• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ০৩ জুন ২০২০

 

করোনায় ৮ ঘণ্টায় ভার্চুয়াল কনসার্টে ১৩ কোটি ডলারের তহবিল সংগ্রহ

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ১৯ এপ্রিল ২০২০

সংবাদ :
  • সংবাদ ডেস্ক
image

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় স্বাস্থ্যকর্মীসহ এ লড়াইয়ে থাকা সেনানীদের সহায়তায় ঘরে বসেই বিশেষ কনসার্টের মাধ্যমে ১৩ কোটি ডলারের তহবিল সংগ্রহ করা হয়েছে।

‘দ্য ওয়ান ওয়ার্ল্ড: টুগেদার অ্যাট হোম’ শিরোনামে শনিবার মধ্যরাত থেকে আট ঘণ্টার এই ভার্চুয়াল কনসার্ট শেষে আয়োজক গ্লোবাল সিটিজেন মুভমেন্টের বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ঐতিহাসিক এই বৈশ্বিক সম্প্রচারের পর কোভিড-১৯ মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে স্বাস্থ্যকর্মীদের সহায়তায় মোট ১২ হাজার ৭৯ কোটি ডলারের প্রতিশ্রুতি এসেছে।

এই অর্থের মধ্যে পাঁচ কোটি ৫১ লাখ ডলার বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) কোভিড সলিডারিটি রেসপন্স ফান্ডে দেওয়া হবে। বাকি সাত কোটি ২৮ লাখ ডলার মহামারী প্রতিরোধ যুদ্ধে স্থানীয় ও আঞ্চলিক স্বাস্থ্যকর্মীদের সহায়তায় ব্যয় হবে।

দুই পর্বে বিভক্ত কনসার্টটি সারা বিশ্বের দর্শকরা উপভোগ করেন। বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত ১২টা থেকে রোববার ভোর ৬টা পর্যন্ত লাইভ স্ট্রিমিং চলে। এরপর দুই ঘণ্টা টেলিভিশনে সম্প্রচার করা হয়।

রোলিং স্টোনসের সব সদস্য ও বিলি আইলিশসহ শতাধিক শিল্পী নিজেদের ঘর থেকে সংগীত পরিবেশন করেন। করোনাভাইরাস প্রাদুর্ভাব মোকাবিলার লড়াইয়ে থাকা নার্স ও ডাক্তারদের বাস্তব জীবনের গল্পও তুলে ধরা হবে ওই অনুষ্ঠানে।

মার্কিন টিভি ব্যক্তিত্ব স্টিফেন কোলবার্ট, জিমি কিমেল ও জিমি ফ্যালোনের সঞ্চালনায় অনুষ্ঠেয় এই কনসার্টে অন্যদের মধ্যে এলটন জন, টাইলর সুইফ্ট ও ওপরা উইনফ্রি সংগীত পরিবেশন করেন।

রোলিং স্টোনস ব্যান্ডের চার সদস্যের সবাই- মিক জ্যাগার, কিথ রিচার্ডস, চার্লি ওয়াটস ও রনি উড এতে অংশ নেন।

গ্লোবাল সিটিজেন মুভমেন্ট ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) আট ঘণ্টার এই বৈশ্বিক আয়োজন করেছে। এতে সহযোগিতা করছেন সুপারস্টার লেডি গাগা।

যুক্তরাজ্যে স্থানীয় সময় রোববার সন্ধ্যা সোয়া ৭টা থেকে রাত সোয়া ৯টা পর্যন্ত ( বাংলাদেশ সময় সোমবার রাত সোয়া ১টা থেকে সোয়া ৩টা) বিবিসি ওয়ান কনসার্টের চুম্বক অংশ তুলে ধরবে।

আইপিডিসি ফাইন্যান্স এর মাধ্যমে প্রকাশ হলো পার্থ বড়ুয়ার নতুন অ্যালবাম ‘মুখোশ’

মোহাম্মদ কাওছার উদ্দীন

image

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ঈদের বিশেষ আয়োজন “জাগো উচ্ছ্বাস্ব

দশ বছর পর ‘পন্নিইন সেলভান’ সিনেমায় ঐশ্বরিয়া

বিনোদন ডেস্ক

image

দশ বছর পর আবারও জুটি বাঁধছেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন ও নন্দিত নির্মাতা মণি রত্নম। এ পরিচালকের নতুন ছবি ‘পন্নিইন সেলভান’ ছবিতে অভিনয় করতে যাচ্ছেন বচ্চন বাড়ির বউ। কথা ছিলো দ্রুতই ছবির শুটিং শুরু হবে। তবে করোনার কারণে পরিকল্পনা অনুযায়ী কাজ শুরু হয়নি।

বাংলাদেশে চালু হলো আড্ডাটাইমস

বিনোদন প্রতিবেদক

image

ভারতের ভিডিও স্ট্রিমিং সাইট আড্ডাটাইমস যাত্রা শুরু করল বাংলাদেশে। এখন থেকে বাংলাদেশের দর্শকেরা নির্দিষ্ট পরিমাণ সাবস্ক্রিপশন ফির মাধ্যমে আড্ডাটাইমসের যাবতীয় কনটেন্ট উপভোগ করতে পারবেন। বাংলাদেশের অগ্রণী হোল্ডিংসের অঙ্গপ্রতিষ্ঠান-এলবিসি মিডিয়া এন্টারটেইনমেন্ট কোম্পানির হাত ধরে এ দেশে যাত্রা শুরু করল এই ভিডিও প্ল্যাটফর্ম।

sangbad ad

ঈদে মোশাররফ করিমের দেড় ডজন নাটক

বিনোদন প্রতিবেদক

image

ঘরবন্দি দর্শককে বিনোদন দিতে ঈদের নতুন আয়োজন করার প্রচেষ্টা চালাচ্ছেন টিভি চ্যানেলগুলো। তবে লকডাউনের ঈদেও মোশাররফ করিমের ভক্তদের জন্য আছে সুখবর। এই সংকটের ঈদেও তার অভিনীত প্রায় দেড় ডজন নাটক প্রচার হবে বিভিন্ন চ্যানেলে। এসব নাটকের শুটিং লকডাউনের আগেই শেষ করেছিলেন এ অভিনেতা।

ছয় শর্তে শুরু হচ্ছে শুটিং

বিনোদন বার্তা পরিবেশক

করোনাভাইরাস সংকটের মধ্যে এর আগে শুটিং স্থগিত রাখার সিদ্ধান্ত হলেও বেশ কয়েকজন নির্মাতা ও অভিনয়শিল্পীর আগ্রহ বিবেচনায় নিয়ে শর্তসাপেক্ষে সেই সিদ্ধান্ত শিথিল করা হয়েছে।

লকডাউনে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপন করায় সমালোচনার মুখে শহীদুজ্জামান সেলিম

নিজস্ব বার্তা পরিবেশক

image

নিষেধাজ্ঞা ভেঙে লকডাউনের মধ্যে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের শুটিং করে সমালোচনার মুখে পড়েছেন

করোনায় সংকটগ্রস্ত মানুষের পাশে নাট্যপ্রেমী লায়ন চিত্তরঞ্জন দাস

বিনোদন প্রতিবেদক

image

সরাসরি নাট্যচর্চার সঙ্গে যুক্ত না থাকলেও বরদেশ্বরী কালীমাতা মন্দিরের সভাপতি লায়ন চিত্ত রঞ্জন দাস একজন থিয়েটারপ্রেমী মানুষ।

মেয়ের বাবা হলেন সংগীতশিল্পী অপু আমান

বিনোদন প্রতিবেদক

image

মেয়ের বাবা হলেন এই প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী অপু আমান। গত শুক্রবার ভোর ৬.২২ মিনিটে রাজধানীর ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালে অস্ত্রোপাচারের মাধ্যমে অপু’র স্ত্রী জয়া সরকারের কোলজুড়ে এই সন্তানের জন্ম হয়। এখনও মেয়ের নাম রাখা হয়নি বলে জানান অপু।

করোনাযোদ্ধাদের উৎসর্গ করে র‌্যাপার তৌফিকের গান ‘তুই পারিস’

বিনোদন প্রতিবেদক

image

করোনাযোদ্ধা তথা এর সেবায় নিয়োজিতদের উৎসর্গ করে র‌্যাপার তৌফিক আহমেদ প্রকাশ করলেন গান-ভিডিও ‘তুই পারিস’।

sangbad ad