• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ৩১ মে ২০২০

 

কলকাতায় ‘বাংলাদেশ দিবস’

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ১৪ জানুয়ারী ২০২০

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

গত ১০ জানুয়ারি থেকে ভারতের কলকাতার যোদপুর পার্কে শুরু হয়েছে দশ দিনব্যাপী ‘যোধপুর পার্ক উৎসব’। প্রতিবারের ধারাবাহিকতায় ১৩ জানুয়ারি (সোমবার) ছিলো এই উৎসবের ‘বাংলাদেশ দিবস’ পর্ব। বাংলাদেশ দিবস পর্ব’তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলকাতায় বাংলাদেশ দূতাবাসের ডেপুটি হাই কমিশনার তৌফিক হাসান। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি সঙ্গীতশিল্পী ছিলেন রবীন্দ্র সঙ্গীত শিল্পী অদিতি মোহসিন, ফ্যাশন ডিজাইনার ও বিশ^ রঙ’র কর্ণধার বিপ্লব সাহা, নতুন প্রজন্মের সঙ্গীতশিল্পী স্বপ্নীল সজীব ও তামান্না প্রমি। অনুষ্ঠান শুরু হয় সন্ধ্যা সাড়ে ছয়টায়। অনুষ্ঠানের শুরুতেই উৎসব কমিটির সভাপতি শ্রী রতন দে, যুগ্ম সম্পাদক কৃষ্ণ কুমার দাসের কাছ থেকে আমন্ত্রিত অতিথি শিল্পীদের ‘যোধপুর পার্ক উৎসব’ কমিটি বিশেষ সম্মাননায় গ্রহন করেন। তবে উদ্বোধন অনুষ্ঠানের দিনই বিপ্লব সাহা’কে সম্মাননা প্রদান করা হয়। সেদিন উৎসবে উপস্থিত ছিলেন উৎসব কমিটির চেয়ার‌্যমান শীর্ষেন্দু মুখোপাধ্যায়। ‘বাংলাদেশ উৎসব’ অনুষ্ঠানের শুরুতেই সঙ্গীত পরিবেশন করেন ফোক শিল্পী নূরজাহান আলিম। টানা বেশ কয়েকটি গান পরিবেশনের পর তার পরিবেশনার শেষপ্রান্তে তিনি হঠাৎ করেই মঞ্চে ডেকে নেন বিপ্লব সাহা’কে। নূরজাহান আলিম ও বিপ্লব সাহা আব্দুল আলিমের সিনেমায় গাওয়া শেষ গান ‘সব সখিরে পার করিতে নেবো আনা’ গানটি পরিবেশন করেন। এর পরপরই বিপ্লব সাহার কোরিওগ্রাফিতে দুটি পর্বে দুই বাংলার তরুণ মডেলরা ফ্যাশন পর্বে অংশ নেন। নূরজাহান আলিমের পর মঞ্চে উঠেন অদিতি মোহসিন। টানা ত্রিশ মিনিটেরও বেশি তিনি রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করেন। এর পরপরই মঞ্চে উঠেন স্বপ্নীল সজীব। তার কয়েকটি গান পরিবেশনা শেষে মঞ্চে উঠেন তামান্না প্রমি। মঞ্চে উঠে ‘মধু মালতি ডাকে আয়’ গানটি দিয়ে শুরু করেন। এরপর একে একে প্রমি রুনা লায়লা’র কয়েকটি জনপ্রিয় গান গেয়ে শোনান। ‘বাংলাদেশ দিবস’র শেষপ্রান্তে স্বপ্নীল সজীব ও তামান্না প্রমি ‘এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি’ গানটি পরিবেশন করেন। আর এ পরিবেশনার মধ্যদিয়েই শেষ হয় ‘বাংলাদেশ দিবস’র।

অনুষ্ঠানে অংশগ্রহণ প্রসঙ্গে অদিতি মোহসিন বলেন, ‘রবীন্দ্র সঙ্গীত শোনার জন্য কলকাতার দর্শক শ্রোতার আগ্রহ আমাকে ভীষণভাবে মুগ্ধ করেছে।’ নূরজাহান আলিম বলেন,‘ বাংলাদেশ দিবস পর্বটিতে অংশগ্রহন করে আমি ভীষণ গর্বিত এবং এই অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেও আমি ভীষণ আনন্দিত।’ বিপ্লব সাহা বলেন, ‘আমার পেশাগত জীবনের পথচলায় বাংলাদেশ দিবসটি শ্রদ্ধার সঙ্গে মনে থাকবে।’ স্বপ্নীল সজীব বলেন, ‘এই নিয়ে চতুর্থবার এই উৎসবে আমার সঙ্গীত পরিবেশনা। নিঃসন্দেহে বিষয়টি আমার জন্য গর্বের।’ প্রমি বলেন, ‘কলকাতার দর্শকের আমার গানে মুগ্ধতা আমাকে বিস্মিত করেছে।’

আইপিডিসি ফাইন্যান্স এর মাধ্যমে প্রকাশ হলো পার্থ বড়ুয়ার নতুন অ্যালবাম ‘মুখোশ’

মোহাম্মদ কাওছার উদ্দীন

image

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ঈদের বিশেষ আয়োজন “জাগো উচ্ছ্বাস্ব

দশ বছর পর ‘পন্নিইন সেলভান’ সিনেমায় ঐশ্বরিয়া

বিনোদন ডেস্ক

image

দশ বছর পর আবারও জুটি বাঁধছেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন ও নন্দিত নির্মাতা মণি রত্নম। এ পরিচালকের নতুন ছবি ‘পন্নিইন সেলভান’ ছবিতে অভিনয় করতে যাচ্ছেন বচ্চন বাড়ির বউ। কথা ছিলো দ্রুতই ছবির শুটিং শুরু হবে। তবে করোনার কারণে পরিকল্পনা অনুযায়ী কাজ শুরু হয়নি।

বাংলাদেশে চালু হলো আড্ডাটাইমস

বিনোদন প্রতিবেদক

image

ভারতের ভিডিও স্ট্রিমিং সাইট আড্ডাটাইমস যাত্রা শুরু করল বাংলাদেশে। এখন থেকে বাংলাদেশের দর্শকেরা নির্দিষ্ট পরিমাণ সাবস্ক্রিপশন ফির মাধ্যমে আড্ডাটাইমসের যাবতীয় কনটেন্ট উপভোগ করতে পারবেন। বাংলাদেশের অগ্রণী হোল্ডিংসের অঙ্গপ্রতিষ্ঠান-এলবিসি মিডিয়া এন্টারটেইনমেন্ট কোম্পানির হাত ধরে এ দেশে যাত্রা শুরু করল এই ভিডিও প্ল্যাটফর্ম।

sangbad ad

ঈদে মোশাররফ করিমের দেড় ডজন নাটক

বিনোদন প্রতিবেদক

image

ঘরবন্দি দর্শককে বিনোদন দিতে ঈদের নতুন আয়োজন করার প্রচেষ্টা চালাচ্ছেন টিভি চ্যানেলগুলো। তবে লকডাউনের ঈদেও মোশাররফ করিমের ভক্তদের জন্য আছে সুখবর। এই সংকটের ঈদেও তার অভিনীত প্রায় দেড় ডজন নাটক প্রচার হবে বিভিন্ন চ্যানেলে। এসব নাটকের শুটিং লকডাউনের আগেই শেষ করেছিলেন এ অভিনেতা।

ছয় শর্তে শুরু হচ্ছে শুটিং

বিনোদন বার্তা পরিবেশক

করোনাভাইরাস সংকটের মধ্যে এর আগে শুটিং স্থগিত রাখার সিদ্ধান্ত হলেও বেশ কয়েকজন নির্মাতা ও অভিনয়শিল্পীর আগ্রহ বিবেচনায় নিয়ে শর্তসাপেক্ষে সেই সিদ্ধান্ত শিথিল করা হয়েছে।

লকডাউনে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপন করায় সমালোচনার মুখে শহীদুজ্জামান সেলিম

নিজস্ব বার্তা পরিবেশক

image

নিষেধাজ্ঞা ভেঙে লকডাউনের মধ্যে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের শুটিং করে সমালোচনার মুখে পড়েছেন

করোনায় সংকটগ্রস্ত মানুষের পাশে নাট্যপ্রেমী লায়ন চিত্তরঞ্জন দাস

বিনোদন প্রতিবেদক

image

সরাসরি নাট্যচর্চার সঙ্গে যুক্ত না থাকলেও বরদেশ্বরী কালীমাতা মন্দিরের সভাপতি লায়ন চিত্ত রঞ্জন দাস একজন থিয়েটারপ্রেমী মানুষ।

মেয়ের বাবা হলেন সংগীতশিল্পী অপু আমান

বিনোদন প্রতিবেদক

image

মেয়ের বাবা হলেন এই প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী অপু আমান। গত শুক্রবার ভোর ৬.২২ মিনিটে রাজধানীর ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালে অস্ত্রোপাচারের মাধ্যমে অপু’র স্ত্রী জয়া সরকারের কোলজুড়ে এই সন্তানের জন্ম হয়। এখনও মেয়ের নাম রাখা হয়নি বলে জানান অপু।

করোনাযোদ্ধাদের উৎসর্গ করে র‌্যাপার তৌফিকের গান ‘তুই পারিস’

বিনোদন প্রতিবেদক

image

করোনাযোদ্ধা তথা এর সেবায় নিয়োজিতদের উৎসর্গ করে র‌্যাপার তৌফিক আহমেদ প্রকাশ করলেন গান-ভিডিও ‘তুই পারিস’।

sangbad ad