• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮

 

শেল্‌টেক্‌’র শীতকালীন মেলা বৃহস্পতিবার থেকে

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০১৭

সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক
image

আইএসও সার্টিফাইড দেশের একমাত্র রিয়েল এস্টেট প্রতিষ্ঠান শেল্‌টেক্ বৃহস্পতিবার থেকে বিশেষ সুবিধা ও আকর্ষণীয় ছাড় নিয়ে শীতকালীন মেলার আয়োজন করতে যাচ্ছে। মেলা চলাকলীন সময় অ্যাপার্টমেন্ট বুকিং দিলেই থাকছে ৫ লাখ টাকা পর্যন্ত ছাড়। রাজধানীর পান্থপথের শেল্টেক্ ভবনে ২৬ নভেম্বর পর্যন্ত এ মেলা চলবে। প্রতিদিন সকাল ৯টা থেকে ৬টা পর্যন্ত দর্শনার্থী ও ক্রেতা সাধারণের জন্য প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

মঙ্গলবার শেল্‌টেক্ লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ড. তৌফিক এম. সেরাজ। এসময় বক্তব্য দেন, শেল্টেক্ -এর চেয়ারম্যান প্রকৌশলী কুতুবউদ্দিন আহমেদ, পরিচালক তানভির আহমেদ ও পরিচালক ড. সামিয়া সেরাজ।

ড. তৌফিক এম. সেরাজ বলেন, রিয়েল এস্টেট সেক্টরের বর্তমান অবস্থা আগের চেয়ে ভাল। গত ৫ বছর এ শিল্প ক্রান্তিকাল অতিক্রম করে এখন ঘুরে দাঁড়াচ্ছে। এখন গৃহায়নে সুদের হারও এখন পর্যন্ত সর্বনিম্ন। তাই ক্রেতাদের বিনিয়োগের এখনই সুযোগ।

প্রতিষ্ঠানটির কাজের মানের প্রশ্নে তিনি বলেন, আমরা প্রতিশ্রুতিতে বিশ্বাসী। গত দিনগুলোতে দুঃসময়েও আমরা এর প্রমাণ দিয়েছি। যখন সব রিয়েল এস্টেট কোম্পানি গ্রাহকদের কথা দিয়ে রাখতে পারেনি, তখনও আমরা যা বলেছি তাই করেছি। যথাসময়ে ক্রেতাদের কাছে অ্যাপার্টমেন্ট হস্তান্তর করতে সক্ষম হয়েছি। সে সময়ে আমরা প্রায় ৫শ’ অ্যাপার্টমেন্ট হস্তান্তর করেছি। দেশের একমাত্র রিয়েল এস্টেট কোম্পানি হিসেবে আইএসও (আন্তর্জাতিক মান সংস্থা) সনদ অর্জন করেছি।

চেয়ারম্যান প্রকৌশলী কুতুবউদ্দিন আহমেদ বলেন, রাজধানীতে উচ্চ বৃত্তদের জন্য অনেক সুযোগ সুবিধা আছে। কিন্তু মধ্যবৃত্তদের জন্য একটু সাঁতার কাটা বা খেলাধুলা করার জায়গার খুবই অভাব। তারা ইচ্ছা করলেই ক্লাব বা সুইমিং পুলগুলোতে ব্যয় করার সাধ্য রাখে না। তাই আমরা চিন্তা করেছি মধ্যবৃত্তদের জন্য স্বপ্নের আবাসন তৈরি করারর। সেই ধারাবাহিকতায় আমাদের মিরপুরে সাড়ে ৩ বিঘা জায়গার ওপর তৈরি হচ্ছে শেল্টেক্ ‘বীথিকা’। তিনি বলেন, বীথিকায় চারটি আলাদা আলাদা টাওয়ার রয়েছে। মোট ১শ’ ৮৪ অ্যাপার্টমেন্টের সঙ্গে রয়েছে ১২টি বাণিজ্যিক স্পেস। রয়েছে ২শ’ জনের কমিউনিটি সেন্টার, সুইমিই পুল, ছেলেমেয়েদের আলাদা আলাদা জিমন্যাশিয়াম, খেলার জায়গা, জগিং ট্র্যাক ও নাজামের স্থান। এমন আরও বড় কয়েকটি প্রকল্প আমাদের প্রক্রিয়াধীন রয়েছে।

প্রতিষ্ঠানটির নির্মাণ কাজের বিভিন্ন দিক তুলে ধরে নতুন প্রজন্মের পরিচালক ড. সামিয়া সেরাজ বলেন, আমাদের রয়েছে আরবান প্লানিং টিম। কোন একটা প্রকল্প নেবার আগে টিমটি তা ভালোভাবে স্টাটি করে। সার্বিকভাবে প্ল্যানিং, সুবিধা-অসুবিধা ও ভবিষ্যতের কথা চিন্তা করেই কোন একটি প্রকল্প হাতে নেয়া হয়। তিনি বলেন, কাজের মান যাচাই করতে আমাদের মেটেরিয়াল টেস্টিং ল্যাব রয়েছে। সেখানে নির্র্মাণের প্রত্যেকটি উপাদান আলাদা আলাদাভাবে পরীক্ষা করে মান নিয়ন্ত্রণ করা হয়। তাছাড়া, নির্মাণ কাজে শ্রমিকদের নিরাপত্তার দিকটিও সর্বোচ্চ বিবেচনায় রাখা হয়। প্রতিদিন কাজ শুরু করার আগে শ্রমিকের জন্য প্রয়োজনমত নিরাপত্তা সামগ্রী সরাবরাহ করা হয়। পাশাপাশি কাজের ধরন অনুযায়ী কাউন্সিলিং করা হয়ে থাকে।

পরিচালক তানভির আহমেদ বলেন, আমাদরে দেশের আয়তন যা আছে তাই থাকবে, কিন্তু প্রতিনিয়তই বিভিন্ন অবকাঠামো গড়ে উঠছে। এমন সময় আসবে যখন ভাল পজিশনে জায়গা পাওয়া যাবে না। তাই রিয়েল এস্টেটে বিনিয়োগ একটি লাভজনক বিনিয়োগ। তাছাড়া গত বছরগুলোতে কয়েক বছরের ব্যবধানে শেল্টেক্ অ্যাপার্টমেন্টের মূল্য অনেক বেশি বেড়েছে। তাই গ্রাহক জিতবে বলে আমরা আশা রাখি।

পরীক্ষামূলক সম্প্রচার

চা শিল্পে অবদান : পুরস্কার পেলেন লায়লা কবির ও আরদাশীর কবির

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাংলাদেশে চা শিল্পে অবদানের জন্য পুরস্কার পেলেন বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পদ্যোক্তা লায়লা কবির ও আরদাশীর কবির। রোববার

এক কোটি ডলারের বিনিয়োগ পেল বাংলাদেশি প্রতিষ্ঠান অগমেডিক্স

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালির উদ্যোক্তাদের কাছ থেকে এক কোটি ডলারের বিনিয়োগ পেয়েছে বাংলাদেশি

অবশেষে সূচকে উত্থান কমেছে লেনদেন

অর্থনৈতিক বার্তা পরিবেশক

ঘুরে দাঁড়িয়েছে দেশের পুঁজিবাজার। টানা পাঁচ কার্যদিবস অস্বাভাবিক দরপতনের পর মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) উভয়বাজারে

sangbad ad

পাইকারি পর্যায়ে ইন্টারনেট ব্যান্ডউইডথের দাম ১০ থেকে ১৫ শতাংশ পর্যন্ত কমেছে

image

ইন্টারনেট ব্যান্ডউইডথের দাম ১০ থেকে ১৫ শতাংশ পর্যন্ত কমিয়েছে বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি

ওয়েবসাইটেই মিলবে সঞ্চয়পত্রের ফরম

অর্থনৈতিক বার্তা পরিবেশক

সঞ্চয়পত্র কেনার ফরমের জন্য এখন আর ব্যাংকে যেতে হবে না; ফরম মিলবে

ক্রেতা টানতে ফার্নিচারে বিশেষ ছাড়

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

বাণিজ্য মেলায় ক্রেতাদের আকৃষ্ট করতে সব ফার্নিচারে রয়েছে বিশেষ অফার। ফলে

অভিন্ন ভ্যাটের হার বাংলাদেশে হবে না

নিজস্ব বার্তা পরিবেশক

image

আগামী বছর (২০১৯) সালের জুলাই থেকে নতুন ভ্যাট আইন কার্যকর করা হবে। সে সময় মাল্টিপল

বন্দর সমস্যা সমাধান চান ২৫টি অ্যাসোসিয়েশন

অর্থনৈতিক বার্তা পরিবেশক

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে দেশের বেসরকারি খাতকে আরও

এ বছর ১২ লাখ কর্মী বিদেশে পাঠাবে সরকার

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

এ বছর কর্মী প্রেরণের ক্ষেত্রে সর্বাধিক গুরুত্ব দিয়ে দক্ষ কর্মী বাড়ানো হবে বলে জানিয়েছেন

sangbad ad