• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০

 

বঙ্গবন্ধুকে নিয়ে গাইলেন নচিকেতা

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ০১ সেপ্টেম্বর ২০১৯

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা গানে কণ্ঠ দিলেন দুই বাংলার নন্দিত কণ্ঠশিল্পী নচিকেতা। সুজন হাজংয়ের লেখা গানটির সুর করেছেন যাদু রিছিল। সঙ্গীতায়োজন করেছেন মুশফিক লিটু।

বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির /হাজার বছর ধরে/বঙ্গবন্ধু তুমি ভোরের সূর্য উঠুক পৃথিবী জুড়ে / এমন কথার গানটি ১ সেপ্টেম্বর শনিবার কলকাতার লেক টাউন ফিউশন প্রো স্টুডিওতে রেকর্ডিং হয়। সেখানে বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন নচিকেতা।

তিনি বলেন, বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গান গাইতে পেরে আমি গর্বিত। যার ডাকে বাঙালি জাতি একাত্তরে মুক্তির সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল এবং স্বাধীনতা ছিনিয়ে এনেছিল। বঙ্গবন্ধুর মতো এত বড় মহান নেতার প্রতি এই গানের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করতে পেরে একজন শিল্পী হিসেবে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। সুজন হাজংয়ের গানের কথা খুব চমৎকার। যাদু রিছিলের সুর এবং মুশফিক লিটুর সংগীতায়োজন ছিল সুন্দর। আশা করি এই গানটি বাংলা ভাষার প্রতিটি মানুষ শুনবে।

গান প্রসঙ্গে গীতিকার সুজন হাজং বলেন, বঙ্গবন্ধু মৃত্যুঞ্জয়ী। বঙ্গবন্ধুর ইতিহাস কখনও মুছে ফেলা যাবে না। আমি বঙ্গবন্ধুর কথা উপস্থাপন করেছি যেন নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস জানতে কিংবা পড়তে আরও বেশি আগ্রহী হয়।

সুজন হাজং জানান, গানটি ‘বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির’ অ্যালবামে সংযোজন করা হবে। এ অ্যালবামে আরও কণ্ঠ দিচ্ছেন- ফাহমিদা নবী, শুভমিতা (ভারত), আশরা কুনওয়ার (নেপাল), সাংগে হ্লাদেন শেরিং (ভুটান), ডেভিড (শ্রীলঙ্কা) এবং শালাবি (মালদ্বীপ)। পুরো অ্যালবামের গানগুলো লিখেছেন কবি সুজন হাজং। মুজিব বর্ষ উপলক্ষে ‘বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির’ অ্যালবামটি প্রকাশ করা হবে।

অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে ‘দায়মুক্তি’

বিনোদন প্রতিবেদক

জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেতা সাইমন সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন ‘দায়মুক্তি’ নামক একটি ছবিতে। কমল সরকার পরিচালিত ছবিটিতে সাইমনের বিপরীতে থাকছে সুস্মী রহমান। ছবিটির শুটিং এই মাসের দ্বিতীয় সপ্তাহে শুরু হবে।

শবনম ফারিয়া এবার রাজের নায়িকা

বিনোদন প্রতিবেদক

তরুণ অভিনেতা শরিফুল রাজের নায়িকা হয়েছেন সময়ের জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া। ‘বিলাপ’ নামে একটি ডার্ক থ্রিলার ওয়েব সিরিজে জুটিবদ্ধ হয়েছেন তারা।

নতুন গান ‘জান’

বিনোদন প্রতিবেদক

‘অপরাধী’ গান দিয়ে আলোচিত হওয়া শিল্পী আরমান আলিফ। এরপর ‘নেশা’সহ বেশ কিছু গান উপহার দিয়েছেন তিনি।

sangbad ad

করোনায় মারা গেলেন অভিনেতা নিশোর বাবা

বিনোদন প্রতিবেদক

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন জনপ্রিয় অভিনেতা আফরান নিশোর বাবা মো. আবদুল হামিদ মিয়া ভোলা। (ইন্না লিল্লাহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

নতুন নাটক নিয়ে ফিরছেন মৌসুমী

বিনোদন প্রতিবেদক

করোনাভাইরাসের কারণে ছয় মাস ঘরবন্দি থাকার পর অভিনয়ে ফিরছেন চিত্রনায়িকা মৌসুমী। নতুন একটি নাটক দিয়ে পর্দায় ফিরছেন ।

প্রতিদিনের ধারাবাহিক নাটক “স্মৃতির আল্পনা আঁকি”

বিনোদন প্রতিবেদক

আগামী ৪ই অক্টোবার থেকে এটিএন বাংলায় শুরু হতে যাচ্ছে প্রতিদিনের ধারাবাহিক নাটক “স্মৃতির আল্পনা আঁকি”। সপ্তাহে ৫ দিন; প্রতি রবিবার, সোমবার, মঙ্গলবার, বুধবার ও বৃহ¯পতিবার রাত ৮টা ৪০মিনিটে। ড. মাহফুজুর রহমানের উপন্যাস অবলম্বনে নাটকটির সংলাপ ও নাট্যরুপ দিয়েছন মাহসুদুল হাসান শাওন। পর্ব পরিচালক রিন্টু পারভেজ। চিত্রনাট্য ও পরিচালনায় মুরাদ পারভেজ।

‘এই তুমি সে তুমি’তে ফের জুটি বাঁধছেন সোহেল রানা ও কবরী।

বিনোদন প্রতিবেদক

image

মাসুদ রানা এ ছবিতে অভিনয় করেছেন জনপ্রিয় দুই অভিনয়শিল্পী সোহেল রানা ও কবরী। এরপর আরও কয়েকটি ছবিতে এ দু’জনকে জুটি বাঁধতে দেখা গেছে। সর্বশেষ বছরদুয়েক আগে ‘আবার আসিব ফিরে’ নামে একটি টিভি নাটকে গুণী এ অভিনয়শিল্পীকে একসঙ্গে অভিনয়ে দেখেছেন দর্শক।

টিবি রোগে আক্রান্ত অভিনেতা ফারুক

বিনোদন প্রতিবেদক

ঢাকাই ছবির জনপ্রিয় নায়ক ফারুক টিবি রোগে আক্রান্ত। বর্তমানে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বর্ষীয়ান এ অভিনেতা। নায়ক ফারুক দীর্ঘদিন ধরে জ্বরে ভুগছিলেন। রাজধানীর দুটি বড় হাসপাতালে চিকিৎসা নেয়ার পর গত ১৩ সেপ্টেম্বর স্ত্রীকে নিয়ে সিঙ্গাপুরে স্বাস্থ্যপরীক্ষা করাতে যান তিনি।

করোনা কাটিয়ে শুটিংয়ে কাজে ফিরলেন কোয়েল

প্রতিবেদক প্রতিবেদক

image

অন্তঃসত্ত্বা হওয়া, মাতৃত্ব ও পরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় একটা বড় সময় অভিনয় থেকে দূরে ছিলেন কোয়েল মল্লিক। বিরতি ভেঙে অবশেষে কাজে ফিরেছেন টালিউডের এই জনপ্রিয় নায়িকা।