• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০

 

আলো ছড়াবে না ৭৩তম কান উৎসব

বিভিন্ন ক্যাটাগরিতে ৫৬ ছবি নির্বাচিত

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০

সংবাদ :
  • বিনোদন ডেস্ক
image

‘অ্যামোনাইট’ ছবিতে কেট উইন্সলেট ও সার্শা রোনান

চলচ্চিত্র দুনিয়ার গুরুত্বপূর্ণ আয়োজন কান উৎসব এবার আলো ছড়াবে না। লালগালিচায় দেখা যাবে না জৌলুস। উৎসব হবে না ঠিকই, তবে এ আয়োজন বাতিল করেনি আয়োজকরা। তাই অফিসিয়াল সিলেকশন ঘোষণা করা হলো।

ফ্রান্সের রাজধানী প্যারিসে ইউজিসি নর্ম্যান্ডি প্রেক্ষাগৃহে বুধবার (৩ জুন) বাংলাদেশ সময় রাত ১০টায় কানের ৭৩তম আসরে নির্বাচিত ছবির তালিকা ঘোষণা করা হয়। এ আয়োজনে ছিলেন উৎসবের জেনারেল ডেলিগেট থিয়েরি ফ্রেমো ও সভাপতি পিয়েরে লেসকিউর। সংবাদ সম্মেলনটি সরাসরি দেখানো হয় কানের ইউটিউব চ্যানেল ও অফিসিয়াল ফেসবুক পেজে।

সিনেমা হলে মুক্তির বেলায় কিংবা বিভিন্ন উৎসবে অংশ নেওয়ার সময় নির্বাচিত ছবিগুলোর পোস্টারে শোভা পাবে কান উৎসবের সম্মানজনক লোগো। আর কানের অফিসিয়াল সিলেকশনে জায়গা পাওয়ায় এগুলোর জন্য বিশ্বের অনেক দেশের উৎসবের দুয়ার খুলে গেলো।

কানের অফিসিয়াল সিলেকশন সাধারণত কয়েকটি বিভাগে রাখা হয়। এগুলো হলো কম্পিটিশন, আঁ সার্তে রিগার, আউট অব কম্পিটিশন, মিডনাইট স্ক্রিনিংস ও স্পেশাল স্ক্রিনিংস। কিন্তু এবার কানসৈকতে কোনও প্রদর্শনী না থাকায় নির্বাচিত ৫৬টি ছবি বিভিন্ন বিষয়ে সাজিয়ে তালিকা করেছে আয়োজকরা।

এন্ড্রু কিশোরকে নিয়ে বন্ধু মলয় ভৌমিকের স্মৃতিচার

বিনোদন প্রতিবেদক

image

এন্ড্রু কিশোরকে নিয়ে স্মৃতিচারণ করেছেন তার বন্ধু দেশের আরেক প্রতিভাবান নাট্য ব্যক্তিত্ব ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর মলয় ভৌমিক।

রাজনের মাইম পরিবেশনা ‘আর্টিস্ট’

বিনোদন প্রতিবেদক

image

করোনা পরিস্থিতির কারণে দেশের নাট্যঙ্গনে চলছে স্থবির অবস্থা। নাটকের মহড়া, মঞ্চায়ন বন্ধ আছে চার মাসেরও বেশি সময় ধরে। করোনাকে মাথায় রেখেই এখন মানুষ কাজে নামছে।

চলচ্চিত্রে জেনিফার ফেরদৌস

বিনোদন প্রতিবেদক

image

২০১৯-২০২০ অর্থবছরে সরকারি অনুদানে নির্মিত হচ্ছে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত সিনেমা ‘আশীর্বাদ’। ‘আশীর্বাদ’ সিনেমার চিত্রনাট্যকার, কাহিনীকার ও প্রযোজক জেনিফার ফেরদৌস।

sangbad ad

করোনায় ডাক্তার চাচাকে হারিয়ে ভেঙে পড়েছেন জয়া

বিনোদন প্রতিবেদক

image

না ফেরার দেশের চলে গেলেন ভারতীয় বাংলা সিনেমার বর্ষীয়ান অভিনেতা অরুণ গুহ ঠাকুরতা। প্রবীণ এই অভিনেতা, সহকারী পরিচালক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মঙ্গলবার এম আর বাঙুর হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন।

করোনা জয় করে বাসায় ফিরলেন প্রবীর মিত্র

বিনোদন প্রতিবেদক

image

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ঢাকাই সিনেমার রঙিন নবাব খ্যাত অভিনেতা প্রবীর মিত্র। অনেকটা গোপনেই চিকিৎসা হয়েছে তার৷ সুস্থও হয়েছেন তিনি৷ গতকাল মঙ্গলবার, ৭ জুলাই করোনা

ম্যাট্রিক্স সিরিজের নতুন ছবির শুটিংয়ে যোগ দিলেন প্রিয়াঙ্কা

বিনোদন প্রতিবেদক

image

হলিউডে অনেক আগেই পা পড়েছে দেশি গার্ল খ্যাত অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার। বলা চলে বলিউডের চেয়ে এখন তিনি বেশি হলিউডেরই মানুষ। সেখানকার শোবিজে তার প্রভাবও তৈরি হয়েছে বেশ। সেখানকার টিভি সিরিজ, মিউজিক ভিডিও এবং সিনেমা; সবখানেই ভারতীয় মেধার আলো ছড়িয়েছেন তিনি।

শিল্পী সেলিম চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত

বিনোদন প্রতিবেদক

image

সংগীতশিল্পী সেলিম চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি এখন সিলেটের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

করোনা আতঙ্কেও এন্ড্রু কিশোরকে দেখতে উপচেপড়া ভিড়

বিনোদন প্রতিবেদক

image

না ফেরার দেশে চলে গেলেন দেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর। প্রায় ১০ মাস ক্যানসারের সঙ্গে লড়াই করে ৬ জুলাই সোমবার

ভারতে আটক জেলেদের মুক্তির লক্ষ্যে হারুন রুশোর পথনাটক ‘মাছুয়া’

বিনোদন প্রতিবেদক

image

বর্তমান সময়ের ছোটপর্দার তরুণ, মেধাবী, জনপ্রিয় পরিচালক হারুন রুশো। করোনা পরিস্থিতিতে টানা ৭২ দিন শুটিং বন্ধ থাকার পর ১ জুন থেকে টিভি নাটকের শুটিং শুরু করেছেন।

sangbad ad