• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০

 

করোনায় সংকটগ্রস্ত মানুষের পাশে নাট্যপ্রেমী লায়ন চিত্তরঞ্জন দাস

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ০২ মে ২০২০

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

সরাসরি নাট্যচর্চার সঙ্গে যুক্ত না থাকলেও বরদেশ্বরী কালীমাতা মন্দিরের সভাপতি লায়ন চিত্ত রঞ্জন দাস একজন থিয়েটারপ্রেমী মানুষ। বরাবরই তিনি পূজা উপলক্ষে সবুজবাগে অবস্থিত শ্রী শ্রী বরদেশ্বরী কালীমাতা মন্দিরপ্রাঙ্গণে নাট্য উৎসবের আয়োজন করে আসছেন। এই উৎসবের আহ্বায়ক তিনি।

চিত্তরঞ্জন দাস সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ৫ নং ওয়ার্ড কাউন্সিলর। তবে শিল্প সংসকৃতিকে ভালোবাসা মানুষগুলো যে একটু বেশি মানবিক থাকেন তার প্রমাণ দিচ্ছেন তিনি এই করোনা সংকটে। কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় ২৬ মার্চ থেকে তিনি জীবনের ঝুঁকি নিয়ে ৫ নং ওয়ার্ডের হতদিরদ্র ও বস্তিবাসী অসহায় পরিবারসহ নিম্নবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত কর্মহীন পরিবারের পাশে আছেন।

নিজ অর্থায়নে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ দিয়ে এসব পরিবারকে সহযোগিতা করে চলেছেন তিনি।

এছাড়া হ্যান্ড স্যানিটাইজারসহ ৭০০০ এর অধিক মানুষকে তিনি স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী যেমন মাস্ক, হ্যান্ড গ্লাভস বিতরণ করেন। জীবাণু নাশক স্প্রে মেশিনের মাধ্যমে এলাকায় নিয়মিত ওষুধ ছিটানোর ব্যবস্থা রেখেছেন। রমজান মাসের প্রথম দিন থেকে এলাকার ভোটার নয় এমন কিছু পরিবার সহ বস্তিবাসীদের প্রতি রাতে বাদতারাবি খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন। ডেঙ্গু মশার প্রজনন ক্ষেত্র নির্মুলের লক্ষে এলাকার কিছু বদ্ধ জলাশয় যেমন: রাজারবাগ জলাশয়, কদমতলা-আহমদবাগ মজা পুকুর নিজ উদ্যোগে পরিস্কার করেন।

চিত্ত রঞ্জন দাস বলেন, ‘এই সংকট কালে আমাদের প্রত্যেকের উচিত সামর্থ অনুসারে মানুষের পাশে দাঁড়ানো। অনেক ভালো ভালো পরিবার হঠাৎ এই পরিস্থিতির কারণে সংকটে আছে। আমি খোঁজখবর নিয়ে সাধ্য মতো সাহায্য সহযোগিতা করছি। আশা করছি দ্রুত এই সংকট কেটে যাবে, আবার স্বাভাবিক অবস্থা ফিরে আসবে দেশ’।

নতুন নাটক ‘মিশন ব্রেকআপ’

বিনোদন প্রতিবেদক

জোভান ও তিশার লড়াই! ‘মিশন ব্রেকআপ’র দৃশ্যে ফারহান আহমেদ জোভান ও তানজিন তিশা সম্পর্কের টানাপোড়নের গল্প নিয়ে নতুন নাটক নির্মাণ করেছেন পরিচালক ওসমান মিরাজ। ‘মিশন ব্রেকআপ’ নামের নাটকটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান ও তানজিন তিশা।

অনুদানের ‘দায়মুক্তি’ ছবি দিয়ে শুটিংয়ে ফিরছেন সাইমন

বিনোদ প্রতিবেদক

image

অভিনয় ক্যারিয়ারের শুরু থেকেই গুণী নির্মাতাদের ছবিতে অভিনয় করে আলোচিত হন চিত্রনায়ক সাইমন সাদিক। অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন।

নতুন নাটক‘মন দরজায়’ মোশাররফ করিম ও মম

বিনোদন প্রতিবেদক

image

জুটি বেঁধে প্রায়ই অভিনয় করতে দেখা যায় মোশাররফ করিম ও জাকিয়া বারী মমকে। সম্প্রতি ‘মন দরজা’ নামে একটি নাটকেও অভিনয় করেছেন তারা। এটি পরিচালনা করেছেন সাগর জাহান।

sangbad ad

নতুন গান ‘সখী আর কতদিন বাকি’

বিনোদন প্রতিবেদক

প্রয়াত কিংবদন্তি সঙ্গীতজ্ঞ শাহ্ আবদুল করিমের একটি গান নতুন করে সঙ্গীতায়োজন করেছেন সঙ্গীত পরিচালক ইথুন বাবু। ‘সখী আর কতদিন বাকি’ শিরোনামের এ গানে কণ্ঠ দিয়েছেন রেখা সুফিয়ানা। এরই মধ্যে গানটির ভিডিও নির্মাণ করা হয়েছে। ভিডিও পরিচালনাও করেছেন ইথুন বাবু।

নতুন সিনেমা মুক্তির অপেক্ষায় আসছে ‘বান্ধব’

বিনোদন প্রতিবেদক

image

আগামী ১৬ অক্টোবার থেকে স্বাস্থ্যবিধি মেনে খুলছে দেশের প্রেক্ষাগৃহ। সিনেমা হল খোলার সিদ্ধান্তে চলচ্চিত্র সংশ্লিষ্টদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। অনেকেই এরইমধ্যে নতুন সিনেমা মুক্তির পরিকল্পনা করছেন। আবার অনেক প্রযোজক-পরিচালক এখনই ঝুঁকি নিয়ে সিনেমা মুক্তি দিতে চাচ্ছেন না। তবে চলচ্চিত্রর কথা চিন্তা করে কিছুটা ঝুঁকি নিয়ে ‘বান্ধব’ সিনেমার মুক্তির পরিকল্পনা করছেন প্রযোজক অনুপম কুমার বড়ুয়া। ছবিটি আগামী ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে সারা দেশে মুক্তি পাবে বলে তিনি নিশ্চিত করেছেন।

নতুন ছবিতে ভাবনা

বিনোদন প্রতিবেদক

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা অভিনীত সবশেষ ছবি ‘ভয়ংকর সুন্দর’। অনিমেষ আইচ পরিচালিত ছবিটি মুক্তি পায় সাড়ে তিন বছর আগে। এর মাঝে তাকে নাটকে দেখা গেলেও সিনেমায় কাজ করেননি। অবশেষে তাকে নুরুল আলম আতিক পরিচালিত ‘লাল মোরগের ঝুঁটি’তে দেখা যাবে। বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক।

নতুন একটি ওয়েব সিরিজে মাহি ও সিয়াম আবার একসঙ্গে

বিনোদন প্রতিবেদক

রায়হান রাফি পরিচালিত ‘স্বপ্নবাজী ছবিতে একসঙ্গে কাজ করছেন মাহিয়া মাহি ও সিয়াম আহমেদ। তারা দুজন আবার একসঙ্গে কাজ করতে যাচ্ছেন। তবে এবার কোন ছবিতে নয়, নতুন একটি ওয়েব সিরিজে তাদের দেখা যাবে। এটি পরিচালনা করবেন শিহাব শাহীন।

শেষ হচ্ছে ‘বিউটি সার্কাস’

বিনোদন প্রতিবেদক

image

নির্মাতা মাহমুদ দিদার ৪ বছর ধরে নির্মাণ করছেন ‘বিউটি সার্কাস’ ছবিটি। সরকারি অনুদান পাওয়ার পর ছবিটিতে ইমপ্রেস টেলিফিল্ম যুক্ত হয়। কিন্তু আর্থিক সংকেটের কারণে পরিচালক ছবিটি শেষ করতে পারেননি।

লতা মঙ্গেশকরের ৯১ বছর

বিনোদন প্রতিবেদক

১৯২৯ সালের আজ ২৮ সেপ্টেম্বর পৃথিবীতে এসেছিলেন লতা মঙ্গেশকর। তারপর ৭০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গান ও সুরের ইন্দ্রজালে কোটি মানুষের হৃদয় জয় করেছেন তিনি।