• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

 

আজ ডিরেক্টরদের ভোটের লড়াই

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

আজ ডিরেক্টরদের ভোটের লড়াই

বিগত কিছুদিন ধরে মিডিয়ার আলোচনার প্রধান বিষয় টেলিভিশনের নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নির্বাচন। আজ ২৬ ফেব্রুয়ারি এই নির্বাচনের ভোটগ্রহণ হচ্ছে বিএফডিসিতে। সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এবারের নির্বাচনে ১২টি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন মোট ৩৪ জন ডিক্টের। তবে এরই মধ্যে ৮ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাই শুধু বাকি ২৬ জন ডিরেক্টরকে তাদের নিজেদের প্রচার প্রচারণায় ব্যস্ত দেখা গেছে। এবার সভাপতি পদে প্রার্থী হয়েছেন সালাহউদ্দিন লাভলু, অনন্ত হিরা ও দীপু হাজরা। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন এসএম কামরুজ্জামান সাগর ও মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।

সহ-সভাপতি পদের জন্য দাঁড়িয়েছেন প্রাণেশ চন্দ্র চৌধুরী, ফরিদুল হাসান, মাসুম আজিজ, রফিক উল্লাহ সেলিম ও শিহাব শাহীন। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন চয়নিকা চৌধুরী, ফিরোজ খান ও রকিবুল হাসান চৌধুরী পিকলু।

সাংগঠনিক সম্পাদক পদপ্রার্থী তুহিন হোসেন, ফেরারী অমিত ও এসএম মাসুম করিম। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে লড়ছেন মনিরুজ্জামান নাহিদ (নাহিদ জামান) ও মো. সহিদ-উন-নবী। দফতর সম্পাদক পদে গোলাম মুক্তাদির (শান) ও মুক্তি মাহমুদ নির্বাচন করছেন।

প্রশিক্ষণ ও আর্কাইভ বিষয়ক সম্পাদক পদে মোস্তফা মনন ও এসএম শহিদুল ইসলাম রুনু প্রার্থী হয়েছেন। তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে মো. আনিসুল ইসলাম ইমেল ও সঞ্জয় বড়ুয়া নির্বাচন করছেন। আইন ও কল্যাণ বিষয়ক পদের জন্য দাঁড়িয়েছেন নিয়াজ মাহমুদ আক্কাস (মাহমুদ নিয়াজ চন্দ্রদীপ) ও সাঈদ রহমান (মো. সাইদুর রহমান আরিফ)।

অর্থ-সম্পাদক পদে প্রার্থী হয়ে সাজ্জাদ হোসেন সনি (সাজ্জাদ সনি) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া কার্যনির্বাহী পদে ৭ জন নির্বাচনে প্রার্থী হয়ে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন- আবু হায়াত মাহমুদ, ইমরাউল হুদা রাফাত, একেএম আনিসুজ্জামান আনিস, কেএম মাহমুদুন্নবী (রিপন নবী), তারিক মুহাম্মাদ হাসান, মোস্তাফিজুর রহমান সুমন ও হাফিজুর রহমান সুরুজ।

অর্থাৎ এবার মোট ১২টি পদের মধ্যে ১০টিতে ভোটের লড়াই হবে। গত ১৫ ফেব্রুয়ারি তফসিল-৫ (সংশোধনী) ঘোষণা করা হয়। সংশোধিত তফসিল অনুযায়ী এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ৩৯৬ জন। প্রত্যেক ভোটারকে মোট ১২টি পদে ভোট দিতে হবে। এর চেয়ে কম বা বেশি হলে তার ব্যালট বাতিল ঘোষণা করা হবে। নির্বাচনের জন্য প্রযোজ্য ডিরেক্টরস গিল্ডের দেওয়া ভোটার আইডি কার্ড ছাড়া কোনো সদস্য ভোট দিতে পারবেন না।

ডিরেক্টরস গিল্ডের এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার এসএম মহসীন। এছাড়া নরেশ ভূঁইয়া ও মাসুম রেজা নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন।

চলচ্চিত্র নির্মাতা ও গবেষক সাজেদুল আউয়াল মারা গেছেন

বিনোদন প্রতিবেদক

image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়েছিলেন চলচ্চিত্র নির্মাতা ও গবেষক সাজেদুল আউয়াল। কিন্তু

লাইফ সাপোর্টে অভিনেত্রী কবরী, দোয়া চাইলেন ছেলে

সংবাদ অনলাইন ডেস্ক

image

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত কিংবদন্তি অভিনেত্রী সারাহ বেগম কবরীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেল ৪টায় তাঁকে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

ঈদে আসছে জয়ের ‘দোষ’

বিনোদন প্রতিবেদক

image

আগামী ঈদে আসছে সঙ্গীতশিল্পী জয়ের কন্ঠের নতুন মৌলিক গান ‘দোষ’। গানের কথা

sangbad ad

৭১-এ নাসির উদ্দিন ইউসুফ

বিনোদন প্রতিবেদক

image

বীর মুক্তিযোদ্ধা, নাট্যব্যাক্তিত্ব ও চলচ্চিত্র নির্মাতা নাসির উদ্দিন ইউসুফের জন্মদিন আজ। ১৯৫০

সম্মাননা পেলেন সুমাইয়া বৃষ্টি

বিনোদন প্রতিবেদক

image

এ প্রজন্মের কন্ঠশিল্পী সুমাইয়া বৃষ্টি। বাংলাদেশের পাশাপাশি পশ্চিমবঙ্গের সঙ্গীতপ্রেমীদের কাছেও তিনি জনপ্রিয়।

করোনায় ফের এলোমেলো সংগীতাঙ্গন

বিনোদন প্রতিবেদক

image

গত কয়েক বছর ধরে সংগীতের অবস্থা এমনিতেই বেশ নাজুক। তার ওপর গত

টেলিপ্রেস স্টার অ্যাওয়ার্ড পেলেন শাকিলুর রহমান

সংবাদ অনলাইন ডেস্ক

image

বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত ফ্রেন্ডসভিউ প্রেজেন্টস টেলিপ্রেস স্টার অ্যাওয়ার্ড পেলেন তরুন সাংবাদিক ও

ফটোশুটে বধূবেশে দীঘি

বিনোদন প্রতিবেদক

image

সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকের শুটিং শেষ করে দেশে ফিরেছেন চিত্রনায়িকা

নায়িকা পপি নিখোঁজ, বিপদে পরিচালক

বিনোদন প্রতিবেদক

image

হুট করে উধাও ঢাকা ছবির জনপ্রিয় নায়িকা সাদিকা পারভীন পপি। ছয়মাসের বেশি