• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ১৫ আগস্ট ২০২০

 

দিঠি’র একক সঙ্গীতসন্ধ্যা

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ০২ ডিসেম্বর ২০১৯

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

প্রতিষ্ঠার ৪৪ বছর উপলেক্ষ ‘আমরা সূর্যমুখী’ উপমহাদেশের প্রখ্যাত গীতিকবি গাজী মাজহারুল আনোয়ারের কন্যা দিঠি আনোয়ারের একক সঙ্গীত সন্ধ্যার আয়োজন করে গেলো ১ ডিসেম্বর শনিবার বিকেলে। রাজধানীর জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তেন এই সঙ্গীত সন্ধ্যার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর আ আ ম স আরিফিন সিদ্দিক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গীতিকবি, প্রযোজক, পরিচালক গাজী মাজহারুল আনোয়ার, বিশিষ্ট নৃত্যশিল্পী, অভিনেত্রী লায়লা হাসান, মুক্তিযোদ্ধা সঙ্গীতশিল্পী শাহীন সামাদ ও গীতিকবি শহীদুল্লাহ ফরায়েজী। অনুষ্ঠানটির সার্বিক সমন্বয় করেন আমরা সূর্যমুখী’র নির্বাহী পরিচালক সেলিম। উপস্থাপনা করেন রূপশ্রী চক্রবর্তী।

অনুষ্ঠানের শুরু হয় প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের বৃক্ততার মধ্যদিয়ে। অতিথিদের বক্তৃতা শেষে সঙ্গীত পরিবেশন করার জন্য মঞ্চে উঠেন দিঠি আনোয়ার। মঞ্চে উঠে শুরুতেই দিঠি পরিবেশন করেন ‘মাগো আজ তোমাকে ঘুম পাড়ানির মাসি হতে দেবোনা’। এরপর একে একে তিনি ‘গীতিময় সেই দিন’, ‘চিঠি দিও প্রতিদিন’, ‘সে যে কেনো এলোনা’, ‘ও আমার রসিয়া বন্ধুরে’, ‘পান খাইয়া ঠোট লাল করিলাম’, ‘পাখি খাঁচা ভেঙ্গে উড়ে গেলে’, ‘বন্ধু তিনদিন তোর বাড়িত গেলাম’, ‘এক নজর না দেখলে বন্ধু;, চুপি চুচি বলো কেউ জেনে যাবে’, ‘তোমাকে চাই আমি আরও কাছে’। আমন্ত্রিত অতিথিদের মধ্যে সঙ্গীতশিল্পী ইউসুফ ও অপু আমানকে মঞ্চে ডেকে নিয়ে যান দিঠি। তারা দু’জনও দুটি একক এবং দিঠির সঙ্গে দ্বৈত গান পরিবেশন করেন। এ সঙ্গীত সন্ধ্যার আয়োজন নিয়ে দিঠি আনোয়ার বলেন, ‘আমরা সূর্যমুখী’র এই আন্তরিক উদ্যোগের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। শুধু আমি নই আমার পরিবারের সবাই কৃতজ্ঞ। এই আয়োজনের মধ্যদিয়ে আমাকে যে সম্মান প্রদর্শন করা হলো তাতে ভীষণ গর্বিত আমি। আপনারা আমার জন্য দোয়া করবেন আমি যেন সুস্থ থাকি ভালো থাকি, শুধু সুরের গান গেয়ে যেতে পারি আজীবন।’

শোক দিবসে একুশে টিভির অনুষ্ঠানমালা

বিনোদন প্রতিবেদক

image

১৫ আগস্ট জাতীয় শোক দিবস। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী। ১৯৭৫ সালের এইদিন অতিপ্রত্যুষে ঘটেছিল ইতিহাসের সেই কলঙ্কজনক ঘটনা। দিবসটিকে স্মরণ করে একুশে টেলিভিশন আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠানমালা।

বিপাশা বসু ও তার স্বামীর ডেঞ্জারাস নামক একটি ওয়েব সিরিজে কাজ করছেন

বিনোদন প্রতিবেদক

image

স্বামীর সঙ্গে জুটি হয়ে আসছেন বিপাশা বসু এলোন সিনেমার শুটিং সেটে পরিচয়, তারপর প্রেম। সে সম্পর্ক গড়িয়েছে বিয়েতে। তারা হলেন বলিউডের তারকা দম্পতি বিপাশা বসু এবং করণ সিং গ্রোভার।

শোক দিবস এটিএন বাংলায় ‘রক্তস্নাত আগস্ট’

বিনোদন প্রতিবেদক

image

জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট রাত ৯টায় এটিএন বাংলায় প্রচার হবে বিশেষ নাটক ‘রক্তস্নাত আগস্ট’। সহিদ রাহমানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন শ্রাবণী ফেরদৌস। বিভিন্ন অভিনয় করেছেন তারিক আনাম খান, রুনা খান, অপর্ণা ঘোষ, মাসুম বাশার প্রমুখ।

sangbad ad

প্রথমবারের মতো বাংলা ছবির ‘ড্রাইভ ইন মুভি শো’ ‘পোড়ামন ২’

বিনোদন প্রতিবেকদ

পশ্চিমা বিশ্বে ড্রাইভ ইন মুভি শো বেশ জনপ্রিয় মাধ্যম। বিশাল মাঠের মধ্যে বড় পর্দায় ছবি দেখা, কিন্তু তা গাড়িতে বসে। টিকেট হয় গাড়ি প্রতি। গাড়ির মালিকরা কাজ শেষ করে গাড়ি নিয়ে চলে আসেন মাঠে।

শুটিংয়ে ফিরছেন চিত্রনায়ক ফেরদৌস

বিনোদন প্রতিবেদক

image

কোরবানির ঈদের পর চলতি মাসের শেষভাগে একাধিক নতুন সিনেমার শুটিং শুরুর কথা জানিয়েছেন সংশ্লিষ্টরা। চিত্রনায়ক ফেরদৌসও এ যাত্রায় শামিল হতে যাচ্ছেন। দীর্ঘ বিরতি কাটিয়ে অবশেষে শুটিং শুরু করছেন তিনি।

শুটিংয়ে ফিরছে দীপন-ফারিয়ার ‘অপারেশন সুন্দরবন’

বিনোদন প্রতিবেদক

image

কোরবানির ঈদে মুক্তির লক্ষ্যে গত ১১ মার্চ মংলার জয়মনি এলাকায় দৃশ্যধারণের মাধ্যমে জানানো হয়েছিল আপাতত ‘অপারেশন সুন্দরবন’ ছবির শুটিং শেষ।

সচেতনতামূলক নতুন বিজ্ঞাপনে তাহসান

বিনোদন প্রতিবেদক

image

বিজ্ঞাপনে নিয়মিতই দেখা যায় গায়ক-অভিনেতা তাহসান খানের উপস্থিতি। এখন চলছে করোনাকাল। তাই এ সময়ে জনসচেতনতার লক্ষ্যে হ্যান্ড স্যানিটাইজারের বিজ্ঞাপনে মডেল হয়েছেন তিনি। হ্যাঁ, শিগগিরই একটি গ্রুপ অব কোম্পানির হ্যান্ড স্যানিটাইজারের বিজ্ঞাপনে দেখা যাবে তাকে।

চলছে মেগা ধারাবাহিক নাটক ভ্যাজাইল্লা গ্রাম এর দ্বিতীয় লটের শুটিং

বিনোদন প্রতিবেদক

image

ঢাকার সন্নিকটে রূপগঞ্জের জিন্দাগ্রামে বকুলপুর শুটিং স্পটে শুটিং চলছে বর্তমান সময়ের বহুল আলোচিত ও দর্শকপ্রিয় মেগা ধারাবাহিক নাটক ভ্যাজাইল্লা গ্রাম এর দ্বিতীয় লটের শুটিং। ধারাবাহিকটি রচনা করেছেন এন ডি আকাশ এবং পরিচালনা করছেন সোহেল তালুকদার।

কক্সবাজারে ঘুরে এলেন ফারিণ

বিনোদন প্রতিবেদক

image

টানা পাঁচ মাস লকডাউনে প্রায় পুরোটা সময়ই গৃহবন্দী থেকে হাপিয়ে উঠেছিলেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ। কোরবানীর ঈদের জন্য বেশ কয়েকটি ঈদ নাটকের কাজ করলেও করোনা’নিয়ে আতংকিত ছিলেন।