• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০

 

দেড় দশকে শশীর ‘হাজার বছর ধরে’

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

জহির রায়হানের উপন্যাস অবলম্বনে কোহিনূর আক্তার সূচন্দা পরিচালিত চলচ্চিত্র ‘হাজার বছর ধরে’ সিনেমাতে টুনী চরিত্রে অভিনয় করে দর্শকের ভালোবাসায় নিজেকে সিক্ত করেছিলেন ছোটপর্দার নন্দিত অভিনেত্রী শারমীন জোহা শশী।

সিনেমাটিতে শশী চিত্রনায়ক রিয়াজের বিপরীতে অভিনয় করেছিলেন। ২০০৫ সালে সিনেমাটি মুক্তি পেয়েছিলো।

মুক্তির হিসেব অনুযায়ী সিনেমাটি মুক্তির দেড় দশক অতিক্রম করছে চলতি বছরে। দেড় দশক পরেও এখনো শশী টুনী চরিত্রে অভিনয়ের জন্য দর্শকের কাছ থেকে সাড়া পান। শশী বলেন, ‘এটা আমার ভীষণ সৌভাগ্য যে আমার জীবনের প্রথম সিনেমা হাজার বছর ধরে। শ্রদ্ধেয় জহির রায়হানের গল্পে আমি বরেণ্য চলচ্চিত্রাভিনেত্রী সুচন্দা ম্যাডামের নির্দেশনায় অভিনয় করার সুযোগ পেয়েছিলাম। তখন আমি একেবারেই নতুন। সূচন্দা ম্যাডামের নির্দেশনায় আমি অভিনয়ের অনেক কিছু শেখার সৌভাগ্য হয়েছিলো সেই সময় আমার। সেই অভিজ্ঞতাই কাজে লাগিয়ে পরবর্তী জীবনে নাটকে অভিনয় করে গেছি। সূচন্দা ম্যাডামের নির্দেশনায় কাজ করতে পারাটা শুরুর দিকে যেন আশীর্বাদই ছিলো আমার জন্য। আর সহশিল্পী হিসেবে শ্রদ্ধেয় এটিএম শামসুজ্জামান, রিয়াজ ভাই, শাহনূর আপু, মিলন ভাইসহ আরো অনেককে পেয়েছিলাম। এটাও আমার জন্য ছিলো সৌভাগ্যের বিষয়। সত্যি বলতে কী হাজার বছর ধরে জার্নিটা আমার জীবনের এক মাইলফলক জার্নি। আমি যতোদিন বাঁচবো আমার মনের গহীন কোণে ভীষণ ভালোলাগা নিয়ে হাজার বছর ধরের স্মৃতিময় দিনগুলো পরম যতনে থেকে যাবে। কারণ এ আমার জীবনের স্বর্ণালী অধ্যায়। খুব মনে পড়ে সিনেমার সিনেমাটোগ্রাফার শ্রদ্ধেয় মাহফুজুর রহমান আঙ্কেলকে। তিনি আমাকে অনেক আদর করতেন, মা ডাক ছাড়া যেন কথাই বলতেন না তিনি। ক্যামেরার নিজেকে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে যতোটা সুন্দরভাবে তুলে ধরা যায় শিখেছি তারই কাছে। আল্লাহর কাছে দোয়া করি তিনি যেন বেহেস্তবাসী হোন।’

এদিকে শশী বিরতির পর আবারো অভিনয়ে ফিরেছেন। এরইমধ্যে তিনি মুসাফির রনির নির্দেশনায় ‘তোলপাড়’ ধারাবাহিকের কাজ শুরু করেছেন। নাদিয়া আফরিনের নির্দেশনা তিনি একটি তথ্যচিত্রের কাজ করেছেন। জুয়েল শরীফের নির্দেশনায় একটি সাত পর্বের ধারাবাহিকের কাজও করেছেন তিনি। বর্ণনাথের নির্দেশনায় শশী ‘সেকেন্ড চেয়ারম্যান’ নাটকের কাজ শেষ করেছেন। শিগগিরই তিনি নিয়াজ মাহবুবের নির্দেশনায় ‘সত্যপুরের নিত্যদিন’ ধারাবাহিকের কাজ শুরু করবেন। শশী জানান, এই করোনাকালে স্বাস্থ্যবিধি মেনেই তিনি শুটিং করছেন। শশী অভিনীত দ্বিতীয় সিনেমা ছিলো খিঁজির হায়াত খান পরিচালিত ‘অস্তিত্বে আমার দেশ’।

পূজা-আনিকার বন্ধু দিবসের গান প্রকাশিত

নিজস্ব বার্তা পরিবেশক

image

বন্ধু দিবস আর ঈদ উৎসব- বিশেষ এই দুই আয়োজনে প্রকাশ পেয়েছে সংগীতাঙ্গনের দুই বন্ধু বাঁধন সরকার পূজা ও তাসনিম আনিকার গান। বন্ধুত্বের মাহাত্ম্যে তৈরি এ গানের শিরোনাম ‘ফ্রেন্ডস’।

করোনায় মারা গেলেন নাট্যনির্মাতা-প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন নাট্যনির্মাতা ও প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ। গত সোমবার সকাল ৯টা ৩০ মিনিটে রাজধারীর গ্রীনলাইফ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বঙ্গবন্ধুর উক্তি নিয়ে ছবি ‘চল যাই’ রবিস্ক্রিনে

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রেক্ষাগৃহের পর এবার ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে চলচ্চিত্র ‘চল যাই’। ঈদুল আজহা উপলক্ষে ৩১ জুলাই থেকে দেশীয় স্ট্রিমিং অ্যাপ রবিস্ক্রিনে এটি দেখা যাচ্ছে।

sangbad ad

ঈদে আসছে নতুন নাটক ‘রৌদ্রছায়া’

বিনোদন প্রতিবেদক

image

দেশের খ্যাতিমান নির্মাতা চয়নিকা চৌধুরী এই ঈদে নিয়ে আসছেন নতুন নাটক ‘রৌদ্রছায়া’। নাটকটির গল্প লিখেছেন কামরুল হাসান। এর মূখ্য দুটি চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার দর্শকপ্রিয় তারকা মুশফিক আর ফারহান ও সারিকা।

চাকরি করলে সরকারি,ব্যবসা করলে তরকারি

বিনোদন প্রতিবেদক

image

ঈদে নাগরিক টিভি আনছে চারটি নতুন ধারাবাহিক। তার মধ্যে অন্যতম হলো মীর সাব্বিরের লেখা নাটক। পাশাপাশি তিনি এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ও করেছেন। নাটকের নাম ‘চাকরি করলে সরকারি,ব্যবসা করলে তরকারি’!

বাবার স্বপ্ন পূরণ করলেন চাঁদনী

বিনোদন প্রতিবেদক

image

একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী চাঁদনী। নৃত্য জগতেও তার বিপুল জনপ্রিয়তা। কিন্তু ছোটবেলায় তিনি গানও শিখেছেন, এটা অনেকের অজানা।

ঈদে কনার নতুন গান ‘প্রাণে তো সয়না’

বিনোদন প্রতিবেদক

image

ফয়সাল রাব্বিকীনের কথায় নতুন গান নিয়ে হাজির হচ্ছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কনা।

চায়ের বিজ্ঞাপনে ইমন ও মিম

বিনোদন প্রতিবেদক

image

চিত্রনায়ক ইমন। সিনেমা নিয়ে বর্তমানে ব্যস্ত সময় পার করছেন। সেই ব্যস্ততার ফাঁকেই সম্প্রতি নতুন এক বিজ্ঞাপনের কাজ শেষ করেছেন তিনি। গত ২৬ জুলাই প্রিয়াঙ্কা শুটিং স্পটে সেফলি টি চায়ের বিজ্ঞাপনের শুটিং করলেন সুদর্শন এ নায়ক।

আসিফ-মৌটুসীর নতুন গান ‘তুমি এলে’

বিনোদন প্রতিবেদক

image

তাদের দু’জনার পরিচয় প্রায় বিশ বছর। একজন বাংলা গানের যুবরাজ আসিফ আকবর অন্যজন মৌটুসী যিনি মিষ্টি কণ্ঠ ও সুন্দর গায়কি দিয়ে শ্রোতা দর্শককে মুগ্ধ করে আসছেন এক যুগেরও বেশি সময় ধরে নিয়মিত।