• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০২ জুন ২০২০

 

ফিডব্যাক’র ৪০ বছর পূর্তি সেলিব্রেশন ৩০ এপ্রিল

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ২৪ এপ্রিল ২০১৯

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

আজ থেকে চল্লিশ বছরেরও বেশি আগে ‘ফিডব্যাক’র ম্যানেজার খোকার হাত ধরেই ব্যান্ডদল ‘ফিডব্যাক’র যাত্রা শুরু হয়েছিল। চল্লিশ বছর আগে খোকা’র উদ্যোগে ফোয়াদ নাসের বাবু, মাকসুদ, সেলিম হায়দার, জাকির, পিয়ারু, রোমেল’র হাত ধরে ফিডব্যাক’র যাত্রা শুরু হয় ১৯৭৭ সালে। সেই হিসেবে ২০১৯ এ এসে ৪২ বছরে পা রাখল ফিডব্যাক। ১৯৮৭ সালে এই দলে যোগ দেন লাবু রহমান। ১৯৯৬ সালে মাকসুদ এই ব্যান্ডদল ছেড়ে চলে যান। মূলত লাবু রহমানের হাত ধরেই ফিডব্যাক দর্শকের সামনে বাংলা গান গাইতে শুরু করে। এর আগে ফিডব্যাক’ শুধু ইংরেজি গানই পরিবেশন করত। আগামী ৩০ এপ্রিল রাজধানীর বসুন্ধরা কনভেনশন হলে ‘ফোর ডিকেডস অব ফিডব্যাক’ সেলিব্রেশন অনুষ্ঠিত হবে বলে জানান ফিডব্যাকের লিড গিটারিস্ট ও ভোকালিস্ট লাবু রহমান। লাবু বলেন, ‘শ্রদ্ধেয় খোকা ভাইয়ের হাত ধরে আজ থেকে চার দশকেরও বেশি সময় আগে ফিডব্যাকের যাত্রা শুরু হয়েছিল। দীর্ঘ পথচলায় যারা যেভাবে আমাদের সঙ্গে ছিলেন প্রত্যেকের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা। আর শ্রোতা, ভক্ত, দর্শকের জন্য রইল অপরিসীম ভালোবাসা। কারণ তাদের কারণেই আজ ফিডব্যাক সাফল্যের এই পর্যায়ে এসেছে। ধন্যবাদ মাকসুদকে আমাদের সঙ্গে এই সেলিব্রেশনে যোগ দেবার জন্য। আশা করি জমজমাট এক সেলিব্রেশন হবে। সবাইকে পাশে থাকার জন্য ধন্যবাদ। ধন্যবাদ প্রাণ গ্রুপকে আমাদের পাশে থাকার জন্য।’ লাবু রহমান জানান মাকসদু চলে যাবার পর দলের প্রধান ভোকালিস্ট হিসেবে জোড় দেন লুমিন। ‘ফিডব্যাক’র বর্তমান লাইনআপ হচ্ছে দলনেতা ও কীবোর্ডে ফোয়াদ নাসের বাবু, প্রধান ভোকাল লুমিন, লডি গিটার ও ভোকাল লাবু রহমান, ভোকালিস্ট রায়হান, বেউজ গিটারে দানেশ। ফিডব্যাক’র উল্লেখযোগ্য এ্যালবামগুলো হচ্ছে ‘ফিডব্যাক’, ‘উল্লাস, মেলা, বঙ্গাব্দ ১৪০০, বাউলিয়ানা, জোয়ার ইত্যাদি।

আইপিডিসি ফাইন্যান্স এর মাধ্যমে প্রকাশ হলো পার্থ বড়ুয়ার নতুন অ্যালবাম ‘মুখোশ’

মোহাম্মদ কাওছার উদ্দীন

image

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ঈদের বিশেষ আয়োজন “জাগো উচ্ছ্বাস্ব

দশ বছর পর ‘পন্নিইন সেলভান’ সিনেমায় ঐশ্বরিয়া

বিনোদন ডেস্ক

image

দশ বছর পর আবারও জুটি বাঁধছেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন ও নন্দিত নির্মাতা মণি রত্নম। এ পরিচালকের নতুন ছবি ‘পন্নিইন সেলভান’ ছবিতে অভিনয় করতে যাচ্ছেন বচ্চন বাড়ির বউ। কথা ছিলো দ্রুতই ছবির শুটিং শুরু হবে। তবে করোনার কারণে পরিকল্পনা অনুযায়ী কাজ শুরু হয়নি।

বাংলাদেশে চালু হলো আড্ডাটাইমস

বিনোদন প্রতিবেদক

image

ভারতের ভিডিও স্ট্রিমিং সাইট আড্ডাটাইমস যাত্রা শুরু করল বাংলাদেশে। এখন থেকে বাংলাদেশের দর্শকেরা নির্দিষ্ট পরিমাণ সাবস্ক্রিপশন ফির মাধ্যমে আড্ডাটাইমসের যাবতীয় কনটেন্ট উপভোগ করতে পারবেন। বাংলাদেশের অগ্রণী হোল্ডিংসের অঙ্গপ্রতিষ্ঠান-এলবিসি মিডিয়া এন্টারটেইনমেন্ট কোম্পানির হাত ধরে এ দেশে যাত্রা শুরু করল এই ভিডিও প্ল্যাটফর্ম।

sangbad ad

ঈদে মোশাররফ করিমের দেড় ডজন নাটক

বিনোদন প্রতিবেদক

image

ঘরবন্দি দর্শককে বিনোদন দিতে ঈদের নতুন আয়োজন করার প্রচেষ্টা চালাচ্ছেন টিভি চ্যানেলগুলো। তবে লকডাউনের ঈদেও মোশাররফ করিমের ভক্তদের জন্য আছে সুখবর। এই সংকটের ঈদেও তার অভিনীত প্রায় দেড় ডজন নাটক প্রচার হবে বিভিন্ন চ্যানেলে। এসব নাটকের শুটিং লকডাউনের আগেই শেষ করেছিলেন এ অভিনেতা।

ছয় শর্তে শুরু হচ্ছে শুটিং

বিনোদন বার্তা পরিবেশক

করোনাভাইরাস সংকটের মধ্যে এর আগে শুটিং স্থগিত রাখার সিদ্ধান্ত হলেও বেশ কয়েকজন নির্মাতা ও অভিনয়শিল্পীর আগ্রহ বিবেচনায় নিয়ে শর্তসাপেক্ষে সেই সিদ্ধান্ত শিথিল করা হয়েছে।

লকডাউনে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপন করায় সমালোচনার মুখে শহীদুজ্জামান সেলিম

নিজস্ব বার্তা পরিবেশক

image

নিষেধাজ্ঞা ভেঙে লকডাউনের মধ্যে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের শুটিং করে সমালোচনার মুখে পড়েছেন

করোনায় সংকটগ্রস্ত মানুষের পাশে নাট্যপ্রেমী লায়ন চিত্তরঞ্জন দাস

বিনোদন প্রতিবেদক

image

সরাসরি নাট্যচর্চার সঙ্গে যুক্ত না থাকলেও বরদেশ্বরী কালীমাতা মন্দিরের সভাপতি লায়ন চিত্ত রঞ্জন দাস একজন থিয়েটারপ্রেমী মানুষ।

মেয়ের বাবা হলেন সংগীতশিল্পী অপু আমান

বিনোদন প্রতিবেদক

image

মেয়ের বাবা হলেন এই প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী অপু আমান। গত শুক্রবার ভোর ৬.২২ মিনিটে রাজধানীর ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালে অস্ত্রোপাচারের মাধ্যমে অপু’র স্ত্রী জয়া সরকারের কোলজুড়ে এই সন্তানের জন্ম হয়। এখনও মেয়ের নাম রাখা হয়নি বলে জানান অপু।

করোনাযোদ্ধাদের উৎসর্গ করে র‌্যাপার তৌফিকের গান ‘তুই পারিস’

বিনোদন প্রতিবেদক

image

করোনাযোদ্ধা তথা এর সেবায় নিয়োজিতদের উৎসর্গ করে র‌্যাপার তৌফিক আহমেদ প্রকাশ করলেন গান-ভিডিও ‘তুই পারিস’।

sangbad ad