• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০

 

ঈদে খুলতে পারে সিনেমা হল

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

সিনেমা হল খোলার ব্যাপারে এখনও সিদ্ধান্ত না এলেও স্বাস্থ্যবিধি মানার শর্তে ইতিমধ্যে সিনেমার শুটিং শুরু হয়ে গেছে। তাই কপালে ভাঁজ প্রযোজকদের। ছবি যদি হলেই না চালানো যায় তবে নির্মাণ করেই বা লাভ কী এমন জিজ্ঞাসা নযভড়শবীন প্রযোজকদের। দীর্ঘ প্রায় এক মাস ধরেই কপালে এমন ভাঁজ। এরমধ্যে প্রযোজক সমিতির নেতৃবৃন্দ প্রদর্শক সমিতিকে অনুরোধ করে সিনেমা হল খুলে দেওয়ার জন্য। কিন্তু সমিতি নেতৃবৃন্দ হল খোলার ব্যাপারে সরকারের ইচ্ছাকে প্রাধান্য দেওয়ায় প্রযোজক সমিতি বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়োগগ্রাপ্ত প্রশাসক বরাবর হল খুলে দিতে চিঠি দেয়। কিন্তু প্রশাসক ইতিবাচক সাড়া না দিলে এ নিয়ে তারা আবারও প্রদর্শক সমিতিকে অনুরোধ করে হল খোলার ব্যাপারে উদ্যোগী হতে। একই অনুরোধ পরিচালক সমিতি থেকেও এলে প্রদর্শক সমিতি উদ্যোগ নেয় হল খোলার ব্যাপারে।

জানা গেছে, ২৯ জুন প্রদর্শক সমিতির প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাসের নেতৃত্বে একটি দল তথ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে এবং ঈদুল আযহার আগেই হল খুলে দেওয়ার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের লিখিত অনুরোধ করেন।

এ ব্যাপারে সুদীপ্ত কুমার বলেন, আমরা মনে করছি মন্ত্রী মহোদয়ের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। তিনি আগ্রহের সঙ্গে আমাদের কথাগুলো শুনেছেন এবং লিখিত আকারে প্রধানমন্ত্রী বরাবরও দিতে বলেছেন। আমরা সেটাও করেছি।

কি আলোচনা হলো এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রথমত আমরা মন্ত্রী মহোদয়কে বোঝাতে চেয়েছি স্বাস্থ্যবিধি মেনে শুটিং যেহেতু শুরু হয়ে গেছে তাই হল খোলা না হলে প্রযোজক-শিল্পীরা আগ্রহ হারিয়ে ফেলবেন, একইসঙ্গে হলের সঙ্গে যুক্তরা মারাত্মক ক্ষতির মুখে পড়বেন তাই পরিবহন বা অন্যান্য স্থানের মতো স্বাস্থ্যবিধি মানার শর্তে হল খোলার ব্যাপারে অনুরোধ করেছি। দ্বিতীয়ত, দ্রুত ৮০টি হল সংস্কারে প্রয়োজনীয় অর্থ ছাড় একই সঙ্গে স্বল্পসুদে অন্তত ৮০টি সিনেপ্লেক্স করার ব্যাপারে পদক্ষেপ নিতে এবং তৃতীয়ত প্রধানমন্ত্রীর ঘোষিত সিনেমা হলগুলোর বৈদ্যুতিক বিল বাণিজ্যিক আকারে নেয়ার কার্যক্রম বাস্তবায়ন করতে।

মন্ত্রী মহোদয় আমাদের দাবিগুলো মনোযোগ সহকারে শুনেছেন এবং তাৎক্ষণিক এ নিয়ে বিদ্যুৎমন্ত্রীর সঙ্গেও কথা বলে ইতিবাচক মনোভাব ব্যক্ত করেছেন জানিয়ে প্রবীন এই নেতা বলেন, আমরা কিভাবে আসন বণ্টন করবো সেটারও একটা ছক মন্ত্রী মহোদয়কে অনুরোধপত্রে দিয়েছি। পাশাপাশি মারাত্মক ক্ষতির মুখে থাকা সিনেমা হলের মালিক-কর্মচারীদের বাঁচাতে টিকিটের হার কিছুটা বাড়ানোর প্রস্তাবও তাকে দেয়া হয়েছে।

তথ্যমন্ত্রীর সঙ্গে ইতিবাচক আলোচনার হয়েছে দাবি করে সুদীপ্ত আরও জানান, সিনেমা অঙ্গনকে বাঁচাতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে চলতে হবে। আর এ কারণে শিগগিরই আমরা প্রযোজক-পরিচালক সমিতিকে নিয়ে বসবো।

এ ব্যাপারে প্রযোজক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম বলেন, প্রদর্শক সমিতিকে ধন্যবাদ তারা হল খোলার জন্য উদ্যোগী হয়েছেন। আশা করছি প্রযোজকরা আটঘাট বেধেই নামতে পারবেন। আমরা এখন অপেক্ষায় আছি হল খোলার ঘোষণার। সত্যি কথা বলতে হল না খুললে ছবি বানিানোর ঝুঁকি নেয়ার মানেই হয় না। তাছাড়া প্রদর্শক সমিতির যে দাবি সেগুলো বাস্তবায়ন হলে ইন্ডাস্ট্রি ঘুরে দাঁড়াতে পারে।

দ্রুত খোলার ঘোষণা দিলে প্রযোজক এবং হল মালিকরা প্রস্তুতিও নিতে পারবেন উল্লেখ করে শামসুল আলম বলেন, শিগগিরই আমরাও প্রদর্শক সমিতির সঙ্গে বসে কিছু এজেন্ডা ঠিক করে তথ্যমন্ত্রী মহোদয়ের সঙ্গে দেখা করবো।

এ ব্যাপারে পরিচালক সমিতির সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন বলেন, এটা খুবই উৎসাহব্যাঞ্জক সংবাদ। চলচ্চিত্রে প্রাণ ফেরাতে মন্ত্রীমহোদয়ের কাছে আমাদেরও অনুরোধ থাকবে প্রদর্শক সমিতির যে দাবি সেগুলো দ্রুত বাস্তবায়ন করা হোক।

পূজা-আনিকার বন্ধু দিবসের গান প্রকাশিত

নিজস্ব বার্তা পরিবেশক

image

বন্ধু দিবস আর ঈদ উৎসব- বিশেষ এই দুই আয়োজনে প্রকাশ পেয়েছে সংগীতাঙ্গনের দুই বন্ধু বাঁধন সরকার পূজা ও তাসনিম আনিকার গান। বন্ধুত্বের মাহাত্ম্যে তৈরি এ গানের শিরোনাম ‘ফ্রেন্ডস’।

করোনায় মারা গেলেন নাট্যনির্মাতা-প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন নাট্যনির্মাতা ও প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ। গত সোমবার সকাল ৯টা ৩০ মিনিটে রাজধারীর গ্রীনলাইফ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বঙ্গবন্ধুর উক্তি নিয়ে ছবি ‘চল যাই’ রবিস্ক্রিনে

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রেক্ষাগৃহের পর এবার ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে চলচ্চিত্র ‘চল যাই’। ঈদুল আজহা উপলক্ষে ৩১ জুলাই থেকে দেশীয় স্ট্রিমিং অ্যাপ রবিস্ক্রিনে এটি দেখা যাচ্ছে।

sangbad ad

ঈদে আসছে নতুন নাটক ‘রৌদ্রছায়া’

বিনোদন প্রতিবেদক

image

দেশের খ্যাতিমান নির্মাতা চয়নিকা চৌধুরী এই ঈদে নিয়ে আসছেন নতুন নাটক ‘রৌদ্রছায়া’। নাটকটির গল্প লিখেছেন কামরুল হাসান। এর মূখ্য দুটি চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার দর্শকপ্রিয় তারকা মুশফিক আর ফারহান ও সারিকা।

চাকরি করলে সরকারি,ব্যবসা করলে তরকারি

বিনোদন প্রতিবেদক

image

ঈদে নাগরিক টিভি আনছে চারটি নতুন ধারাবাহিক। তার মধ্যে অন্যতম হলো মীর সাব্বিরের লেখা নাটক। পাশাপাশি তিনি এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ও করেছেন। নাটকের নাম ‘চাকরি করলে সরকারি,ব্যবসা করলে তরকারি’!

বাবার স্বপ্ন পূরণ করলেন চাঁদনী

বিনোদন প্রতিবেদক

image

একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী চাঁদনী। নৃত্য জগতেও তার বিপুল জনপ্রিয়তা। কিন্তু ছোটবেলায় তিনি গানও শিখেছেন, এটা অনেকের অজানা।

ঈদে কনার নতুন গান ‘প্রাণে তো সয়না’

বিনোদন প্রতিবেদক

image

ফয়সাল রাব্বিকীনের কথায় নতুন গান নিয়ে হাজির হচ্ছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কনা।

চায়ের বিজ্ঞাপনে ইমন ও মিম

বিনোদন প্রতিবেদক

image

চিত্রনায়ক ইমন। সিনেমা নিয়ে বর্তমানে ব্যস্ত সময় পার করছেন। সেই ব্যস্ততার ফাঁকেই সম্প্রতি নতুন এক বিজ্ঞাপনের কাজ শেষ করেছেন তিনি। গত ২৬ জুলাই প্রিয়াঙ্কা শুটিং স্পটে সেফলি টি চায়ের বিজ্ঞাপনের শুটিং করলেন সুদর্শন এ নায়ক।

আসিফ-মৌটুসীর নতুন গান ‘তুমি এলে’

বিনোদন প্রতিবেদক

image

তাদের দু’জনার পরিচয় প্রায় বিশ বছর। একজন বাংলা গানের যুবরাজ আসিফ আকবর অন্যজন মৌটুসী যিনি মিষ্টি কণ্ঠ ও সুন্দর গায়কি দিয়ে শ্রোতা দর্শককে মুগ্ধ করে আসছেন এক যুগেরও বেশি সময় ধরে নিয়মিত।