• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ১১ জুলাই ২০২০

 

ঈদের বিশেষ পরিবর্তন

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০৮ আগস্ট ২০১৯

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

ঈদের পরদিন রাত ১০টায় বাংলাদেশ টেলিভিশনে প্রচার হবে ঈদের বিশেষ ‘পরিবর্তন’। সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ। আগস্ট শোকের মাস বিধায় এবারের পরিবর্তন একটু ভিন্ন মেজাজে সাজানো হয়েছে বলে জানিয়েছেন আনজাম মাসুদ। ১৯টি পরিবেশনা রয়েছে এবারের পরিবর্তনে। পরিবর্তনের এবারের পর্বের জন্য তৈরি করা হয়েছে ৩টি নতুন গান। ৩টি গানেই বাংলাদেশ, সম্প্রীতি, এগিয়ে যাওয়ার প্রত্যয়সূচক কথাবার্তা প্রাধান্য পেয়েছে।

‘ধর্ম যার যার উৎসব সবার” বর্তমান সরকারের অন্যতম এই নীতিকে প্রাধান্য দিয়ে করা একটি গানে বাংলাদেশে বসবাসকারী সব ধর্মের শিল্পী কলাকুশলী অংশ নিয়েছেন। গানটির কথা লিখেছেন প্রখ্যাত গীতিকবি লিটন অধিকারী রিন্টু। সুজন আরিফ এর সুর ও সংগীত পরিচালনায় গানটি গাইবেন এ প্রজন্মের ৬ জন আলোচিত সংগীতশিল্পী বেলী আফরোজ, বৃষ্টি, পুলক অধিকারী, শাহরিয়ার রাফাত, জুলি এবং বৃষ্টি মুৎসুদ্দী।

জাহিদ আকবরের কথায় সুজন আরিফের সুর ও সঙ্গীতে উড়তে থাকো পাখির ডানায় শিরোনামে আরেকটি গান গাইবেন নামের প্রথম অক্ষর “ক” দিয়ে শুরু এই প্রজন্মের তিনজন জনপ্রিয় কন্ঠশিল্পী কিশোর, কর্ডুয়া এবং কতা (বিন্দুকতা)।

বাংলাদেশের অপার সৌন্দর্য্য এগিয়ে যাওয়া বাংলাদেশ শিরোনামে জনপ্রিয় গীতিকবি দেলোয়ার আরজুদা শরফ এর লেখা একটি গান গাইবেন শওকত আলী ইমন, ইবরার টিপু এবং আরফিন রুমি। গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন ইবরার টিপু। সমসাময়িক বিষয় নিয়ে লেখা ছড়া দিয়ে মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে রয়েছে দর্শক প্রতিযোগিতা পর্ব। এবারের প্রতিযোগিতার বিষয় তথ্যপ্রযুক্তি। নির্বাচিত তিনজন দর্শক এর সঙ্গে এই পর্বে অংশ নিয়েছেন ছোট পর্দার তিন প্রিয়মুখ জ্যোতিকা জ্যোতি, কামাল হোসেন বাবর এবং আয়েশা মুক্তি।

নতুন কম্পোজিশনের তিনটি রবীন্দ্র সংগীতের সঙ্গে ইভান শাহরিয়ার সোহাগের পরিচালনায় সোহাগ ড্যান্স ট্রুপের সহশিল্পীদের নিয়ে নৃত্য পরিবেশন করবেন নৃত্যশিল্পী রুহানী লাবন্য, মিম চৌধুরী, সিনথিয়া ইয়াসমিন এবং বারিশ হক। এছাড়া রয়েছে হজম আলী, মামা-ভাগ্নে, মদন-ভোলো, পরিবর্তন পাঠশালা, খাঁচকাটা খাঁচকাটা, উল্টোচলা, হিট করছে, মমিন-হাতেম, দুই মহিলা, তিন ব্যক্তি, মানিক-রতন, বিয়াই-বিয়াইন প্রভৃতি নিয়মিত পর্বে রয়েছে সমাজের সমসাময়িক ঘটনাবলি, নানা অসংগতি ও ত্রুটি বিচ্যুতি নিয়ে রচিত ব্যাঙাত্মক ও হাস্য রসাত্মক বিভিন্ন নাট্যাংশ। নাট্যাংশগুলোতে কোরবানির গোস্ত বণ্টন, কোরবানির পশু, গবাদি পশু মোটাতাজাকরণ পদ্ধতি, ঘুষ লেনদেন ছাড়া পুলিশ নিয়োগ, গুজব, প্রযুক্তির অতি এবং অপব্যবহার, পরনিন্দা পরচর্চা, দুর্নীতি ও বিদেশি অপসংস্কৃতি চর্চা প্রাধান্য পেয়েছে।

নাট্যংশগুলোতে অভিনয় করেছেন- দিলু খান, মামুনুল হক টুটু, আফরোজা হাসান, আশরাফ কবির, মাসুদ রানা মিঠু, তমাল মাহবুব, শাহীন খান, বি এম আজাদ, মনা সিদ্দিক হৃদয়, উত্তম, ফারুক মল্লিক, সৈয়দ আল মামুন, নূর-এ আলম নয়ন, জাহাঙ্গীর, শিউলী শিলা, শ্যামলী, ফাহমিদা শারমীন, টুটুল চৌধুরী, বিনয় ভদ্র, লিটন খন্দকার, ফিরোজ হোসাইন, শ্যামল, বুলবুল ভূইয়া, আনোয়ার, আল আমিন, সুমন, ছোট লিটন, রুহুল আমিন, মঞ্চ মনির, মেঘা, জান্নাত রুপু প্রমুখ নিয়মিত শিল্পীরা।

ঈদ নাটক ‘লাভ উইথ বেনিফিট’-এর তিনজন

বিনোদন প্রতিবেদক

এবারই প্রথম একসঙ্গে একই নাটকে অভিনয় করলেন শাওন, রুহী ও তানিয়া বৃষ্টি। সৈয়দ ইকবালের রচনায় ও মানছুর আলম নির্ঝরের পরিচালনায় ‘লাভ উইথ বেনিফিট’ নাটকে তারা তিনজন অভিনয় করেছেন।

ঈদের নাটক ‘প্রেমের জন্য পৃথিবী’

বিনোদন প্রতিবেদক

image

মৌসুমি হামিদের বস কল্যাণ কোরাইয়া। পাশাপাশি কল্যাণ তাকে খুব পছন্দও করে।

ডলি সায়ন্তনীর সংগীতজীবনে ব্যতিক্রম ঘটনা

বিনোদন প্রতিবেদক

image

গানের জগতে কয়েক দশকের বিচরণ ডলি সায়ন্তনীর। ১৯৮৯ সালে পেশাদার সংগীতজীবন শুরু করা ডলির জীবনে এবারই সবচেয়ে ব্যতিক্রম ঘটনা ঘটল।

sangbad ad

সালাউদ্দিন লাভলু মেগা ধারাবাহিক সাকিন সারিসুরি

বিনোদন প্রতিবেদক

image

জনপ্রিয় ধারাবাহিক ‘সাকিন সারিসুরি’। বৃন্দাবন দাসের রচনায় এ ধারাবাহিকটি পরিচালনা করেছেন সালাউদ্দিন লাভলু।

সপরিবারে করোনা আক্রান্ত কোয়েল মল্লিক

বিনোদন প্রতিবেদক

image

কলকাতার জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিক করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। তার বাবা রঞ্জিত মল্লিক, মা দীপা মল্লিক এবং স্বামী নিসপাল সিং রানেও করোনা পজিটিভ। তারা এখন হোম কোয়ারেন্টিনে আছেন।

প্রায় ২০০ দেশে কেন জনপ্রিয় তুর্কি সিরিয়াল?

সংবাদ অনলাইন ডেস্ক

image

কয়েক বছর ধরে বিশ্বজুড়ে জনপ্রিয় তুর্কি সিরিয়াল। টেলিভিশন তো বটেই অনলাইন মাধ্যমেও

করোনায় মারা গেছেন অভিনেতা ও নির্মাতা স্বপন সিদ্দিকী

বিনোদন প্রতিবেদক

image

করোনায় মারা গেলেন অভিনেতা, নির্মাতা ও প্রযোজক স্বপন সিদ্দিকী। দুই সপ্তাহ ধরে তিনি অসুস্থ অবস্থায় বাসায় চিকিৎসা নিচ্ছিলেন।

অভিনেত্রী তমা মির্জা করোনায় আক্রান্ত

বিনোদন প্রতিবেদক

image

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া অভিনেত্রী তমা মির্জাসহ তার পুরো পরিবার। শুক্রবার রাতে সাংবাদিকদের এ তথ্য নিজেই জানিয়েছেন তমা মির্জা ।

আরিয়ানের শুটিং বন্ধ

বিনোদন প্রতিবেদক

image

সবার রিপোর্ট নেগেটিভ আসার পর সবাইকে নিয়ে শুটিং শুরু করেন নাট্য নির্মাতা মিজানুর রহমান আরিয়ান।

sangbad ad