• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮

 

শেল্‌টেক্‌’র শীতকালীন মেলা বৃহস্পতিবার থেকে

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০১৭

সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক
image

আইএসও সার্টিফাইড দেশের একমাত্র রিয়েল এস্টেট প্রতিষ্ঠান শেল্‌টেক্ বৃহস্পতিবার থেকে বিশেষ সুবিধা ও আকর্ষণীয় ছাড় নিয়ে শীতকালীন মেলার আয়োজন করতে যাচ্ছে। মেলা চলাকলীন সময় অ্যাপার্টমেন্ট বুকিং দিলেই থাকছে ৫ লাখ টাকা পর্যন্ত ছাড়। রাজধানীর পান্থপথের শেল্টেক্ ভবনে ২৬ নভেম্বর পর্যন্ত এ মেলা চলবে। প্রতিদিন সকাল ৯টা থেকে ৬টা পর্যন্ত দর্শনার্থী ও ক্রেতা সাধারণের জন্য প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

মঙ্গলবার শেল্‌টেক্ লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ড. তৌফিক এম. সেরাজ। এসময় বক্তব্য দেন, শেল্টেক্ -এর চেয়ারম্যান প্রকৌশলী কুতুবউদ্দিন আহমেদ, পরিচালক তানভির আহমেদ ও পরিচালক ড. সামিয়া সেরাজ।

ড. তৌফিক এম. সেরাজ বলেন, রিয়েল এস্টেট সেক্টরের বর্তমান অবস্থা আগের চেয়ে ভাল। গত ৫ বছর এ শিল্প ক্রান্তিকাল অতিক্রম করে এখন ঘুরে দাঁড়াচ্ছে। এখন গৃহায়নে সুদের হারও এখন পর্যন্ত সর্বনিম্ন। তাই ক্রেতাদের বিনিয়োগের এখনই সুযোগ।

প্রতিষ্ঠানটির কাজের মানের প্রশ্নে তিনি বলেন, আমরা প্রতিশ্রুতিতে বিশ্বাসী। গত দিনগুলোতে দুঃসময়েও আমরা এর প্রমাণ দিয়েছি। যখন সব রিয়েল এস্টেট কোম্পানি গ্রাহকদের কথা দিয়ে রাখতে পারেনি, তখনও আমরা যা বলেছি তাই করেছি। যথাসময়ে ক্রেতাদের কাছে অ্যাপার্টমেন্ট হস্তান্তর করতে সক্ষম হয়েছি। সে সময়ে আমরা প্রায় ৫শ’ অ্যাপার্টমেন্ট হস্তান্তর করেছি। দেশের একমাত্র রিয়েল এস্টেট কোম্পানি হিসেবে আইএসও (আন্তর্জাতিক মান সংস্থা) সনদ অর্জন করেছি।

চেয়ারম্যান প্রকৌশলী কুতুবউদ্দিন আহমেদ বলেন, রাজধানীতে উচ্চ বৃত্তদের জন্য অনেক সুযোগ সুবিধা আছে। কিন্তু মধ্যবৃত্তদের জন্য একটু সাঁতার কাটা বা খেলাধুলা করার জায়গার খুবই অভাব। তারা ইচ্ছা করলেই ক্লাব বা সুইমিং পুলগুলোতে ব্যয় করার সাধ্য রাখে না। তাই আমরা চিন্তা করেছি মধ্যবৃত্তদের জন্য স্বপ্নের আবাসন তৈরি করারর। সেই ধারাবাহিকতায় আমাদের মিরপুরে সাড়ে ৩ বিঘা জায়গার ওপর তৈরি হচ্ছে শেল্টেক্ ‘বীথিকা’। তিনি বলেন, বীথিকায় চারটি আলাদা আলাদা টাওয়ার রয়েছে। মোট ১শ’ ৮৪ অ্যাপার্টমেন্টের সঙ্গে রয়েছে ১২টি বাণিজ্যিক স্পেস। রয়েছে ২শ’ জনের কমিউনিটি সেন্টার, সুইমিই পুল, ছেলেমেয়েদের আলাদা আলাদা জিমন্যাশিয়াম, খেলার জায়গা, জগিং ট্র্যাক ও নাজামের স্থান। এমন আরও বড় কয়েকটি প্রকল্প আমাদের প্রক্রিয়াধীন রয়েছে।

প্রতিষ্ঠানটির নির্মাণ কাজের বিভিন্ন দিক তুলে ধরে নতুন প্রজন্মের পরিচালক ড. সামিয়া সেরাজ বলেন, আমাদের রয়েছে আরবান প্লানিং টিম। কোন একটা প্রকল্প নেবার আগে টিমটি তা ভালোভাবে স্টাটি করে। সার্বিকভাবে প্ল্যানিং, সুবিধা-অসুবিধা ও ভবিষ্যতের কথা চিন্তা করেই কোন একটি প্রকল্প হাতে নেয়া হয়। তিনি বলেন, কাজের মান যাচাই করতে আমাদের মেটেরিয়াল টেস্টিং ল্যাব রয়েছে। সেখানে নির্র্মাণের প্রত্যেকটি উপাদান আলাদা আলাদাভাবে পরীক্ষা করে মান নিয়ন্ত্রণ করা হয়। তাছাড়া, নির্মাণ কাজে শ্রমিকদের নিরাপত্তার দিকটিও সর্বোচ্চ বিবেচনায় রাখা হয়। প্রতিদিন কাজ শুরু করার আগে শ্রমিকের জন্য প্রয়োজনমত নিরাপত্তা সামগ্রী সরাবরাহ করা হয়। পাশাপাশি কাজের ধরন অনুযায়ী কাউন্সিলিং করা হয়ে থাকে।

পরিচালক তানভির আহমেদ বলেন, আমাদরে দেশের আয়তন যা আছে তাই থাকবে, কিন্তু প্রতিনিয়তই বিভিন্ন অবকাঠামো গড়ে উঠছে। এমন সময় আসবে যখন ভাল পজিশনে জায়গা পাওয়া যাবে না। তাই রিয়েল এস্টেটে বিনিয়োগ একটি লাভজনক বিনিয়োগ। তাছাড়া গত বছরগুলোতে কয়েক বছরের ব্যবধানে শেল্টেক্ অ্যাপার্টমেন্টের মূল্য অনেক বেশি বেড়েছে। তাই গ্রাহক জিতবে বলে আমরা আশা রাখি।

রিহ্যাব পুরস্কার পেলেন ২৪ গণমাধ্যমকর্মী

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) আয়োজিত বর্ষসেরা

সঞ্চয়পত্র থেকে সরকারের ধার ৫ হাজার কোটি টাকা

রোকন মাহমুদ

image

চলতি অর্থবছরের প্রথম মাস জুলাইয়ে সঞ্চয়পত্রে বড় ধরনের বিনিয়োগ এসেছে। এ

বাংলাদেশে বিনিয়োগ করতে চায় থাই ব্যবসায়ীরা

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

বাংলাদেশের বিভিন্ন সম্ভাবনাময় খাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে থাইল্যান্ডের ব্যবসায়ীরা। নিকটতম

sangbad ad

পুনর্মুদ্রণ হবে বাংলাদেশ ব্যাংকের ইতিহাস

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

‘বাংলাদেশ ব্যাংকের ইতিহাস’ গ্রন্থ পুনর্মুদ্রণের উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। গ্রন্থটিতে

এসডিজি বাস্তবায়নে বেসরকারি খাতের ভূমিকা অর্ধেকেরও বেশি

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা এসডিজি (সাসটেন্যাবল ডেভেলপমেন্ট গোল) বাস্তবায়নে

ব্যাংক সেবার বাইরে দুই-তৃতীয়াংশ মানুষ

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

ব্যাংক খাতের সঙ্গে বাংলাদেশের মানুষের সম্পর্ক এখনও কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছায়নি। অনেক

আরো এক কোটি ১৪ লাখ পরিবারের তথ্য সংগ্রহ করা হবে

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

দেশের পরিবারভিত্তিক দরিদ্র্য ও সুবিধাবঞ্চিতদের চিহ্নিত করতে ন্যাশনাল হাউজহোল্ড ডাটাবেজ

অভ্যন্তরীনভাবে ব্যাংকিং খাতে সুশাসন বলতে কিছু নেই

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

ব্যাংকিং খাতে সুশাসনের অভাবের পাশাপাশি দুর্নীতি ও অব্যবস্থাপনা জেঁকে বসেছে বলে মন্তব্য

প্রতিযোগিতা করে বাণিজ্য করতে বাংলাদেশ সক্ষম

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

উন্নত বিশ্বের সঙ্গে প্রতিযোগিতা করে বাণিজ্য করতে বাংলাদেশ সক্ষম বলে মন্তব্য করেছেন

sangbad ad