• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

 

আজ দিনব্যাপী ৯ টিভি চ্যানেলে ‘হাসিনা: আ ডটারস টেল’

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ১৪ আগস্ট ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

শুটিংয়ের সময় দুই বোন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অসাধারণ এক জীবনচিত্র ‘হাসিনা: আ ডটারস টেল’। আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপেলবক্স ফিল্মস-এর যৌথ প্রযোজনায় এটি নির্মাণ করেছেন রেজাউর রহমান খান পিপলু।

এই ডকুফিল্মটি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ২০১৮ সালের ১৬ নভেম্বর। এরপর বিশ্বের বিভিন্ন উৎসবেও অংশ নেয় ছবিটি। তবে জাতীয় শোক দিবসকে (১৫ আগস্ট) কেন্দ্র করে এবার সেই পরিধি আরও বিস্তৃত হচ্ছে। একই দিনে এটি দেখানো হবে দেশের ৯টি টিভি চ্যানেলে।

সিআরআই সূত্র জানিয়েছে, আজ ১৪ আগস্ট দিনব্যাপী ছবিটি দেখানো হবে ইন্ডিপেন্ডেন্ট (সকাল ১০টা ৫০), এটিএন নিউজ (বেলা ১১টা), চ্যানেল আই (বেলা ১১টা ৩০ মিনিট), একুশে টিভি (বেলা ১২টা), বাংলাদেশ টেলিভিশন (বেলা ৩টা), একাত্তর টিভি (বেলা ৩টা), বিজয় টিভি (বিকাল ৫টা), চ্যানেল টোয়েন্টিফোর (বিকাল ৫টা ৪৫ মিনিট) ও মাছরাঙা’র (সকাল ১১টা ও রাত ১২টা) পর্দায়।

ছবিটি প্রসঙ্গে নির্মাতা রেজাউর রহমান খান পিপলু বলেন, ‘এই ডকুফিল্মে যদি প্রধানমন্ত্রীকে দেখতে চান, তবে নিশ্চিত করে বলতে পারি, দর্শক হিসেবে আপনি হতাশ হবেন। পরিচালক হিসেবে ব্যর্থ হবো আমি। কারণ, এখানে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে তুলে ধরার চেষ্টা করেছি, প্রধানমন্ত্রীকে নয়। বাবা-মেয়ের গল্পও বলতে পারেন। যে গল্প আমাদের ভাবাবে, কাঁদাবে, খুশি করবে, গর্বিত হওয়ার কারণ হবে। জাতি হিসেবে আমাদের এই আড়ালে থাকা অসাধারণ গল্পগুলো জানা দরকার। এবং আমি মনে করি এই কাজটি করার মাধ্যমে নির্মাতা হিসেবে জীবনের বড় সুযোগটি পেয়েছি।’

এদিকে ছবিটি মুক্তির পর দেশ-বিদেশে দারুণ প্রশংসা পায়। ছবিটি দেখে মুগ্ধতায় ভাসেন দর্শক-সমালোচকরা।

ধারাবাহিক নাটক ‘ঝন্টু পন্টু’

বিনোদন প্রতিবেদক

নির্মিত হলো ধারাবাহিক নাটক ‘ঝন্টু পন্টু’ও নাটকটি গল্প রচনা করেছে ঊর্মি মোস্তফা। নির্মাতা গোলাম সোহরাব দোদুল। কয়েক দিন আগে এ নাটকের শুটিং শেষ করেছে।

মৃত্যুর ২৪ বছর পরও তার জনপ্রিয়তা

বিনোদন প্রতিবেদক

জনপ্রিয় অভিনেতা সালমান শাহর আজ তার জন্মদিন মৃত্যুর ২৪ বছর পরও ফুরায়নি তার আবেদন, কাটেনি তার প্রভাব। বেঁচে থাকতেই তরুণ প্রজন্মের কাছে ক্রেজে পরিণত হয়েছিলেন। তার স্টাইল, ফ্যাশন ছিলো ট্রেন্ড৷

নাটক নির্মাণে ২০ বছরে পা রাখলেন নির্মাতা চয়নিকা চৌধুরী

বিনোদন প্রতিবেদক

image

২০০১ সালের ১৮ সেপ্টেম্বর তিনি প্রথম নাটক নির্মাণের কাজ শুরু করেছিলেন। ছোটবেলা থেকেই মায়ের হাত ধরে পথ চলা শুরু।বিয়ের পর টুকটাক লেখালিখি, মাঝে মধ্যে স্বামীর শুটিং স্পটে যাওয়া, বাসায় তারকাদের নিয়মিত আড্ডা, সন্তানদের মানুষ করা, গান গাওয়া এই ভাবেই চলছিল তার ।

sangbad ad

বেবী নাজনীন ও ইমরানের ‘ভালোবাসা মরে না’

বিনোদন প্রতিবেদক

এবার ভিডিও আকারে অনলাইনে প্রকাশ পেতে যাচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী সংগীতশিল্পী বেবী নাজনীন ও এই প্রজন্মের সংগীতশিল্পী ইমরানের ‘ভালোবাসা মরে না’ শিরোনামে একটি দ্বৈত গান।

নতুন বিজ্ঞাপনে চঞ্চল,নিপুণ ও নোভা

বিনোদন প্রতিবেদক

image

নির্মাতা অমিতাভ রেজার নির্দেশনায় নতুন একটি বিজ্ঞাপনে কাজ করলেন অভিনেতা চঞ্চল চৌধুরী ও নির্মাতা আশফাক নিপুণ এবং নোভা ফিরোজ।সম্প্রতি এই বিজ্ঞাপন চিত্রের দৃশ্য ধারণের কাজ শেষ হয় বলে জানিয়েছেন পরিচালক অমিতাভ রেজার।

কার খোঁজে লায়লা নতুন গান প্রকাশ পেয়েছে

বিনোদন প্রতিবেদক

image

চলতি প্রজন্মের অন্যতম কণ্ঠশিল্পী লায়লা। তার কণ্ঠে ‘আখ ক্ষেতে ছাগল বন্দী জলে বন্দী মাছ’ গানটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। অন্তর্জালে এটি কোটি কোটি শ্রোতার মন জয় করেছে।

আসছে ‘এনপি মিউজিক স্টেশন’ প্রেজেন্টস ‘একবার বলো’ যদি

বিনোদন প্রতিবেদক

image

আসছে ‘এনপি মিউজিক স্টেশন’ প্রেজেন্টস ‘একবার বলো’ যদি শিরোনামের মৌলিক গান। গানটি লিখেছেন গীতিকবি ঝুমুর আক্তার। কথামালার গানটির সুর,সঙ্গীত ও কন্ঠে ধারণ করেছেন সঙ্গীত শিল্পী শান শেখ।

নতুন গান ইহকালীন ভালোবাসা

বিনোদন প্রতিবেদক

image

কণ্ঠশিল্পী ও পাওয়ার ভয়েজ মাজেদুর মানিকের ইহকালীন ভালোবাসা শিরোনামের মিউজিক ভিডিও। গানটি লিখেছেন রায়হান আলী খাঁন ও সুর করেছেন কণ্ঠশিল্পী নিজেই।সঙ্গীত পরিচালনায় ছিলেন পলাশ ফারুকী।

মনির খানের নতুন গান বুলবুলির মা

বিনোদন প্রতিবেদক

image

আলোচনায় বর্তমান প্রেক্ষাপট নিয়ে করা মিউজিক্যাল ফিল্ম বুলবুলির মা শিরোনামের গানটি।বুলাবুলির মা চুলবুলি গানটি গেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মনির গান।