• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

 

করোনায় মারা গেলেন নাট্যনির্মাতা-প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন নাট্যনির্মাতা ও প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ। গত সোমবার সকাল ৯টা ৩০ মিনিটে রাজধারীর গ্রীনলাইফ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বাংলাদেশ টেলিভিশনের অসংখ্য দর্শকপ্রিয় নাটকের নির্মাতা মোহাম্মদ বরকত উল্লাহ। রাষ্ট্রীয় এ টিভি চ্যানেলের দর্শকপ্রিয় সব নাটকের সঙ্গে জাড়িয়ে আছে গুণী এই নির্মাতার নাম। তার নির্মিত দর্শকপ্রিয় নাটকের মধ্যে রয়েছে- ‘কোথাও কেউ নেই’, ‘সকাল-সন্ধ্যা’, ‘ঢাকায় থাকি’। মোহাম্মদ বরকত উল্লাহ বিশিষ্ট নৃত্যশিল্পী জিনাত বরকত উল্লাহর স্বামী এবং দর্শকপ্রিয় অভিনেত্রী বিজরী বরকতুল্লাহর বাবা। জানা যায়, করোনা ছাড়াও মোহাম্মদ বরকত উল্লাহ বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন। তার শারীরিক অবস্থা বেশি অবনতি হওয়ায় রোববার রাতে তাকে গ্রীনলাইফ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ভেন্টিলেশনে ছিলেন তিনি। সেই সময় ফেসবুকে এক স্ট্যাটাসে তার মেয়ে বিজরী বরকত উল্লাহ লেখেন, ‘বাবাকে আইসিইউতে নেওয়া হয়েছে। তিনি ভেন্টিলেশন সাপোর্টে রয়েছেন। তিনি করোনাক্রান্ত। সবার কাছে বাবার জন্য দোয়া চাই।’ সোমবার সকালে তিনি মারা গেলে, তার মৃত্যুতে শোকের ছায়া ছড়িয়ে পড়েছে সাংস্কৃতিক অঙ্গনে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই গুণী এই নির্মাতা-প্রযোজকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

ধারাবাহিক নাটক ‘ঝন্টু পন্টু’

বিনোদন প্রতিবেদক

নির্মিত হলো ধারাবাহিক নাটক ‘ঝন্টু পন্টু’ও নাটকটি গল্প রচনা করেছে ঊর্মি মোস্তফা। নির্মাতা গোলাম সোহরাব দোদুল। কয়েক দিন আগে এ নাটকের শুটিং শেষ করেছে।

মৃত্যুর ২৪ বছর পরও তার জনপ্রিয়তা

বিনোদন প্রতিবেদক

জনপ্রিয় অভিনেতা সালমান শাহর আজ তার জন্মদিন মৃত্যুর ২৪ বছর পরও ফুরায়নি তার আবেদন, কাটেনি তার প্রভাব। বেঁচে থাকতেই তরুণ প্রজন্মের কাছে ক্রেজে পরিণত হয়েছিলেন। তার স্টাইল, ফ্যাশন ছিলো ট্রেন্ড৷

নাটক নির্মাণে ২০ বছরে পা রাখলেন নির্মাতা চয়নিকা চৌধুরী

বিনোদন প্রতিবেদক

image

২০০১ সালের ১৮ সেপ্টেম্বর তিনি প্রথম নাটক নির্মাণের কাজ শুরু করেছিলেন। ছোটবেলা থেকেই মায়ের হাত ধরে পথ চলা শুরু।বিয়ের পর টুকটাক লেখালিখি, মাঝে মধ্যে স্বামীর শুটিং স্পটে যাওয়া, বাসায় তারকাদের নিয়মিত আড্ডা, সন্তানদের মানুষ করা, গান গাওয়া এই ভাবেই চলছিল তার ।

sangbad ad

বেবী নাজনীন ও ইমরানের ‘ভালোবাসা মরে না’

বিনোদন প্রতিবেদক

এবার ভিডিও আকারে অনলাইনে প্রকাশ পেতে যাচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী সংগীতশিল্পী বেবী নাজনীন ও এই প্রজন্মের সংগীতশিল্পী ইমরানের ‘ভালোবাসা মরে না’ শিরোনামে একটি দ্বৈত গান।

নতুন বিজ্ঞাপনে চঞ্চল,নিপুণ ও নোভা

বিনোদন প্রতিবেদক

image

নির্মাতা অমিতাভ রেজার নির্দেশনায় নতুন একটি বিজ্ঞাপনে কাজ করলেন অভিনেতা চঞ্চল চৌধুরী ও নির্মাতা আশফাক নিপুণ এবং নোভা ফিরোজ।সম্প্রতি এই বিজ্ঞাপন চিত্রের দৃশ্য ধারণের কাজ শেষ হয় বলে জানিয়েছেন পরিচালক অমিতাভ রেজার।

কার খোঁজে লায়লা নতুন গান প্রকাশ পেয়েছে

বিনোদন প্রতিবেদক

image

চলতি প্রজন্মের অন্যতম কণ্ঠশিল্পী লায়লা। তার কণ্ঠে ‘আখ ক্ষেতে ছাগল বন্দী জলে বন্দী মাছ’ গানটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। অন্তর্জালে এটি কোটি কোটি শ্রোতার মন জয় করেছে।

আসছে ‘এনপি মিউজিক স্টেশন’ প্রেজেন্টস ‘একবার বলো’ যদি

বিনোদন প্রতিবেদক

image

আসছে ‘এনপি মিউজিক স্টেশন’ প্রেজেন্টস ‘একবার বলো’ যদি শিরোনামের মৌলিক গান। গানটি লিখেছেন গীতিকবি ঝুমুর আক্তার। কথামালার গানটির সুর,সঙ্গীত ও কন্ঠে ধারণ করেছেন সঙ্গীত শিল্পী শান শেখ।

নতুন গান ইহকালীন ভালোবাসা

বিনোদন প্রতিবেদক

image

কণ্ঠশিল্পী ও পাওয়ার ভয়েজ মাজেদুর মানিকের ইহকালীন ভালোবাসা শিরোনামের মিউজিক ভিডিও। গানটি লিখেছেন রায়হান আলী খাঁন ও সুর করেছেন কণ্ঠশিল্পী নিজেই।সঙ্গীত পরিচালনায় ছিলেন পলাশ ফারুকী।

মনির খানের নতুন গান বুলবুলির মা

বিনোদন প্রতিবেদক

image

আলোচনায় বর্তমান প্রেক্ষাপট নিয়ে করা মিউজিক্যাল ফিল্ম বুলবুলির মা শিরোনামের গানটি।বুলাবুলির মা চুলবুলি গানটি গেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মনির গান।