• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১

 

ইইডির নিয়োগ পরীক্ষা স্থগিত

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ০৪ এপ্রিল ২০২১

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত ‘লকডাউন’র (অবরুদ্ধ) কারণে শিক্ষা প্রকৌশল অধিদফতরের বিভিন্ন পদে জনবল নিয়োগের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

আজ ৫ এপ্রিল থেকে আগামী ১১ এপ্রিল পর্যন্ত মানুষ ও যানবাহন চলাচলে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। এ বিধিনিষেধের কারণে শিক্ষা প্রকৌশল অধিদফতরের (ইইডি) ৪টি নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। ইইডি শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন একটি প্রতিষ্ঠান।

শনিবার ইইডির উপ-পরিচালক (প্রশাসন) ও বিভাগীয় পদোন্নতি ও নির্বাচন কমিটির সদস্য সচিব আসাদুজ্জামান স্বাক্ষরিত একটি চিঠিতে এসব পরীক্ষা স্থগিত করা হয়।

চিঠিতে বলা হয়, ‘শিক্ষা প্রকৌশল অধিদফতরের বিভিন্ন পদে জনবল নিয়োগের জন্য আগামী ৯, ১৬, ২৩ ও ৩০ এপ্রিল অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। এসব পরীক্ষার পরবর্তী তারিখ ও সময় এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।’

জানা গেছে, আগামী ৯ এপ্রিল ডাটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ পরীক্ষা নেয়ার সূচি ছিল। ডাটা এন্ট্রির ৮৭টি পদে জনবল নিয়োগের বিপরীতে আবেদন পড়েছে এক লাখ ৭৮ হাজার ৫৪৪ জন। এ পরীক্ষার জন্য ইইডি প্রবেশপত্র বিতরণ করেছিল। এছাড়া ১৯ এপ্রিল হিসাবরক্ষক, কম্পিউটার অপারেটর, সাঁটলিপি কাম কম্পিউটার অপারেটর, উচ্চমান সহকারী ও সাঁট মুদ্রাকর কাম কম্পিউটার অপাটের পদে মোট ৪৭ জন নিয়োগ দেয়া হবে। এ পদের জন্য আবেদন করেছেন এক লাখ ১৪ হাজার ১৬১ জন।

অন্যান্য নিয়োগ পরীক্ষার মধ্যে আগামী ২৫ এপ্রিল ও ৩০ এপ্রিল আরও ১৫টি পদের পরীক্ষা হওয়ার কথা রয়েছে। এসব পদে ৯০ হাজারের বেশি আবেদন পড়েছে বলে ইইডি কর্মকর্তারা জানিয়েছেন।

সংস্থাটির কর্মকর্তারা জানিয়েছেন, জনবল সঙ্কট কাটাতে নিয়োগ প্রক্রিয়া দ্রƒত শেষ করার উদ্যোগ নেয় ইইডি। সংস্থাটির দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা পদের ৭৫ শতাংশই শূন্য। উপসহকারী প্রকৌশলী (সিভিল) ৬৭৮টি পদের বিপরীতে শূন্য ৩৯৯টি। দ্বিতীয় শ্রেণির ৮৩৪টি পদের বিপরীতে কর্মরত আছেন মাত্র ৩০৪ জন।

পলিটেকনিক ইনস্টিটিউটের সংকট নিরসনের দাবি

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রধানমন্ত্রী প্রতিশ্রুত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যা সমাধান ও ন্যাশনাল বিল্ডিং কোডে (বিএনবিসি) অসামঞ্জস্যতা দূরীকরণের দাবি জানিয়েছেন পলিটেকনিক শিক্ষক সমিতি (বাপশিস)।

বৃত্তি পাবেন জবির প্রথম বর্ষের শিক্ষার্থীরা

সংবাদ অনলাইন ডেস্ক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অধ্যয়নরত ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য বৃত্তি প্রদান করা হবে।

ঢাবিতে মাস জুড়ে ছাত্রলীগের সেহরি ও ইফতার বিতরণ শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

image

পবিত্র মাহে রমজানে বৈশ্বিক করোনা মহামারিতে ঢাকায় অবস্থানরত সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, অসহায়-দুঃস্থদের মধ্যে মাসব্যাপী সেহরি ও ইফতার বিতরণ কর্মসূচি শুরু করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

sangbad ad

শিক্ষক ও কর্মচারীদের কল্যাণ সুবিধার ২৬ কোটি ৮৮ লক্ষ টাকা ছাড়

সংবাদ অনলাইন ডেস্ক

image

যে সমস্ত শিক্ষক কর্মচারীগণ ৩০ শে জুন ২০১৯ খ্রি. তারিখের মধ্যে আবেদন জমা দিয়েছেন তাদের টাকা ছাড় করা হয়েছে।

করোনাকালে শিক্ষার্থীদের সহায়তায় এসইউবির ব্যতিক্রমী উদ্যোগ

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাকালীন আর্থিক সমস্যার কারণে উচ্চ শিক্ষার আকাঙ্ক্ষা ব্যাহত হতে পারে- এমন শিক্ষার্থীদের

বুয়েটের ভর্তি পরীক্ষা দুই ধাপে, আবেদন শুরু ১৫ এপ্রিল

সংবাদ অনলাইন ডেস্ক

কোভিড-১৯ মহামারীর কারণে স্বাস্থ্যবিধি মেনে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা দুই ধাপে নেবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)।

গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শেষ হবে ১৫ এপ্রিল

প্রতিনিধি, জবি

গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শেষ হবে আগামী ১৫ এপ্রিল (বৃহস্পতিবার)।

বিলম্ব ফি ছাড়া এসএসসির ফরমপূরণের সময় বাড়ছে

সংবাদ অনলাইন ডেস্ক

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফরমপূরণ স্থগিত রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

নির্দেশনা না মেনে মাদরাসা খোলা রাখলে কঠোর ব্যবস্থা: শিক্ষা মন্ত্রণালয়

সংবাদ অনলাইন ডেস্ক

image

বর্তমান করোনা পরিস্থিতিতে সরকারঘোষিত কঠোর বিধিনিষেধের মধ্যে দেশের নানা স্থানে কওমিসহ বিভিন্ন মাদরাসা খোলা রাখা হয়েছে।