• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ১১ জুলাই ২০২০

 

গ্রেড উন্নীত হলো প্রাথমিক শিক্ষকদের

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ০৯ ফেব্রুয়ারী ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেডে উন্নীত করেছে সরকার। রোববার (৯ ফেব্রুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়। উপসচিব মনোয়ারা ইশরাত স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘গত বছরের ৭ নভেম্বর অর্থ বিভাগের সম্মতিক্রমে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মাঠপর্যায়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতনস্কেল ১৪ থেকে ১৩তম গ্রেডে উন্নীতকরণ করা হলো।’

এই নির্দেশনার ফলে এখন থেকে সহকারী শিক্ষকরা যোগদানের পরই ১৩তম গ্রেডে বেতন-ভাতা সুবিধা পাবেন। আগে এ স্তরের শিক্ষকরা ১৫তম গ্রেডে যোগদান করতেন। তারা তখন নয় হাজার ৭০০ টাকা-ভাতা পেতেন। প্রশিক্ষণপ্রাপ্ত হওয়ার পর ১৪তম গ্রেড উন্নীত হয়ে দশ হাজার ২০০ টাকা বেতন পেতেন।

নতুন বেতন গ্রেড যোগ্যতা-অভিজ্ঞতা অনুযায়ী কার্যকর করা হবে জানিয়ে গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় আরও বলা হয়, এ বিষয়ে বিদ্যমান সকল বিধি-বিধান ও আনুষ্ঠানিকতা যথাযথভাবে অনুসরণ করতে হবে। এ সংক্রান্ত ব্যয় প্রাথমিক শিক্ষা অধিদফতরের বেতন-ভাতা খাতে বরাদ্দকৃত অর্থ থেকে সমন্বয় করা হবে।

করোনা মহামারীর কারণে অনলাইন শিক্ষার বিকল্প নেই

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা মহামারীর কারণে ছাত্রছাত্রীদের জন্য অনলাইন িক্ষার বিকল্প নেই। দীর্ঘ সময় শিক্ষার্থীরা

অটো প্রমোশনের তথ্য সঠিক নয় : শিক্ষা মন্ত্রণালয়

নিজস্ব বার্তা পরিবেশক

image

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর বিভিন্ন শ্রেণিতে পরীক্ষা ছাড়াই অটো প্রমোশনের কোনও সিদ্ধান্ত শিক্ষা মন্ত্রণালয় দেয়নি। বৃহস্পতিবার মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

স্বাস্থ্যবিধি মেনে ১২ জুলাই থেকে খুলছে হাফিজিয়া মাদরাসা

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসের কারণে বন্ধ থাকা হাফিজিয়া মাদরাসা এবং হেফজখানার শিক্ষা কার্যক্রম আবার খুলে দেয়া হচ্ছে। আগামী ১২ জুলাই থেকে স্বাস্থ্যবিধি মেনে কার্যক্রম চালুর অনুমতি দিয়েছে সরকার। বুধবার ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ অনুমতির কথা জানানো হয়েছে।

sangbad ad

শিক্ষার্থীদের প্রতি সহানুভূতিশীল হতে মেস মালিকদের প্রতি এনইউ উপাচার্যের আহ্বান

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় বিশ্ববিদ্যালয়ের (এনইউ) অধিভুক্ত কলেজগুলোতে অধ্যয়নরত শিক্ষার্থীদের কাছ থেকে ভাড়া আদায়ে মেস মালিকদের সহানুভূতিশীল হওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

চাঁদাবাজদের কাছে জিন্মি ঢাকা কলেজ

নিজস্ব বার্তা পরিবেশক

image

সাবেক ও বর্তমান ছাত্র নেতাদের চাঁদাবাজির কাছে জিন্মি হয়ে পরেছে ঐতিহ্যবাহী ঢাকা কলেজ। প্রতিষ্ঠানে নির্মাণাধীন সব ধরণের অবকাঠামো কাজ থেকেই চাঁদা গুণতে হয়।

লিডিং ইউনিভার্সিটিতে অনলাইনে ভর্তি কার্যক্রম চলছে

নিজস্ব বার্তা পরিবেশক

image

বৈশ্বিক করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের জীবনের গুরুত্বপূর্ণ সময়কে যথাযথভাবে কাজে লাগানোর জন্য সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি অনলাইনে গত ২৩ মার্চ ২০২০ থেকে শিক্ষাকার্যক্রম চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নির্দেশ অনুযায়ী লিডিং ইউনিনভার্সিটিতে ১ জুন ২০২০ থেকে সামার সেমিস্টারে ভর্তি চলছে।

৭ জুলাইয়ের মধ্যে অনলাইন ক্লাস শুরু করবে ঢাবি

প্রতিনিধি, ঢাবি

image

করোনাভাইরাসের সংক্রমণের কারণে সাড়ে তিন মাস বন্ধ আছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্লাস-পরীক্ষা।

ঢাবি ক্লাবের সভাপতি ওবায়দুল, সম্পাদক রহিম

প্রতিনিধি, ঢাবি

image

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্লাবের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম সভাপতি এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মো. আবদুর রহিম সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

এম এ কাসেম নর্থসাউথ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান নির্বাচিত

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিশিষ্ট শিল্পপতি, বাংলাদেশে বেসরকারি পর্যায়ে উচ্চ শিক্ষার পথ প্রদর্শক, নর্থ সাউথ ইউনিভার্সিটির

sangbad ad