• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯

 

বাণিজ্য মেলায় বাহারি গৃহস্থালি পণ্যে ছাড়

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ০৯ জানুয়ারী ২০১৮

সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক
image

গৃহিণীদের রান্নার কাজ সহজ ও সুন্দরভাবে পরিবেশনের জন্য বাণিজ্য মেলায় মানানসই সব গৃহস্থালি পণ্যের পসরা সাজিয়েছে দেশি-বিদেশি অনেক প্রতিষ্ঠান। শৌখিন জিনিসপত্রের পাশাপাশি ঘরের নিত্য ব্যবহারের তৈজসপত্র রয়েছে এসব কোম্পানির স্টলে। পণ্যভেদে রয়েছে বিশেষ অফার। ফ্রিসহ ৫০ শতাংশ পর্যন্ত নগদ মূল্যছাড়ের অফারও রয়েছে।

বাণিজ্য মেলা ঘুরে দেখা গেছে, মেলায় প্রায় ২০টির মতো স্টল ও প্যাভিলিয়ন গৃহস্থালি পণ্যের পসরা সাজিয়েছে। সকাল থেকে রাত পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীরা ভিড় করছে এসব স্টলে। হাড়ি পাতিল, ইলেকট্রিক মাল্টি কুকার, মাইক্রোয়েভ ওভেন, সসপেন, ওয়াটার ফিলাটার, গ্যাসের চুলা, ননস্টিকি প্রেসার কুকার, হটপট, অ্যালুমিনিয়ামের কারুকাজ করা ট্রে, মগ, গ্লাস, বাটি, বড় থালা, টিফিন বক্সসহ হরেক রকম তৈজসপত্র রয়েছে এসব দোকানকে। তৈজসপত্রগুলোর মধ্যে নতুন ও ব্যতিক্রমী পণ্যের দিকে আগ্রহ বেশি দর্শক-ক্রেতাদের।

মেলায় তৈজসপত্র বিক্রি করছে ডেজিনি নামের দেশীয় প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির বিক্রেতা মাহফুজ জানান, মেলা উপলক্ষে ক্রেতাদের বিশেষ অফারে ৩৩ হাজার টাকার ১২ পিস পণ্য সাড়ে ২৪ হাজার টাকায় দেয়া হচ্ছে। ১২ পিসের মধ্যে রয়েছে, আধুনিক প্রযুক্তির ইটালিয়ন চুলা, ২৮ লিটারের মাইক্রোয়েভ ওভেন, মাল্টি কুকার, কারি কুকার, রাইস কুকার, স্যান্ডউইচ মেকার, পানির ফিল্টার, ৫টি রান্নার হাঁড়ি, ব্যালেন্ডার, রুটি মেকার। এছাড়াও ক্রেতাদের পছন্দমতো পণ্য পরিবর্তন করতে নিতে পারবেন।

তিনি বলেন, আমাদের হাজারের আইটেম রয়েছে। সব ধরনের পণ্যের মূল্য ছাড় দেয়া হচ্ছে। স্টিলের তৈরি কারুকাজ অ্যানোডাইস ট্রে সেট বিক্রি হচ্ছে ১৫০০ টাকা থেকে ৩ হাজার টাকায়। প্রতিটি সেটে তিনটি করে ট্রে রয়েছে। সোনালী রঙের কারুকাজ করা টিফিন ক্যারিয়ারও পাবেন ১ হাজার থেকে ২৫শ’ টাকায়। এছাড়া বিভিন্ন আকার ও ডিজাইনের চামচ সেট ৫০০ থেকে ৫ হাজার টাকায় বিক্রি করা হচ্ছে।

মেলায় ১৯৬-১৯৭ নম্বার স্টলে ৫০ শতাংশ পর্যন্ত মূল্যছাড়ে কুকিজি আইটেমের পণ্য বিক্রি করছে মিয়াকো। প্রতিষ্ঠনটির বিক্রিয় কর্মী জাহাঙ্গীর হোসেন বলেন, হকিস ব্র্যান্ডের ৪ পিস বিভিন্ন আকারের নন-স্টিক পেশারকুকার সাড়ে ৭ হাজার টাকা। মেলা উপলক্ষে ৫০ শতাংশ ছাড়ে বিক্রি করছি মাত্র ৩ হাজার ৭৫০ টাকায়। মিয়াকো থাইল্যান্ডের নন-স্টিক পেশারকুকার, মাইক্রোয়েভ ওভেনেও রয়েছে ৫০ শতাংশ ছাড়। এছাড়া সব ধরনের পণ্যে সর্বনিম্ন ১০ শতাংশ ছাড়া দেয়া হচ্ছে।

স্টলগুলোতে বিভিন্ন ডিজাইনের প্লেট রয়েছে ২০০ থেকে ৫০০ টাকায়। পাশাপাশি ঢাকনাসহ বাটি বিক্রি হচ্ছে ৪০০ থেকে ৬০০ টাকায়। সসপ্যান ও কারিপ্যান বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৪ হাজার টাকায়। ৮০০ থেকে এক হাজার টাকায় হটপট, স্টেলের রুটি মেকার বিক্রি হচ্ছে। মাছ ও সজবি কাটার কেচি, স্টেলের বিভিন্ন আকারের বাটি ৮০ থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে।

জাহাঙ্গীর বলেন, শীতের কারণে মেলায় দর্শনার্থী কম। কিছু আসলেও দর দাম করে চলে যাচ্ছেন, কিনছে না। তাই এখনও আশানুরূপ বিক্রি হচ্ছে না। এদিকে এতো ছাড়ের পরও পণ্যের দাম বেশি বলে অভিযোগ করেন রাজধানীর রামপুরা থেকে আসা দর্শনার্থী ফাহমিদা হক।

রিজার্ভ চুরি : ফিলিপাইনের ব্যাংক কর্মকর্তা দেগুই তো দোষী সাব্যস্ত

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

বাংলাদেশের রিজার্ভ চুরির ঘটনায় ফিলিপাইনের রিজল কমার্শিয়াল ব্যাংক করপোরেশনের

ছয় মাসে ফার্নিচার রপ্তানি বেড়েছে ৪০ শতাংশ

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

দেশের বাইরে ক্রমান্বয়ে জনপ্রিয় হয়ে উঠছে বাংলাদেশে তৈরি আসবাবপত্র বা গৃহস্থালি

লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে রপ্তানি আয়

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

রপ্তানি আয় খুব ভালো সময় পার করছে। চলতি (২০১৮-১৯) অর্থবছরের প্রথম ছয়

sangbad ad

‘কাগুজে সংস্কার’ দিয়ে ব্যবসা পরিচালনার সূচকে উন্নয়ন সম্ভব নয়

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)’র নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল

উত্থান দিয়ে বছর শুরু পুঁজিবাজারের

অর্থনৈতিক বার্তা পরিবেশক

নতুন বছরের (২০১৯ সাল) প্রথম দিন মঙ্গলবার (১ জানুয়ারি) দেশের প্রধান শেয়ারবাজারে

ফের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৩২ বিলিয়ন ডলার

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

এক বছর পর বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ফের তিন হাজার ২০০

খেলাপি ঋণ আদায় বাড়াতে বিশেষ বেঞ্চ গঠনের পরামর্শ

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

খেলাপি ঋণ আদায় বাড়াতে হাইকোর্টে রিট করা কমানোসহ একটি বিশেষ বেঞ্চ গঠনের

জিএসপি সনদ ইস্যু করবেন রপ্তানিকারক নিজেই

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

আগামী বছরের শুরু থেকে বাংলাদেশের রপ্তানিকারকরা ইউরোপীয় ইউনিয়নের (ইইউ)

করের আওতায় আসবে শহরের বাড়ি ও ফ্ল্যাট মালিকরা

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

রাজধানীর ছাড়াও সব বিভাগীয় শহর, জেলা শহর ও উপজেলা শহরের বাড়ি বা ফ্ল্যাটের

sangbad ad