• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০

 

এফএ সুমনের নতুন ইউটিউব চ্যানেলের যাত্রা শুরু

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

কিছুদিন আগেই ইউটিউবে তার নিজের ইউটিউব চ্যানেলের যাত্রা শুরু করেছেন এখ এ সুমন। অবশ্য এর আগেও তার একটি ইউটিউব চ্যানেল ছিলো। সেটি সাসপে- হয়ে যাবার পর নতুন করে ‘এফএ সুমন অফিসিয়াল’ নামের নতুন একটি ইউটিউব চ্যানেলের যাত্রা শুরু করেছেন। কয়েক বছর আগে এফএ সুমনের গাওয়া জনপ্রিয় গান ‘জানরে তুই’ সাত কোটি ভিউয়ার্স পায়। কিন্তু পরবর্তীতে গানটি নতুন করে জি-সিরিজের ইউটিউব চ্যানলে আপলোড করা হয়। সেখানেও গানটি এরইমধ্যে এক কোটি চব্বিশ লাখ ভিউয়ার্স উপভোগ করেছেন। এক কোটি, দু’কোটি ঘরে এফ এ সুমনের প্রায় ১৪/১৫টি গান রয়েছে। তিন কোটির ঘরে রয়েছে একটি গান। সেটি হলো ‘ঘুম পাড়ানি বন্ধু’। কিছুদিন আগেই গানটি তিন কোটির ঘর অতিক্রম করেছে। গানটি লিখেছেন সোহাগ ওয়াজিউল্লাহ, সুর করেছেন আরিফ হোসেন ও সঙ্গীতায়োজন করেছেন অনু মোস্তাফিজ। ভিডিও নির্মাণ করেছেন সাদ্দাম হোসেন সাদ। মডেল হয়েছিলেন পলাশ খান ও জান্নাত। নিজের গানগুলোর কোটির ঘর অতিক্রম করা প্রসঙ্গে এফএ সুমন বলেন, ‘বাংলাদেশে আমাদের প্রজন্মের মধ্যে যাদের গান প্রথম কোটির ঘর অতিক্রম করে সেই শুরুর দিকের দু’জনের একজন আমি। আমার জানরে তুই গানটিই প্রথম কোটির ঘর অতিক্রম করে। দর্শক শ্রোতারাতো এখন ইউটিউবেই গান শোনেন দেখেন। যে কারণে ভিউয়ার্স বর্তমান সময়ে একটি গুরুত্বপূর্ণ বিষয়। তবে আমি সবসময়ই ভালো ভালো গান আমার ভক্ত শ্রোতাদের উপহার দেবার চেষ্টা করি। যথেষ্ট সময় নিয়ে যেমন গান করি। গীতিকবিতা চূড়ান্ত করার ক্ষেত্রেও যথেষ্ট সময় নেই আমি। বাংলাদেশের নানান অঞ্চল থেকে আমি আমার গানের জন্য যে সাড়া পাই, তাতে আমি মুগ্ধ।’ গেলো ঈদেও বেশ কয়েকটি গান প্রকাশিত হয়েছে এফএ সুমনের। তার মধ্যে সাউন্ডটেকের ইউটিউব চ্যানেলে প্রকাশিত ‘আর কতো দুঃখ দিবি’ গানটি বেশ সাড়া ফেলেছে বলে জানিয়েছেন তিনি। গানটি লিখেছেন আহমেদ রিজভী, সুর করেছেন অভি আকাশ ও সঙ্গীতায়োজন করেছেন এফএ সুমন। গানটির মিউজিক ভিডিওতে বিকাশ সাহার নির্দেশনায় অভিনয় করেছেন সুজন ও ইশরাত। কোরবানির ঈদেও নতুন নতুন গান নিয়ে হাজির হবেন এফএ সুমন। এফএ সুমন গিটারে প্রশিক্ষণ নিয়েছেন লিটন অধিকারী রিন্টু ও সঙ্গীত শিল্পী বালামের ভাই বাপ্পীর কাছে।

পূজা-আনিকার বন্ধু দিবসের গান প্রকাশিত

নিজস্ব বার্তা পরিবেশক

image

বন্ধু দিবস আর ঈদ উৎসব- বিশেষ এই দুই আয়োজনে প্রকাশ পেয়েছে সংগীতাঙ্গনের দুই বন্ধু বাঁধন সরকার পূজা ও তাসনিম আনিকার গান। বন্ধুত্বের মাহাত্ম্যে তৈরি এ গানের শিরোনাম ‘ফ্রেন্ডস’।

করোনায় মারা গেলেন নাট্যনির্মাতা-প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন নাট্যনির্মাতা ও প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ। গত সোমবার সকাল ৯টা ৩০ মিনিটে রাজধারীর গ্রীনলাইফ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বঙ্গবন্ধুর উক্তি নিয়ে ছবি ‘চল যাই’ রবিস্ক্রিনে

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রেক্ষাগৃহের পর এবার ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে চলচ্চিত্র ‘চল যাই’। ঈদুল আজহা উপলক্ষে ৩১ জুলাই থেকে দেশীয় স্ট্রিমিং অ্যাপ রবিস্ক্রিনে এটি দেখা যাচ্ছে।

sangbad ad

ঈদে আসছে নতুন নাটক ‘রৌদ্রছায়া’

বিনোদন প্রতিবেদক

image

দেশের খ্যাতিমান নির্মাতা চয়নিকা চৌধুরী এই ঈদে নিয়ে আসছেন নতুন নাটক ‘রৌদ্রছায়া’। নাটকটির গল্প লিখেছেন কামরুল হাসান। এর মূখ্য দুটি চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার দর্শকপ্রিয় তারকা মুশফিক আর ফারহান ও সারিকা।

চাকরি করলে সরকারি,ব্যবসা করলে তরকারি

বিনোদন প্রতিবেদক

image

ঈদে নাগরিক টিভি আনছে চারটি নতুন ধারাবাহিক। তার মধ্যে অন্যতম হলো মীর সাব্বিরের লেখা নাটক। পাশাপাশি তিনি এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ও করেছেন। নাটকের নাম ‘চাকরি করলে সরকারি,ব্যবসা করলে তরকারি’!

বাবার স্বপ্ন পূরণ করলেন চাঁদনী

বিনোদন প্রতিবেদক

image

একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী চাঁদনী। নৃত্য জগতেও তার বিপুল জনপ্রিয়তা। কিন্তু ছোটবেলায় তিনি গানও শিখেছেন, এটা অনেকের অজানা।

ঈদে কনার নতুন গান ‘প্রাণে তো সয়না’

বিনোদন প্রতিবেদক

image

ফয়সাল রাব্বিকীনের কথায় নতুন গান নিয়ে হাজির হচ্ছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কনা।

চায়ের বিজ্ঞাপনে ইমন ও মিম

বিনোদন প্রতিবেদক

image

চিত্রনায়ক ইমন। সিনেমা নিয়ে বর্তমানে ব্যস্ত সময় পার করছেন। সেই ব্যস্ততার ফাঁকেই সম্প্রতি নতুন এক বিজ্ঞাপনের কাজ শেষ করেছেন তিনি। গত ২৬ জুলাই প্রিয়াঙ্কা শুটিং স্পটে সেফলি টি চায়ের বিজ্ঞাপনের শুটিং করলেন সুদর্শন এ নায়ক।

আসিফ-মৌটুসীর নতুন গান ‘তুমি এলে’

বিনোদন প্রতিবেদক

image

তাদের দু’জনার পরিচয় প্রায় বিশ বছর। একজন বাংলা গানের যুবরাজ আসিফ আকবর অন্যজন মৌটুসী যিনি মিষ্টি কণ্ঠ ও সুন্দর গায়কি দিয়ে শ্রোতা দর্শককে মুগ্ধ করে আসছেন এক যুগেরও বেশি সময় ধরে নিয়মিত।