• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০

 

ছয় শর্তে শুরু হচ্ছে শুটিং

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১৬ মে ২০২০

সংবাদ :
  • বিনোদন বার্তা পরিবেশক

দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামীকাল (রোববার) থেকে আবারো শুরু হচ্ছে শুটিং। এজন্য অবশ্য সংশ্লিষ্টদের ছয়টি শর্ত মানতে হবে। টিভি নাটকের আন্তঃসংগঠনের এ বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

করোনাভাইরাস সংকটের মধ্যে এর আগে শুটিং স্থগিত রাখার সিদ্ধান্ত হলেও বেশ কয়েকজন নির্মাতা ও অভিনয়শিল্পীর আগ্রহ বিবেচনায় নিয়ে শর্তসাপেক্ষে সেই সিদ্ধান্ত শিথিল করা হয়েছে।

নির্মাতা-অভিনয়শিল্পীদের নিজ দায়িত্বে শুটিং করতে হবে; আন্তঃসংগঠন কিংবা স্ব স্ব সংগঠন কারো কোনো দায়িত্ব বহন করবে না।

৬ শর্ত ১. আন্তঃসংগঠনের পক্ষ থেকে স্বাস্থ্য অধিদপ্তরের গাইডলাইন অনুসরণ করে স্বাস্থ্যঝুঁকি কমাতে কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে।(শুটিং বিষয়ক স্বাস্থ্যবিধির তথ্যাবলী স্ব স্ব সংগঠন থেকে সংগ্রহ করে সেই নিয়মে শুটিং করতে হবে।)

২. লকডাউনের সময় সরকারি সংস্থার প্রয়োজনীয় অনুমতি সংগ্রহ করে শুটিং করতে হবে। শিল্পী, কলাকুশলীরা শুটিংয়ের সঙ্গে সংশ্লিষ্ট যে কোনো ধরনের কাজ নিজ দায়িত্বে সম্পন্ন করবেন। এর সাথে আন্তঃসংগঠন বা স্ব স্ব সংগঠন কোনোভাবেই সম্পৃক্ত থাকবে না।

৩. শুটিং করতে গিয়ে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির উদ্ভব হলে, অথবা কেউ অসুস্থ হয়ে পড়লে আন্তঃসংগঠন বা স্ব স্ব সংগঠন কোনো দায়-দায়িত্ব গ্রহণ করবে না।

সংশি¬ষ্ট প্রযোজক, পরিচালক, অভিনয়শিল্পী, চিত্রগ্রাহক, রূপসজ্জাশিল্পীসহ ইউনিটের সবার উপর এই দায় বর্তাবে।

৪. করোনাভাইরাস পরিস্থিতি ও আন্তঃসংগঠনের সিদ্ধান্ত ভালোভাবে অবগত হয়ে যারা শুটিং করতে আগ্রহী সেই সকল শিল্পী, কলাকুশলী, প্রযোজক স্ব স্ব সংগঠনের সভাপতি/ সাধারণ সম্পাদক বরাবর এই মর্মে ক্ষুদে বার্তা অথবা ইমেইল পাঠাবেন যে, “আমি এই দুর্যোগে আন্তঃসংগঠনের সিদ্ধান্ত সম্পর্কে ভালোভাবে অবগত হয়ে নিজ দায়িত্বে স্বেচ্ছায় শুটিংয়ে অংশগ্রহণ করছি। আমি সংকটে নিপতিত হলে এর দায়ভার সম্পূর্ণ আমার। ৫. সরকার পরিস্থিতি বিবেচনায় যে ঘোষণা দেবেন সকলকে সেটা মেনে নিয়ে কাজ করতে হবে। অথবা কাজ বন্ধ রাখার পরিস্থিতি উদ্ভব হলে তা বন্ধ করতে হবে।

৬. আন্তঃসংগঠন এই সিদ্ধান্ত পরিস্থিতি বিবেচনায় যে কোন সময় বাতিল করতে পারেন।

নতুন নাটক ‘মিশন ব্রেকআপ’

বিনোদন প্রতিবেদক

জোভান ও তিশার লড়াই! ‘মিশন ব্রেকআপ’র দৃশ্যে ফারহান আহমেদ জোভান ও তানজিন তিশা সম্পর্কের টানাপোড়নের গল্প নিয়ে নতুন নাটক নির্মাণ করেছেন পরিচালক ওসমান মিরাজ। ‘মিশন ব্রেকআপ’ নামের নাটকটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান ও তানজিন তিশা।

অনুদানের ‘দায়মুক্তি’ ছবি দিয়ে শুটিংয়ে ফিরছেন সাইমন

বিনোদ প্রতিবেদক

image

অভিনয় ক্যারিয়ারের শুরু থেকেই গুণী নির্মাতাদের ছবিতে অভিনয় করে আলোচিত হন চিত্রনায়ক সাইমন সাদিক। অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন।

নতুন নাটক‘মন দরজায়’ মোশাররফ করিম ও মম

বিনোদন প্রতিবেদক

image

জুটি বেঁধে প্রায়ই অভিনয় করতে দেখা যায় মোশাররফ করিম ও জাকিয়া বারী মমকে। সম্প্রতি ‘মন দরজা’ নামে একটি নাটকেও অভিনয় করেছেন তারা। এটি পরিচালনা করেছেন সাগর জাহান।

sangbad ad

নতুন গান ‘সখী আর কতদিন বাকি’

বিনোদন প্রতিবেদক

প্রয়াত কিংবদন্তি সঙ্গীতজ্ঞ শাহ্ আবদুল করিমের একটি গান নতুন করে সঙ্গীতায়োজন করেছেন সঙ্গীত পরিচালক ইথুন বাবু। ‘সখী আর কতদিন বাকি’ শিরোনামের এ গানে কণ্ঠ দিয়েছেন রেখা সুফিয়ানা। এরই মধ্যে গানটির ভিডিও নির্মাণ করা হয়েছে। ভিডিও পরিচালনাও করেছেন ইথুন বাবু।

নতুন সিনেমা মুক্তির অপেক্ষায় আসছে ‘বান্ধব’

বিনোদন প্রতিবেদক

image

আগামী ১৬ অক্টোবার থেকে স্বাস্থ্যবিধি মেনে খুলছে দেশের প্রেক্ষাগৃহ। সিনেমা হল খোলার সিদ্ধান্তে চলচ্চিত্র সংশ্লিষ্টদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। অনেকেই এরইমধ্যে নতুন সিনেমা মুক্তির পরিকল্পনা করছেন। আবার অনেক প্রযোজক-পরিচালক এখনই ঝুঁকি নিয়ে সিনেমা মুক্তি দিতে চাচ্ছেন না। তবে চলচ্চিত্রর কথা চিন্তা করে কিছুটা ঝুঁকি নিয়ে ‘বান্ধব’ সিনেমার মুক্তির পরিকল্পনা করছেন প্রযোজক অনুপম কুমার বড়ুয়া। ছবিটি আগামী ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে সারা দেশে মুক্তি পাবে বলে তিনি নিশ্চিত করেছেন।

নতুন ছবিতে ভাবনা

বিনোদন প্রতিবেদক

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা অভিনীত সবশেষ ছবি ‘ভয়ংকর সুন্দর’। অনিমেষ আইচ পরিচালিত ছবিটি মুক্তি পায় সাড়ে তিন বছর আগে। এর মাঝে তাকে নাটকে দেখা গেলেও সিনেমায় কাজ করেননি। অবশেষে তাকে নুরুল আলম আতিক পরিচালিত ‘লাল মোরগের ঝুঁটি’তে দেখা যাবে। বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক।

নতুন একটি ওয়েব সিরিজে মাহি ও সিয়াম আবার একসঙ্গে

বিনোদন প্রতিবেদক

রায়হান রাফি পরিচালিত ‘স্বপ্নবাজী ছবিতে একসঙ্গে কাজ করছেন মাহিয়া মাহি ও সিয়াম আহমেদ। তারা দুজন আবার একসঙ্গে কাজ করতে যাচ্ছেন। তবে এবার কোন ছবিতে নয়, নতুন একটি ওয়েব সিরিজে তাদের দেখা যাবে। এটি পরিচালনা করবেন শিহাব শাহীন।

শেষ হচ্ছে ‘বিউটি সার্কাস’

বিনোদন প্রতিবেদক

image

নির্মাতা মাহমুদ দিদার ৪ বছর ধরে নির্মাণ করছেন ‘বিউটি সার্কাস’ ছবিটি। সরকারি অনুদান পাওয়ার পর ছবিটিতে ইমপ্রেস টেলিফিল্ম যুক্ত হয়। কিন্তু আর্থিক সংকেটের কারণে পরিচালক ছবিটি শেষ করতে পারেননি।

লতা মঙ্গেশকরের ৯১ বছর

বিনোদন প্রতিবেদক

১৯২৯ সালের আজ ২৮ সেপ্টেম্বর পৃথিবীতে এসেছিলেন লতা মঙ্গেশকর। তারপর ৭০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গান ও সুরের ইন্দ্রজালে কোটি মানুষের হৃদয় জয় করেছেন তিনি।