• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২৬ মে ২০২০

 

অভিনয় শিল্পী সংঘের নির্বাচন

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

২১ জুন শুক্রবার অনুষ্ঠিত হচ্ছে অভিনয় শিল্পী সংঘের নির্বাচন। বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে হবে জমজমাট ও উৎসবমুখর পরিবেশে এ নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে শিল্পকলা একাডেমি, বিএফডিসি ও মিডিয়া গলি সবখানেই চলছে আলোচনা। সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৫টা পর্যন্ত। শুক্রবার রাতেই নির্বাচনের ফলাফল প্রকাশ করা হবে। নির্বাচন উপলক্ষে চলতি মাসের ১৫ থেকে ১৮ মে পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহের তারিখ ছিল। আর জমা দেয়ার তারিখ ছিল ২২ মে। এদিকে গত ২৭ মে প্রকাশ করা হয় চূড়ান্ত প্রার্থী তালিকা। ২১টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন ৫২ জন প্রার্থী। এর মধ্যে সাংগঠনিক সম্পাদক পদে লুৎফর রহমান জর্জ’ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এবার চূড়ান্ত প্রার্থী তালিকায় সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনজন প্রার্থী। তারা হলেন- আশিকুল ইসলাম খান, মো. মিজানুর রহমান ও শহীদুজ্জামান সেলিম। সহসভাপতি পদে নির্বাচন করবেন- আজাদ আবু কালাম, আহসানুল হক মিনু, ইউজিন ভিনসেন্ট গোমেজ, ইকবাল বাবু, তানিয়া আহমেদ ও দিলু মজুমদার। সাধারণ সম্পাদক পদে লড়বেন আহসান হাবীব নাসিম ও মো. আবদুল হান্নান। যুগ্ম সাধারণ সম্পাদক পদে লড়বেন আশরাফ কবীর, আনিসুর রহমান মিলন, একেএম আমিনুল হক আমীন, রওনক হাসান ও সুমনা সোমা। অন্যদিকে অর্থ সম্পাদক পদে মুহাম্মদ নুর এ আলম নয়ন ও মাঈন উদ্দিন আলম, দপ্তর সম্পাদক পদে ঊর্মিলা শ্রাবন্তী কর, আরমান পারভেজ মুরাদ, গোলাম মাহমুদ ও শেখ মিরাজুল ইসলাম, অনুষ্ঠান সম্পাদক পদে জিনাত সানু স্বাগতা, পাভেল ইসলাম ও রাশেদ মামুনুর রহমান অপু, আইন ও কল্যাণ সম্পাদক পদে মম শিউলি, শামীমা ইসলাম তুষ্টি ও শিরিন আলম প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে লড়বেন প্রাণ রায়, শফিউল আলম বাবু ও শহীদ আলমগীর। তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে প্রার্থী হয়েছেন মো. সিরাজুল ইসলাম ও মো. সুজাত হোসেন শিমুল।

এছাড়া কার্যনির্বাহী পদে প্রার্থী হয়েছেন ২১ জন। তারা হলেন- খালিদ আহমেদ সালেহীন, জাকিয়া বারী মম, তারেক মাহমুদ, নুরুন নাহার বেগম, রেজাউল করিম সরকার, বন্যা মির্জা, নাদিয়া আহমেদ, মাসুদ আলম তানভীর, মাহাদী হাসান পিয়াল, মুনিরা বেগম মেমী, মো. ওয়াসিম হাওলাদার, মো. জাহিদুল ইসলাম চৌধুরী, মো. মাহাবুবুর রহমান মোল্লা, সনি রহমান, শামস ইবনে ওবায়েদ, শাহ মোহাম্মদ আবদুর রাজ্জাক, সামসুন নাহার শিরিন ও সেলিম মাহবুব।

ঈদে মোশাররফ করিমের দেড় ডজন নাটক

বিনোদন প্রতিবেদক

image

ঘরবন্দি দর্শককে বিনোদন দিতে ঈদের নতুন আয়োজন করার প্রচেষ্টা চালাচ্ছেন টিভি চ্যানেলগুলো। তবে লকডাউনের ঈদেও মোশাররফ করিমের ভক্তদের জন্য আছে সুখবর। এই সংকটের ঈদেও তার অভিনীত প্রায় দেড় ডজন নাটক প্রচার হবে বিভিন্ন চ্যানেলে। এসব নাটকের শুটিং লকডাউনের আগেই শেষ করেছিলেন এ অভিনেতা।

ছয় শর্তে শুরু হচ্ছে শুটিং

বিনোদন বার্তা পরিবেশক

করোনাভাইরাস সংকটের মধ্যে এর আগে শুটিং স্থগিত রাখার সিদ্ধান্ত হলেও বেশ কয়েকজন নির্মাতা ও অভিনয়শিল্পীর আগ্রহ বিবেচনায় নিয়ে শর্তসাপেক্ষে সেই সিদ্ধান্ত শিথিল করা হয়েছে।

লকডাউনে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপন করায় সমালোচনার মুখে শহীদুজ্জামান সেলিম

নিজস্ব বার্তা পরিবেশক

image

নিষেধাজ্ঞা ভেঙে লকডাউনের মধ্যে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের শুটিং করে সমালোচনার মুখে পড়েছেন

sangbad ad

করোনায় সংকটগ্রস্ত মানুষের পাশে নাট্যপ্রেমী লায়ন চিত্তরঞ্জন দাস

বিনোদন প্রতিবেদক

image

সরাসরি নাট্যচর্চার সঙ্গে যুক্ত না থাকলেও বরদেশ্বরী কালীমাতা মন্দিরের সভাপতি লায়ন চিত্ত রঞ্জন দাস একজন থিয়েটারপ্রেমী মানুষ।

মেয়ের বাবা হলেন সংগীতশিল্পী অপু আমান

বিনোদন প্রতিবেদক

image

মেয়ের বাবা হলেন এই প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী অপু আমান। গত শুক্রবার ভোর ৬.২২ মিনিটে রাজধানীর ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালে অস্ত্রোপাচারের মাধ্যমে অপু’র স্ত্রী জয়া সরকারের কোলজুড়ে এই সন্তানের জন্ম হয়। এখনও মেয়ের নাম রাখা হয়নি বলে জানান অপু।

করোনাযোদ্ধাদের উৎসর্গ করে র‌্যাপার তৌফিকের গান ‘তুই পারিস’

বিনোদন প্রতিবেদক

image

করোনাযোদ্ধা তথা এর সেবায় নিয়োজিতদের উৎসর্গ করে র‌্যাপার তৌফিক আহমেদ প্রকাশ করলেন গান-ভিডিও ‘তুই পারিস’।

আগামীকাল শ্রমজীবী মানুষদের নিয়ে ‘ইত্যাদি’র পুনঃপ্রচার

বিনোদন প্রতিবেদক

image

আগামীকাল ৩ মে, রোববার রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচারিত হবে ঢাকার সাভার ইপিজেডের সামনে ধারণ করা ইত্যাদির একটি বিশেষ পর্ব।

প্রচার হচ্ছে আরিফিন শুভর নতুন বিজ্ঞাপন

বিনোদন প্রতিবেদক

image

মার্চের প্রথম সপ্তাহে আরিফিন শুভ দুবাই গিয়েছিলেন। সেখানে ৩টি বিজ্ঞাপনে অংশও নিয়েছেন। তার মধ্যেই একটির প্রচার শুরু হয়েছে। স্মার্টফোন ‘ব্র্যান্ড অপো’ পবিত্র রমজান মাসে তাদের বিশেষ ক্যাম্পেইন উপলক্ষ্যে এ বিজ্ঞাপনটি নির্মাণ করেছে।

ইরফান ভালো অভিনেতা ও ভালো মানুষ ছিলেন: ফারুকী

বিনোদন বার্তা পরিবেশক

image

বলিউড অভিনেতা ইরফান খান মারা গেছেন। বুধবার (২৯ এপ্রিল) মুম্বাইয়ের একটি হাসপাতালে মাত্র ৫৩ বছর বয়সে নন্দিত এই অভিনেতা শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

sangbad ad