• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ মে ২০২০

 

নাটকের কাজে অস্ট্রেলিয়ায় নাদিয়া

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২৫ নভেম্বর ২০১৯

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

জনপ্রিয় মডেল, অভিনেত্রী ও নৃত্যশিল্পী নাদিয়া আহমেদ এর আগে তিনটি রাষ্ট্রীয় সফরে অস্ট্রেলিয়া গিয়েছিলেন। তিনবারের রাষ্ট্রীয় সফরে তিনি একজন নৃত্যশিল্পী হিসেবে তাতে অংশ নিয়েছিলেন। তবে এবারই প্রথম নাদিয়া নাটকের শুটিংয়ে অংশ নিতে এরই মধ্যে অস্ট্রেলিয়ার সিডনিতে পৌঁছেছেন। সবকিছু ঠিক থাকলে আজ থেকে অস্ট্রেলিয়ার সিডনিতে নাদিয়া অংশ নিবেন ‘মন দরজা’ ধারাবাহিক নাটকের শুটিংয়ে। নাটকটি রচনা করেছেন আকিদুল ইসলাম। তিনি মূলত অস্ট্রেলিয়া প্রবাসী একজন বাংলাদেশি নাট্যকার। তার ইচ্ছেতেই মূলত ‘মন দরজা’ নাটকটির বেশ বড় একটি অংশের শুটিং অস্ট্রেলিয়াতে হবে আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত। নাটকটি নির্মাণ করছেন লিটু করিম। এরই মধ্যে ঢাকায় বেশকিছুদিন নাটকটির দৃশ্য ধারনের কাজ সম্পন্ন হয়েছে বলে জানান নির্মাতা। নাদিয়া জানান আগামী ১২ ডিসেম্বর তিনি দেশে ফিরবেন। প্রথমবারের মতো অস্ট্রেলিয়ায় নাটকের শুটিংয়ে অংশ নেয়া প্রসঙ্গে নাদিয়া আহমেদ বলেন, ‘মন দরজা নাটকটিতে আমি সুমী চরিত্রে অভিনয় করছি, যে মূলত অস্ট্রেলিয়াতেই থাকে। তাকে ঘিরে গল্প আছে। সেই গল্পেরই দৃশ্যায়নের কাজ হবে অস্ট্রেলিয়াতে। মন দরজা নাটকটির গল্পটা আমার মন ছুঁয়ে গেছে। আশা করছি কাজটি বেশ উপভোগ্য হবে।’ এদিকে নাদিয়া দেশে ফিরে কায়সার আহমেদ পরিচালিত দীপ্ত টিভিতে প্রচার চলতি ‘বকুলপুর’ ধারাবাহিকের শুটিংয়ে অংশ নিবেন। এর পরপরই তিনি ফরিদ আহমেদ’র নির্দেশনায় নতুন ধারাবািহক নাটক ‘সুলতান ভাই’র শুটিংয়ে অংশ নিবেন। এদিকে নাদিয়া আহমেদ নিয়মিত অভিনয় করছেন বদরুল আনাম সৌদের বিটিভিতে প্রচার চলতি ধারাবাহিক ‘লুকোচুরি লুকোচুরি গল্প’, শামীম জামানের আরটিভিতে প্রচার চলতি ‘চাটাম ঘর’ এবং ইমরান হাওলাদারের ‘লাগ ভেলকি লাগ’ ধারাবাহিকে। এছাড়াও তিনি নাগরিক টিভিতে একটি ম্যাগাজিন অনুষ্ঠানের নিয়মিত উপস্থাপনাও করছেন।

ঈদে মোশাররফ করিমের দেড় ডজন নাটক

বিনোদন প্রতিবেদক

image

ঘরবন্দি দর্শককে বিনোদন দিতে ঈদের নতুন আয়োজন করার প্রচেষ্টা চালাচ্ছেন টিভি চ্যানেলগুলো। তবে লকডাউনের ঈদেও মোশাররফ করিমের ভক্তদের জন্য আছে সুখবর। এই সংকটের ঈদেও তার অভিনীত প্রায় দেড় ডজন নাটক প্রচার হবে বিভিন্ন চ্যানেলে। এসব নাটকের শুটিং লকডাউনের আগেই শেষ করেছিলেন এ অভিনেতা।

ছয় শর্তে শুরু হচ্ছে শুটিং

বিনোদন বার্তা পরিবেশক

করোনাভাইরাস সংকটের মধ্যে এর আগে শুটিং স্থগিত রাখার সিদ্ধান্ত হলেও বেশ কয়েকজন নির্মাতা ও অভিনয়শিল্পীর আগ্রহ বিবেচনায় নিয়ে শর্তসাপেক্ষে সেই সিদ্ধান্ত শিথিল করা হয়েছে।

লকডাউনে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপন করায় সমালোচনার মুখে শহীদুজ্জামান সেলিম

নিজস্ব বার্তা পরিবেশক

image

নিষেধাজ্ঞা ভেঙে লকডাউনের মধ্যে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের শুটিং করে সমালোচনার মুখে পড়েছেন

sangbad ad

করোনায় সংকটগ্রস্ত মানুষের পাশে নাট্যপ্রেমী লায়ন চিত্তরঞ্জন দাস

বিনোদন প্রতিবেদক

image

সরাসরি নাট্যচর্চার সঙ্গে যুক্ত না থাকলেও বরদেশ্বরী কালীমাতা মন্দিরের সভাপতি লায়ন চিত্ত রঞ্জন দাস একজন থিয়েটারপ্রেমী মানুষ।

মেয়ের বাবা হলেন সংগীতশিল্পী অপু আমান

বিনোদন প্রতিবেদক

image

মেয়ের বাবা হলেন এই প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী অপু আমান। গত শুক্রবার ভোর ৬.২২ মিনিটে রাজধানীর ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালে অস্ত্রোপাচারের মাধ্যমে অপু’র স্ত্রী জয়া সরকারের কোলজুড়ে এই সন্তানের জন্ম হয়। এখনও মেয়ের নাম রাখা হয়নি বলে জানান অপু।

করোনাযোদ্ধাদের উৎসর্গ করে র‌্যাপার তৌফিকের গান ‘তুই পারিস’

বিনোদন প্রতিবেদক

image

করোনাযোদ্ধা তথা এর সেবায় নিয়োজিতদের উৎসর্গ করে র‌্যাপার তৌফিক আহমেদ প্রকাশ করলেন গান-ভিডিও ‘তুই পারিস’।

আগামীকাল শ্রমজীবী মানুষদের নিয়ে ‘ইত্যাদি’র পুনঃপ্রচার

বিনোদন প্রতিবেদক

image

আগামীকাল ৩ মে, রোববার রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচারিত হবে ঢাকার সাভার ইপিজেডের সামনে ধারণ করা ইত্যাদির একটি বিশেষ পর্ব।

প্রচার হচ্ছে আরিফিন শুভর নতুন বিজ্ঞাপন

বিনোদন প্রতিবেদক

image

মার্চের প্রথম সপ্তাহে আরিফিন শুভ দুবাই গিয়েছিলেন। সেখানে ৩টি বিজ্ঞাপনে অংশও নিয়েছেন। তার মধ্যেই একটির প্রচার শুরু হয়েছে। স্মার্টফোন ‘ব্র্যান্ড অপো’ পবিত্র রমজান মাসে তাদের বিশেষ ক্যাম্পেইন উপলক্ষ্যে এ বিজ্ঞাপনটি নির্মাণ করেছে।

ইরফান ভালো অভিনেতা ও ভালো মানুষ ছিলেন: ফারুকী

বিনোদন বার্তা পরিবেশক

image

বলিউড অভিনেতা ইরফান খান মারা গেছেন। বুধবার (২৯ এপ্রিল) মুম্বাইয়ের একটি হাসপাতালে মাত্র ৫৩ বছর বয়সে নন্দিত এই অভিনেতা শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

sangbad ad