• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ০৫ আগস্ট ২০২০

 

করোনায় মারা গেছেন অভিনেতা ও নির্মাতা স্বপন সিদ্দিকী

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১১ জুলাই ২০২০

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

করোনায় মারা গেলেন অভিনেতা, নির্মাতা ও প্রযোজক স্বপন সিদ্দিকী। দুই সপ্তাহ ধরে তিনি অসুস্থ অবস্থায় বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। পরে করোনা শনাক্ত হলে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় তিনি শুক্রবার দুপুর ১২টার দিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

শিল্পীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেন তাঁর স্ত্রী রিয়া সিদ্দিকী। দুপুরে যোগাযোগ করলে তিনি কান্নাজড়িত কণ্ঠে তাঁর স্বামীর জন্য সবার কাছে দোয়া চান। স্বামীর মৃত্যুতে ভেঙে পড়েছেন তিনি। এ সময় স্বপন সিদ্দিকীর ভাগনে সাঈদ হোসেন ফোন ধরে বলেন, ‘মামার প্রাথমিকভাবে জ্বর দেখা দিলে বাসায়ই চিকিৎসা নিচ্ছিলেন। পরে শারীরিক অবস্থা উন্নতি না হওয়ায় সন্দেহ করা হয় তাঁর করোনা হয়েছে।

পরে বাসায় থেকেই উপসর্গ সংগ্রহ করে নিয়ে যায়। ৮ তারিখের রিপোর্টে দেখা যায়, মামার করোনা পজিটিভ। ৯ তারিখে তাঁকে হাসপাতালে ভর্তি করি। পরে আজ তাঁর অবস্থা আরও খারাপ হলে তিনি মারা যান।’ হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসাসহ সব সহযোগিতা করেছে ডিরেক্টরস গিল্ড, টিভি প্রযোজক সমিতি ও অভিনয়শিল্পী সংঘ। তিনি এ তিন সংগঠনের সদস্য ছিলেন। ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক বলেন, ‘গতকাল দুপুর থেকেই তাঁর শ্বাসকষ্ট বাড়তে থাকে। ঢাকা মেডিকেলে কোনো আইসিইউ খালি ছিল না। আমরা আজ সকাল থেকে অন্য একটি হাসপাতালে নেওয়ার চেষ্টা করছিলাম। এমন অবস্থায় তিনি ১২টার দিকে মারা যান।’

অভিনয় দিয়েই তাঁর ক্যারিয়ার শুরু হয়। এরপর তিনি নির্মাণ ও প্রযোজনা শুরু করেন। প্রায় তিন দশকের ক্যারিয়ারে তিনি অসংখ্য ছবি ও নাটকে অভিনয় করেছেন। নাম লেখিয়েছেন নির্মাতা ও প্রযোজক হিসেবে। ছিলেন আগের কমিটির নাট্য প্রযোজক সমিতির নেতা। মৃত্যুর আগে স্ত্রী ও দুই কন্যাসন্তান রেখে গেছেন। ডিরেক্টরস গিল্ডের আরেক নেতা গোলাম সোহরাব দোদুল জানান, ‘তাঁর বয়স হয়েছিল ৬১ বছর।

তাঁর জন্ম ১৯৬০ সালে নাখালপাড়ায়। তিনি পরিবার নিয়ে মালিবাগে থাকতেন।’ তাঁর পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, হাসপাতাল থেকে সব প্রক্রিয়া শেষ করে বোনের বাসায় নাখালপাড়া নিয়ে যাওয়া হবে। তারপর গ্রামের বাড়ি নোয়াখালী বা ঢাকাতেই দাফনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

চিত্রনায়ক আব্দুস সাত্তার মারা গেছেন

নিজস্ব বার্তা পরিবেশক

image

আশির দশকের জনপ্রিয় চিত্রনায়ক আব্দুস সাত্তার মারা গেছেন। আজ (৪ আগস্ট) সন্ধ্যা ৭টায় নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন)।

পূজা-আনিকার বন্ধু দিবসের গান প্রকাশিত

নিজস্ব বার্তা পরিবেশক

image

বন্ধু দিবস আর ঈদ উৎসব- বিশেষ এই দুই আয়োজনে প্রকাশ পেয়েছে সংগীতাঙ্গনের দুই বন্ধু বাঁধন সরকার পূজা ও তাসনিম আনিকার গান। বন্ধুত্বের মাহাত্ম্যে তৈরি এ গানের শিরোনাম ‘ফ্রেন্ডস’।

করোনায় মারা গেলেন নাট্যনির্মাতা-প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন নাট্যনির্মাতা ও প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ। গত সোমবার সকাল ৯টা ৩০ মিনিটে রাজধারীর গ্রীনলাইফ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

sangbad ad

বঙ্গবন্ধুর উক্তি নিয়ে ছবি ‘চল যাই’ রবিস্ক্রিনে

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রেক্ষাগৃহের পর এবার ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে চলচ্চিত্র ‘চল যাই’। ঈদুল আজহা উপলক্ষে ৩১ জুলাই থেকে দেশীয় স্ট্রিমিং অ্যাপ রবিস্ক্রিনে এটি দেখা যাচ্ছে।

ঈদে আসছে নতুন নাটক ‘রৌদ্রছায়া’

বিনোদন প্রতিবেদক

image

দেশের খ্যাতিমান নির্মাতা চয়নিকা চৌধুরী এই ঈদে নিয়ে আসছেন নতুন নাটক ‘রৌদ্রছায়া’। নাটকটির গল্প লিখেছেন কামরুল হাসান। এর মূখ্য দুটি চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার দর্শকপ্রিয় তারকা মুশফিক আর ফারহান ও সারিকা।

চাকরি করলে সরকারি,ব্যবসা করলে তরকারি

বিনোদন প্রতিবেদক

image

ঈদে নাগরিক টিভি আনছে চারটি নতুন ধারাবাহিক। তার মধ্যে অন্যতম হলো মীর সাব্বিরের লেখা নাটক। পাশাপাশি তিনি এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ও করেছেন। নাটকের নাম ‘চাকরি করলে সরকারি,ব্যবসা করলে তরকারি’!

বাবার স্বপ্ন পূরণ করলেন চাঁদনী

বিনোদন প্রতিবেদক

image

একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী চাঁদনী। নৃত্য জগতেও তার বিপুল জনপ্রিয়তা। কিন্তু ছোটবেলায় তিনি গানও শিখেছেন, এটা অনেকের অজানা।

ঈদে কনার নতুন গান ‘প্রাণে তো সয়না’

বিনোদন প্রতিবেদক

image

ফয়সাল রাব্বিকীনের কথায় নতুন গান নিয়ে হাজির হচ্ছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কনা।

চায়ের বিজ্ঞাপনে ইমন ও মিম

বিনোদন প্রতিবেদক

image

চিত্রনায়ক ইমন। সিনেমা নিয়ে বর্তমানে ব্যস্ত সময় পার করছেন। সেই ব্যস্ততার ফাঁকেই সম্প্রতি নতুন এক বিজ্ঞাপনের কাজ শেষ করেছেন তিনি। গত ২৬ জুলাই প্রিয়াঙ্কা শুটিং স্পটে সেফলি টি চায়ের বিজ্ঞাপনের শুটিং করলেন সুদর্শন এ নায়ক।