• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ১০ জুলাই ২০২০

 

ঈদে মোশাররফ করিমের দেড় ডজন নাটক

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ২৪ মে ২০২০

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

ফাইল ছবি : মোশাররফ করিম

ঈদ উৎসবকে ঘিরে প্রতিবছরই নতুন নাটক নির্মাণের জোয়ার আসে। কিন্তু এবার করোনাভাইরাসের সক্রমণে থেমে গেছে সব । নানা সংকটের মধ্যে ঘরবন্দি হয়ে কাটছে মানুষের দিন। সব রকমের শুটিং বন্ধ। তাই তেমন নতুন নাটকও নির্মাণ হয়নি এই ঈদে।

ঘরবন্দি দর্শককে বিনোদন দিতে ঈদের নতুন আয়োজন করার প্রচেষ্টা চালাচ্ছেন টিভি চ্যানেলগুলো। তবে লকডাউনের ঈদেও মোশাররফ করিমের ভক্তদের জন্য আছে সুখবর। এই সংকটের ঈদেও তার অভিনীত প্রায় দেড় ডজন নাটক প্রচার হবে বিভিন্ন চ্যানেলে। এসব নাটকের শুটিং লকডাউনের আগেই শেষ করেছিলেন এ অভিনেতা।

ঈদের দিন রাত সাড়ে ৭টায় মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে ‘এখানেতো কোন ভুল ছিল না’ নাটকটি। ঈদের দ্বিতীয় দিন রাত ১০টায় আরটিভিতে প্রচার হবে নাটক ‘আমি পাগল বলছি’, ঈদের দিন একই টিভিতে প্রচার হবে ‘ঈদ মোবারক’, ঈদের ৬ষ্ঠ দিন রাত ১০টায় আরটিভিতে প্রচার হবে নাটক ‘উচ্চতর ভালোবাসা’, ঈদের দিন রাত ৮টা ৫ মিনিটে এনটিভিতে প্রচার হবে নাটক ‘শাহজাহান সৌরভ’, ঈদের চতুর্থ দিন রাত ৮টা ৫ মিনিটে একই চ্যানেলে দেখা যাবে ‘তুমি আমি এবং ‘ডিস্টার্ব’ নাটকটি।

ঈদের দ্বিতীয় দিন বিকাল সাড়ে ৫টায় ‘ভিউ বাবা’, ঈদের চতুর্থ দিন রাত ৭টা ৪৫ মিনিটে ‘নয় ছয়’, ঈদের সপ্তম দিন রাত ৭টা ৪৫ মিনিটে ‘গার্ল ফ্রেন্ড’, ঈদের পঞ্চম দিন রাত ৯টা ৫ মিনিটে ‘ম্যাগনেট বাবু’ নাটকটি প্রচার হবে। সবগুলো নাটক বাংলাভিশনে দেখানো হবে।

এছাড়া ‘রাজনীতি’, ‘এ ডে উইদাউট ফোন’ ও ধারাবাহিক নাটক ‘সদা সত্য বলিব’ একই চ্যানেলে প্রচার হবে। ‘লুকিয়ে বাঁচুক ভালোবাসা’, ‘ভাইরাল মাসুদ’, ‘কন্ট্রাক’, ‘যে শহরে টাকা ওরে’ সহ আরো কয়েকটি নাটক প্রচারের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন এই অভিনেতা।

ঈদের বিশেষ নাটক ব্যক টু দ্য প্যাভিলিয়ন

বিনোদন প্রতিবেদক

image

করনা মহামারির এই সময়ে সংস্কৃতি অংঙ্গন থমকে থাকলেও স্বল্প পরিসরে ধীরে ধীরে সচল হচ্ছে টিভি মিডায়ার কাজ । এবারের ঈদে এখন পর্যন্ত বেশ কয়েকটি নাটকে শুটিং শেষ হয়েছে।

ঈদের নাটক ‘মেঘলা মনের মেয়ে’

বিনোদন প্রতিবেদক

image

আসছে কোরবানি ঈদে তারিন হাজির হবেন একটি নাটকে। এর নাম ‘মেঘলা মনের মেয়ে’। চয়নিকা চৌধুরীর পরিচালনায় এ নাটকটিতে তারিনকে দেখা যাবে তরুণ অভিনেতা ও জনপ্রিয় ইউটিউবার সালমান মুক্তাদীরের বিপরীতে।

‘করোনার বিরুদ্ধে শিল্প’ শীর্ষক আর্ট ক্যাম্প

বিনোদন প্রতিবেদক

image

‘আর্ট এগেইনেস্ট করোনা’(অৎঃ অমধরহংঃ ঈড়ৎড়হধ) শীর্ষক র্কমসূচির অংশ হিসেবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি দেশের বরেণ্য, বিশিষ্ট ও প্রতিশ্রুতিশীল ৩০০ জন শিল্পীর অংশগ্রহণে একটি আর্ট ক্যাম্প আয়োজনের উদ্যোগ গ্রহণ করেছে।

sangbad ad

মৌলিক গান নিয়েই ভাবছেন নওরীনের

বিনোদন প্রতিবেদক

image

২০০৫ সালে ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’র শীর্ষ দশে ছিলেন নওরীন। তাপর গেয়েছেন সিনেমাতে গান। প্রকাশ করেছেন দুটি একক অ্যালবাম।

‘গানের ওপারে’ দিয়েই ফিরলেন নন্দিতা

বিনোদন প্রতিবেদক

image

করোনায় প্রায় তিন মাস বিরতির পর ঘর থেকে বের হয়ে ‘গানের ওপারে’র অনুষ্ঠানের রকের্ডিংয়ের মধ্যদিয়েই আবারও সানজিদা মাহমুদ নন্দিতা তার কাজে নিয়মিত হলেন। ৮ জুলাই ফেরদৌস আরার উপস্থাপনায় নন্দিতা চারটি গানে কণ্ঠ দিয়েছেন।

সুজন মাহাবুবের ‘দ্য নিউ ওয়েভ’

বিনোদন প্রতিবেদক

image

লোক নাট্যদলের ৩৯ বছরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লোক নাট্যদলের প্রতিষ্ঠাতা এবং প্রাণপুরুষ লিয়াকত আলী লাকী’র পরিকল্পনা ও সঞ্চালনায় লোক নাট্যদলের নিজস্ব ফেসবুক লাইভে গত ৬ জুলাই অনুষ্ঠিত হয় দলীয় উপস্থাপনা নিয়ে বিচিত্র সাংস্কৃতিক অনুষ্ঠান। নাট্যাভিনয়, আবৃত্তি, গান স্মৃতিচারণার পাশাপাশি ছিল শিল্পের নবমাধ্যম কৃৎকলা তথা পারফরমেন্স আর্ট।

বদলে যাচ্ছে দৃশ্যপট, এগিয়ে যাচ্ছেন ফারিণ

বিনোদন প্রতিবেদক

image

অভিনয়ে অদম্য আগ্রহ, অধ্যবসায়, সময় সচেতনতা, বিনয় আর অভিনয় শেখার প্রবল আগ্রহ একজন অভিনয়শিল্পীকে যে দর্শকের ভালো লাগায় পরিণত করে এ প্রজন্মের দর্শকপ্রিয় অভিনেত্রী ফারিণ তা প্রমাণ করেছেন।

‘সত্যপুরের নিত্যদিন’

বিনোদন প্রতিবেদক

image

বিটিভির জন্য নির্মিত হলো ২০ পর্বের ধারাবাহিক নাটক ‘সত্যপুরের নিত্যদিন’।

বানাই মজার খাবার, মা-বাবা আর আমি

বিনোদন প্রতিবেদক

image

একটি রান্নার মজার অনুষ্ঠান। প্রতি পর্বে একজন রন্ধন শিল্পী (এ্যানি রেশমা), একজন জনপ্রিয় ব্যক্তি¡ (মা/বাবা) এবং সাথে তার শিশু থাকবেন।

sangbad ad