা ফেরদৌস এবং অভিনেত্রী বন্যা মির্জা।

শুটিংয়ে ফিরলেন মৌটুসী বিশ্বাস

বিনোদন প্রতিবেদক

image

‘আগুনপাখি’ নাটকে শুটিংয়ের মাধ্যমে কাজে ফিরলেন মৌটুসী বিশ্বাস। লকডাউনের আগে অনেকটা ব্যস্ত ছিলেন মৌটুসী বিশ্বাস। লকডাউনের পরে আর ব্যস্ত হতে চাইছেন না তিনি। দৌড়ঝাঁপ করে আর কাজ করবেন না। পরিবারকে আগেও সময় দিতেন। এখন নিজেকে বেশি সময় দিতে চান।

sangbad ad

আবারও মা হচ্ছেন কারিনা কাপুর

বিনোদন প্রতিবেদক

image

আবারও মা হচ্ছেন কারিনা বলিউডের তারকা দম্পতি সাইফ আলী খান ও কারিনা কাপুর খানের ঘরে দ্বিতীয় সন্তান আসছে। (১২ আগস্ট) তারা আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দিয়েছেন।

বন্ধ হয়ে যাবে স্টার সিনেপ্লেক্স

বিনোদন প্রতিবেদক

image

দেশের জনপ্রিয় সিনেমা থিয়েটার স্টার সিনেপ্লেক্স। বুধবার (১২ আগস্ট) এক সংবাদ সম্মেলনে এমন ঘোষণাই দিলেন স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল।

সঞ্জয় দত্তের অসুস্থতা: গুজবে কান না দিতে বললেন স্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

বলিউড তারকা সঞ্জয় দত্তের কাজ থেকে বিরতি নেওয়ার ঘোষণাকে কেন্দ্র করে তাকে

অভিনেতাদের আয়ে এবারও সবার ওপরে ডোয়াইন ‘রক’ জনসন

সংবাদ অনলাইন ডেস্ক

image

অভিনয় থেকে পারিশ্রমিকের ক্ষেত্রে পুরুষ অভিনেতাদের মধ্যে এ বছরও সবার শীর্ষে ‘দ্য

আবারো প্রযোজনা দিয়ে সিনেমায় ফিরবে চিত্রনাইকা ববি

বিনোদন প্রতিবেদক

image

করোনার কারণে দীর্ঘদিন নেই সিনেমার শুটিং। লকডাউন তুলে নেওয়ার পর থেকে অনেককিছুই স্বাভাবিক হতে যাচ্ছে। এরইমধ্যে শুটিংও শুরু হয়েছে। তবে সিনেমার শুটিং এখনো বড় পরিসরে শুরু হয়নি।

বঙ্গবন্ধুকে নিয়ে ফজলুর রহমান বাবুর গান

বিনোদন প্রতিবেদক

image

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য জীবন নিয়ে গান গাইলেন অভিনেতা ফজলুর রহমান বাবু। জাতির জনকের জন্ম, ছেলেবেলা, রাজনীতিতে যোগদান থেকে শুরু করে ৫২’র ভাষা অন্দোলন, ৫৪ যুক্তফ্রন্ট নির্বাচন, ৬৬’র ছয় দফা, আগরতলা ষড়যন্ত্র মামলা, ৬৯’র গণঅভুত্থান, ৭০’র নির্বাচন, মুক্তিযুদ্ধ ও পরবর্তী সব ঘটনাই থাকছে গানটিতে।