• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২৬ মে ২০২০

 

ইতিহাস গড়তে পারেন মৌসুমী...

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২১ অক্টোবর ২০১৯

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

আগামী ২৫ অক্টোবর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। শিল্পী সমিতির ইতিহাসে এবারই প্রথম কোন নায়িকা বা নারী সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাংলাদেশের চলচ্চিত্রের গর্ব, নন্দিত নায়িকা প্রিয়দর্শিনী মৌসুমী এবারের নির্বাচনে সভাপতি পদে দাঁড়িয়েছেন। নানান প্রতিবন্ধকতাকে নিজের বুদ্ধিমত্তা দিয়ে প্রতিহত করে নির্বাচন থেকে সরে না দাঁড়িয়ে মৌসুমী একজন স্বতন্ত্র প্রার্থী হিসেবেই সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনের দিন অর্থাৎ আগামী ২৫ অক্টোবর যদি ভোটাররা শিল্পী সমিতির ইতিহাসের কথা বিবেচনা করে একজন নারী প্রার্থী হিসেবে মৌসুমীর কথা বিবেচনা করে মৌসুমীকে নীরবে ভোট দিয়ে দেন তবে নতুন এক বিপ্লবের সূচনা হতে পারে। মৌসুমীও হয়ে যেতে পারেন শিল্পী সমিতির এবারের নির্বাচনের ইতিহাস। নির্বাচনের দিনটি আসার আগে মৌসুমী নির্বাচনের সব বিধি মেনেই নির্বাচনী প্রচারণা করছেন। প্রতিদিন সময় করে করে ভোটারদের কাছে ভোট চাইছেন তিনি। মৌসুমী অনায়াসে স্বীকারও করছেন অনেকের কাছে তার নিজের পক্ষ থেকে ভোটের আহ্বানে ফোন পৌঁছায়নি। কিন্তু মৌসুমী কথা দিয়েছেন অবশ্যই তিনি প্রত্যেকে ভোটারের কাছে নিজেই ভোট চাইবেন। প্রিয়দর্শিনী মৌসুমী বলেন,‘ আমি একটি সুষ্ঠু সুন্দর নিরপেক্ষ নির্বাচনেরই প্রত্যাশা করছি। শিল্পীদের, ভোটারদের সর্বোচ্চ সহযোগিতা কামনা করছি। প্রশাসনের সহযোগিতা চাইছি যাতে শান্তিপূর্ণভাবে ভোটাররা ভোট প্রদান করতে পারেন। নির্বাচন কমিশনের সহযোগিতা চাইছি। শিল্পীদের প্রতি, ভোটারদের প্রতি বিশেষত বলছি-আপনাদের দোয়া ও ভালোবাসা আমার খুউব প্রয়োজন। এই মুহুর্তে আপনারা আপনাদের দোয়া-ভালোবাসা থেকে আমাকে বঞ্চিত করবেন না। আমার অনুরোধ রইলো আপনাদের প্রতি, আমাকে আগামী ২৫ অক্টোবর ভোটের মাধ্যমে আমাকে সমর্থন দিন, আপনাদের সেবা করার সুযোগ দিন। আমি শিল্পীদেরকে তাদের আত্মসম্মানের জায়গায় দেখতে চাই, শিল্পীদের আত্মমর্যাদা রক্ষার জন্যই আমি কাজ করে যাবো ইনশাল্লাহ। ’ মৌসুমী জানিয়েছেন শিল্পী সমিতি থেকে তিনি ভোটারদের মুঠোফোন নাম্বার’সহ যে তালিকাটি পেয়েছেন তাতে প্রায় ২৫০’জন ভোটারের নাম্বারই ভুল। তাই সঠিক নাম্বারগুলো সংগ্রহ করে সময় করে ভোটারদের ফোন করতে হচ্ছে। এদিকে নির্বাচন পূর্ব সময়ের মধ্যেই প্রিয়দর্শিনী মৌসুমী একটি সিনেমার শুটিং-এ অংশ নিয়েছেন। মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘অর্জন ৭১’র শুটিং-এ অংশ নিয়েছেন তিনি। এবারের নির্বাচনে সভাপতি পদে মৌসুমীর বিপরীতে প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন গতবারের সভাপতি জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগর।

ঈদে মোশাররফ করিমের দেড় ডজন নাটক

বিনোদন প্রতিবেদক

image

ঘরবন্দি দর্শককে বিনোদন দিতে ঈদের নতুন আয়োজন করার প্রচেষ্টা চালাচ্ছেন টিভি চ্যানেলগুলো। তবে লকডাউনের ঈদেও মোশাররফ করিমের ভক্তদের জন্য আছে সুখবর। এই সংকটের ঈদেও তার অভিনীত প্রায় দেড় ডজন নাটক প্রচার হবে বিভিন্ন চ্যানেলে। এসব নাটকের শুটিং লকডাউনের আগেই শেষ করেছিলেন এ অভিনেতা।

ছয় শর্তে শুরু হচ্ছে শুটিং

বিনোদন বার্তা পরিবেশক

করোনাভাইরাস সংকটের মধ্যে এর আগে শুটিং স্থগিত রাখার সিদ্ধান্ত হলেও বেশ কয়েকজন নির্মাতা ও অভিনয়শিল্পীর আগ্রহ বিবেচনায় নিয়ে শর্তসাপেক্ষে সেই সিদ্ধান্ত শিথিল করা হয়েছে।

লকডাউনে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপন করায় সমালোচনার মুখে শহীদুজ্জামান সেলিম

নিজস্ব বার্তা পরিবেশক

image

নিষেধাজ্ঞা ভেঙে লকডাউনের মধ্যে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের শুটিং করে সমালোচনার মুখে পড়েছেন

sangbad ad

করোনায় সংকটগ্রস্ত মানুষের পাশে নাট্যপ্রেমী লায়ন চিত্তরঞ্জন দাস

বিনোদন প্রতিবেদক

image

সরাসরি নাট্যচর্চার সঙ্গে যুক্ত না থাকলেও বরদেশ্বরী কালীমাতা মন্দিরের সভাপতি লায়ন চিত্ত রঞ্জন দাস একজন থিয়েটারপ্রেমী মানুষ।

মেয়ের বাবা হলেন সংগীতশিল্পী অপু আমান

বিনোদন প্রতিবেদক

image

মেয়ের বাবা হলেন এই প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী অপু আমান। গত শুক্রবার ভোর ৬.২২ মিনিটে রাজধানীর ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালে অস্ত্রোপাচারের মাধ্যমে অপু’র স্ত্রী জয়া সরকারের কোলজুড়ে এই সন্তানের জন্ম হয়। এখনও মেয়ের নাম রাখা হয়নি বলে জানান অপু।

করোনাযোদ্ধাদের উৎসর্গ করে র‌্যাপার তৌফিকের গান ‘তুই পারিস’

বিনোদন প্রতিবেদক

image

করোনাযোদ্ধা তথা এর সেবায় নিয়োজিতদের উৎসর্গ করে র‌্যাপার তৌফিক আহমেদ প্রকাশ করলেন গান-ভিডিও ‘তুই পারিস’।

আগামীকাল শ্রমজীবী মানুষদের নিয়ে ‘ইত্যাদি’র পুনঃপ্রচার

বিনোদন প্রতিবেদক

image

আগামীকাল ৩ মে, রোববার রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচারিত হবে ঢাকার সাভার ইপিজেডের সামনে ধারণ করা ইত্যাদির একটি বিশেষ পর্ব।

প্রচার হচ্ছে আরিফিন শুভর নতুন বিজ্ঞাপন

বিনোদন প্রতিবেদক

image

মার্চের প্রথম সপ্তাহে আরিফিন শুভ দুবাই গিয়েছিলেন। সেখানে ৩টি বিজ্ঞাপনে অংশও নিয়েছেন। তার মধ্যেই একটির প্রচার শুরু হয়েছে। স্মার্টফোন ‘ব্র্যান্ড অপো’ পবিত্র রমজান মাসে তাদের বিশেষ ক্যাম্পেইন উপলক্ষ্যে এ বিজ্ঞাপনটি নির্মাণ করেছে।

ইরফান ভালো অভিনেতা ও ভালো মানুষ ছিলেন: ফারুকী

বিনোদন বার্তা পরিবেশক

image

বলিউড অভিনেতা ইরফান খান মারা গেছেন। বুধবার (২৯ এপ্রিল) মুম্বাইয়ের একটি হাসপাতালে মাত্র ৫৩ বছর বয়সে নন্দিত এই অভিনেতা শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

sangbad ad