• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

 

আজীবন সম্মাননা পাচ্ছেন শহিদুল্লাহ ফরাজী

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ০৬ নভেম্বর ২০১৯

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

বাংলাদেশের স্বনামধন্য গীতিকবি শহিদুল্লাহ ফরাজী সম্প্রতি গ্রামীণফোনের একটি বিজ্ঞাপনের মডেল হয়ে বেশ প্রশাংসা পাচ্ছেন। অন্যদিকে আছে তার নতুন সু-খবর। ‘হিউম্যান রাইট্স অ্যাওয়ার্ড ২০১৮’ এ আজীবন সম্মাননা দেয়া হয়েছে শহিদুল্লাহ ফরাজীকে। বাংলাদেশ পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সোসাটির বর্ষপূর্তি উপলক্ষে ৬ নভেম্বর বুধবার বিকাল ৪টায় শাহবাগের কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে ‘ভেজাল, নকল, প্রতারণামুক্ত ও পরিবেশসম্মত দেশ গঠন আমাদের স্বপ্ন’ শীর্ষক আলোচনা সভা ও জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠানে শহিদুল্লাহ ফরাজীকে ‘হিউম্যান রাইট্স অ্যাওয়ার্ড ২০১৮’ এ আজীবন সম্মাননা দেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেন অনুষ্ঠান সমনয়ক এস. এম. শফি। এছাড়াও অনুষ্ঠানে দেশ বরেণ্য বুদ্ধিজীবী, বিজ্ঞানী, ভাষাসৈনিক, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও পেশাজীবী, বিভিন্ন মডেল, অভিনেতা, শিল্পীদের মাঝে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। গীতিকবি শহিদুল্লাহ ফরাজী বলেন, ‘সম্মাননা কে না পছন্দ করে। আমার জীবনে অসংখ্য পুরস্কার পেয়েছি। তবে আজীবন সম্মাননা এবারই প্রথম। আমার সব থেকে বেশি ভালোলাগা বেঁচে থাকতেই আজীবন সম্মাননা পাচ্ছি। আমি ধন্যবাদ জ্ঞাপন করছি বাংলাদেশ পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সোসাইটিকে ও এ অনুষ্ঠানের সবাইকে।

নতুন গান ‘তোরে যত বাসি ভালো’

বিনোদ প্রতিবেদক

নির্মিত হয়েছে ‘তোরে যত বাসি ভালো’ শিরোনামের গানের মিউজিক ভিডিও। প্রসেনজিৎ মন্ডলের কথায় গানে কন্ঠ দিয়েছেন সংগীতশিল্পী এফ এ সুমন ও মুনিয়া মুন। সুর ও সংগীত আয়োজন করেছেন লিটন। এতে প্রথমবার মডেল হয়েছেন সাইফ খান ও সাফা খান। মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন।

মঞ্চ নাটক ‘ইনডেমনিটি’

বিনোদন প্রতিবেদক

image

স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৭৫ সালে স্বপরিবারে তাকে হত্যা করা হয়। হত্যাকারীদের বাঁচাতে ১৯৭৫ সালের ২৬ সেপ্টেম্বর জারি করা হয়েছিল কুখ্যাত ইনডেমনিটি অধ্যাদেশ। এই কালো আইনের মাধ্যমে স্বাধীনতাবিরোধী অপশক্তি বঙ্গবন্ধুর খুনিদের রক্ষা করতে চেয়েছিল।

পুলিশের চরিত্রে মিম মানতাসা

বিনোদন প্রতিবেদক

image

সুন্দরী প্রতিযোগিতা দিয়ে মিডিয়ায় এলেও ধীরে ধীরে অভিনয়ে দক্ষ হয়ে উঠছেন মিম মানতাসা। নাটকের পাশাপাশি ওয়েব সিরিজে অভিনয় করছেন এ মডেল অভিনেত্রী। সম্প্রতি প্রায় দুই বছর পর ক্যারিয়ারের দ্বিতীয় ওয়েব সিরিজে অভিনয় করছেন মিম। এটির নাম ‘জাল’।

sangbad ad

আরশিনগরে একদিন

বিনোদন প্রতিবেদক

দীর্ঘ ধারাবাহিক নাটক ‘আরশিনগর’। রচনা মানস পাল। নির্মাতা মজিবুল হক খোকন।এই নাটকটিতে অভিনয় করেছে, ড. ইনামুল হক, মুনিরা মিঠু, ঊর্মিলা শ্রাবন্তী কর, তারিক স্বপন, সাজু খাদেমসহ আরও অনেকে।

শিল্পকলা একাডেমি’র ‘লোকসংস্কৃতি সংগ্রহ ও সংরক্ষণ কর্মসূচি’

বিনোদন প্রতিবেদক

বাংলাদেশ শিল্পকলা একাডেমি’র উদ্যেগে শুরু হয়েছে ‘লোকসংস্কৃতি সংগ্রহ ও সংরক্ষণ কর্মসূচি ২০২০’। লোকসংস্কৃতি সংগ্রহ ও সংরক্ষণ কর্মসূচির আওতায় ঢাকা বিভাগের ঢাকা, মানিকগঞ্জ, নরসিংদী, নারায়ণগঞ্জ গাজীপুর, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, মুন্সিগঞ্জ এই আটটি জেলায় এই কর্মসূচি শুরু করা হয়েছে।

‘দায়মুক্তি’তে জুটি বাঁধলেন সাইমন-সুস্মি

বিনোদ প্রতিবেদক

সরকারি অনুদানের সিনেমা ‘দায়মুক্তি’তে অভিনয় করতে যাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা সাইমন সাদিক। এতে তার বিপরীতে দেখা যাবে চিত্রনায়িকা সুস্মি রহমানকে।

কণ্ঠশিল্পী আগুনের নতুন পাঁচ গান প্রকাশ হয়েছে

বিনোদ প্রতিবেদক

করোনাকালেও নিয়মিত নতুন গান প্রকাশ করছেন কণ্ঠশিল্পী আগুন। কিছুদিন আগে তার ‘কালো পাথর’ নামের একটি গান প্রকাশ হয়েছিল। গানটি শ্রোতাদের কাছে প্রশংসিত হয়। বর্তমানে এটির সিক্যুয়াল তৈরির কাজ হাতে নিয়েছেন।

মিলনের নতুন ওয়েব সিরিজের ‘মাফিয়া’ শুটিং কক্সবাজার

বিনোদ প্রতিবেদক

অভিনেতা হিসেবেই পরিচিত ও জনপ্রিয় আনিসুর রহমান মিলন। অভিনয়ের ফাঁকে ফাঁকে নাটকও পরিচালনা করেন। এরই মধ্যে একাধিক নাটক নির্মাণ করেছেন তিনি। এবার ধারাবাহিক নাটক পরিচালনা করবেন এ অভিনেতা।

‘অন্ত্যেষ্টিক্রিয়া’ নতুন সিনেমা ১০ অক্টোবর থেকে শুটিং করবেন অপর্ণা ঘোষ

বিনোদ প্রতিবেদক

দেশে করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর প্রায় পাঁচ মাস কোনো ধরনের শুটিং করেননি অপর্ণা ঘোষ। তবে কোরবানির ঈদের সময় থেকে আবারও অভিনয়ে ফিরেছেন তিনি। এ পর্যায়ে শুধু নাটকেই অভিনয় করছেন। তবে করোনার কারণে নতুন নিয়মে অভিনয় করছেন অপর্ণা।