• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮

 

শেল্‌টেক্‌’র শীতকালীন মেলা বৃহস্পতিবার থেকে

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০১৭

সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক
image

আইএসও সার্টিফাইড দেশের একমাত্র রিয়েল এস্টেট প্রতিষ্ঠান শেল্‌টেক্ বৃহস্পতিবার থেকে বিশেষ সুবিধা ও আকর্ষণীয় ছাড় নিয়ে শীতকালীন মেলার আয়োজন করতে যাচ্ছে। মেলা চলাকলীন সময় অ্যাপার্টমেন্ট বুকিং দিলেই থাকছে ৫ লাখ টাকা পর্যন্ত ছাড়। রাজধানীর পান্থপথের শেল্টেক্ ভবনে ২৬ নভেম্বর পর্যন্ত এ মেলা চলবে। প্রতিদিন সকাল ৯টা থেকে ৬টা পর্যন্ত দর্শনার্থী ও ক্রেতা সাধারণের জন্য প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

মঙ্গলবার শেল্‌টেক্ লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ড. তৌফিক এম. সেরাজ। এসময় বক্তব্য দেন, শেল্টেক্ -এর চেয়ারম্যান প্রকৌশলী কুতুবউদ্দিন আহমেদ, পরিচালক তানভির আহমেদ ও পরিচালক ড. সামিয়া সেরাজ।

ড. তৌফিক এম. সেরাজ বলেন, রিয়েল এস্টেট সেক্টরের বর্তমান অবস্থা আগের চেয়ে ভাল। গত ৫ বছর এ শিল্প ক্রান্তিকাল অতিক্রম করে এখন ঘুরে দাঁড়াচ্ছে। এখন গৃহায়নে সুদের হারও এখন পর্যন্ত সর্বনিম্ন। তাই ক্রেতাদের বিনিয়োগের এখনই সুযোগ।

প্রতিষ্ঠানটির কাজের মানের প্রশ্নে তিনি বলেন, আমরা প্রতিশ্রুতিতে বিশ্বাসী। গত দিনগুলোতে দুঃসময়েও আমরা এর প্রমাণ দিয়েছি। যখন সব রিয়েল এস্টেট কোম্পানি গ্রাহকদের কথা দিয়ে রাখতে পারেনি, তখনও আমরা যা বলেছি তাই করেছি। যথাসময়ে ক্রেতাদের কাছে অ্যাপার্টমেন্ট হস্তান্তর করতে সক্ষম হয়েছি। সে সময়ে আমরা প্রায় ৫শ’ অ্যাপার্টমেন্ট হস্তান্তর করেছি। দেশের একমাত্র রিয়েল এস্টেট কোম্পানি হিসেবে আইএসও (আন্তর্জাতিক মান সংস্থা) সনদ অর্জন করেছি।

চেয়ারম্যান প্রকৌশলী কুতুবউদ্দিন আহমেদ বলেন, রাজধানীতে উচ্চ বৃত্তদের জন্য অনেক সুযোগ সুবিধা আছে। কিন্তু মধ্যবৃত্তদের জন্য একটু সাঁতার কাটা বা খেলাধুলা করার জায়গার খুবই অভাব। তারা ইচ্ছা করলেই ক্লাব বা সুইমিং পুলগুলোতে ব্যয় করার সাধ্য রাখে না। তাই আমরা চিন্তা করেছি মধ্যবৃত্তদের জন্য স্বপ্নের আবাসন তৈরি করারর। সেই ধারাবাহিকতায় আমাদের মিরপুরে সাড়ে ৩ বিঘা জায়গার ওপর তৈরি হচ্ছে শেল্টেক্ ‘বীথিকা’। তিনি বলেন, বীথিকায় চারটি আলাদা আলাদা টাওয়ার রয়েছে। মোট ১শ’ ৮৪ অ্যাপার্টমেন্টের সঙ্গে রয়েছে ১২টি বাণিজ্যিক স্পেস। রয়েছে ২শ’ জনের কমিউনিটি সেন্টার, সুইমিই পুল, ছেলেমেয়েদের আলাদা আলাদা জিমন্যাশিয়াম, খেলার জায়গা, জগিং ট্র্যাক ও নাজামের স্থান। এমন আরও বড় কয়েকটি প্রকল্প আমাদের প্রক্রিয়াধীন রয়েছে।

প্রতিষ্ঠানটির নির্মাণ কাজের বিভিন্ন দিক তুলে ধরে নতুন প্রজন্মের পরিচালক ড. সামিয়া সেরাজ বলেন, আমাদের রয়েছে আরবান প্লানিং টিম। কোন একটা প্রকল্প নেবার আগে টিমটি তা ভালোভাবে স্টাটি করে। সার্বিকভাবে প্ল্যানিং, সুবিধা-অসুবিধা ও ভবিষ্যতের কথা চিন্তা করেই কোন একটি প্রকল্প হাতে নেয়া হয়। তিনি বলেন, কাজের মান যাচাই করতে আমাদের মেটেরিয়াল টেস্টিং ল্যাব রয়েছে। সেখানে নির্র্মাণের প্রত্যেকটি উপাদান আলাদা আলাদাভাবে পরীক্ষা করে মান নিয়ন্ত্রণ করা হয়। তাছাড়া, নির্মাণ কাজে শ্রমিকদের নিরাপত্তার দিকটিও সর্বোচ্চ বিবেচনায় রাখা হয়। প্রতিদিন কাজ শুরু করার আগে শ্রমিকের জন্য প্রয়োজনমত নিরাপত্তা সামগ্রী সরাবরাহ করা হয়। পাশাপাশি কাজের ধরন অনুযায়ী কাউন্সিলিং করা হয়ে থাকে।

পরিচালক তানভির আহমেদ বলেন, আমাদরে দেশের আয়তন যা আছে তাই থাকবে, কিন্তু প্রতিনিয়তই বিভিন্ন অবকাঠামো গড়ে উঠছে। এমন সময় আসবে যখন ভাল পজিশনে জায়গা পাওয়া যাবে না। তাই রিয়েল এস্টেটে বিনিয়োগ একটি লাভজনক বিনিয়োগ। তাছাড়া গত বছরগুলোতে কয়েক বছরের ব্যবধানে শেল্টেক্ অ্যাপার্টমেন্টের মূল্য অনেক বেশি বেড়েছে। তাই গ্রাহক জিতবে বলে আমরা আশা রাখি।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের আউটলেট উদ্বোধন

নিজস্ব বার্তা পরিবেশক

image

চট্টগ্রামের পটিয়ায় আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের ১৯৫তম এজেন্ট আউটলেটের

নির্বাচনের আগে পোশাক খাতে বিশৃঙ্খলা পরিকল্পিত

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি মো.

খেলাপি ঋণ ছিল আছে থাকবে : দায় শুধু ব্যাংকের নয়

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

খেলাপি ঋণ বৃদ্ধির দায় শুধু ব্যাংকারদের নয় বলে মনে করছেন ব্যাংকের প্রধান নির্বাহীরা। তরা

sangbad ad

১২ ব্যাংক নিরাপত্তা সঞ্চিতি ঘাটতিতে

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

আমানতকারীদের স্বার্থ সংরক্ষণের জন্য খেলাপি ঋণের বিপরীতে নির্দিষ্ট একটি অংশ প্রভিশন

ভ্যাট দিবস পালিত : ব্যবসায়ীরা ঠিক মতো ভ্যাট দিলে রাজস্ব আরও বাড়বে

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বলেছেন

বড় পতনে সপ্তাহ শুরু পুঁজিবাজারে

অর্থনৈতিক বার্তা পরিবেশক

আগের কার্যদিবসের ধারাবাহিকতায় রোববার (৯ ডিসেম্বর) প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ

জামদানি বাজারজাতে লাগবে জিআই সনদ

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

জামদানি উৎপাদন ও বাজারজাত করতে ভৌগোলিক নির্দেশক (জিআই) নিবন্ধন সনদ লাগবে

৩২ প্রতিষ্ঠান পেল আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

২০১৭ সালের জন্য ১৩টি ক্যাটাগরিতে আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড পেয়েছে ৩২

অগ্রগতির পরিবর্তে উল্টো পথে বিনিয়োগ প্রস্তাব

অর্থনৈতিক বার্তা পরিবেশক

চলতি বছরের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর) পর্যন্ত স্থানীয়, শতভাগ বিদেশি ও যৌথ

sangbad ad