• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রবিবার, ২২ জুলাই ২০১৮

 

বাণিজ্য মেলায়

ক্রেতা টানতে ফার্নিচারে বিশেষ ছাড়

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮

সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক
image

বাণিজ্য মেলায় ক্রেতাদের আকৃষ্ট করতে সব ফার্নিচারে রয়েছে বিশেষ অফার। ফলে বিভিন্ন ডিজাইনের ফার্নিচার প্যাভিলিয়নে ক্রেতা-দর্শনার্থীদের বেশ ভিড় লক্ষ্য করা গেছে। ক্রেতা-দর্শনার্থীর কথা বিবেচনা করে মেলা উপলক্ষে বিশেষ ছাড় দিয়েছে ফার্নিচার প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলো। আগ্রহ নিয়ে অনেকেই পছন্দের ফার্নিচার সংগ্রহ করছেন। আবার কেউ কেউ কোন প্রতিষ্ঠান কত ছাড় দিচ্ছে- সে বিষয়ে খোঁজ-খবর নিচ্ছেন। পরে এসে সংগ্রহ করবেন।

ক্রেতারা বলছেন, নান্দনিক ও আকর্ষণীয় করে ঘর সাজাতে ফার্নিচার বা আসবাবপত্র জরুরি। এছাড়া নতুন সংসারে নিত্য নতুন ডিজাইনের ফার্নিচারের প্রয়োজন হয়। সেটি পূরণ করে মেলা। এখানে সব প্রতিষ্ঠানের পণ্য দেখা ও যাচাইয়ের সুযোগ হয়। সঙ্গে যদি একটু ছাড় থাকে তাহলে কোন কথাই নেই।

মেলা ঘুরে দেখা যায়, নতুন ডিজাইনের ফার্নিচার প্রদর্শনের পাশাপাশি মেলা উপলক্ষে প্রতিষ্ঠানগুলোর বিশেষ ছাড় ও অফার রয়েছে। নাদিয়া ফার্নিচারের সব পণ্যে পাঁচ থেকে ১০ শতাংশ ছাড় রয়েছে। মেলা চলাকালীন অর্ডার দিলে ক্রেতারা এ অফার নিতে পারবেন। এ প্যাভিলিয়নে আরিফা নামের এক দর্শনার্থী এসেছেন একটি খাট কিনতে। তিনি বলেন, দাম-দর মিলিয়ে দেখছি। পছন্দ হলে নিয়ে নেব।

প্রতিষ্ঠানটির ম্যানেজার (সেলস) নূর হাসান-উজ্জামান বলেন, মেলা উপলক্ষে নতুন ৬৫ ডিজাইনের ফার্নিচার আনা হয়েছে। আমাদের ফার্নিচারে সব সময় ভেরিয়েশন থাকে। এ কারণে মানুষের আগ্রহ বেশি। এখন পর্যন্ত অর্ডার তেমন না এলেও প্রচুর দর্শনার্থী আসছেন। আশা করি মেলার শেষের দিকে ভালো অর্ডার পাব। জনপ্রিয় ফার্নিচার প্রতিষ্ঠান হাতিলও তাদের সব পণ্যে পাঁচ থেকে ১০ শতাংশ ছাড় দিচ্ছে। মেলা চলাকালীন অর্ডার দিলে যে কোন আউটলেট থেকে ফার্নিচার সংগ্রহ করা যাবে।

পারটেক্স ফার্নিচারে চলছে ২০ শতাংশ পর্যন্ত ছাড়। কাঠের তৈরি ফার্নিচারে ১৫ শতাংশ, বোর্ডে ২০ শতাংশ, স্টিল ফার্নিচারে ১০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে। চেয়ার-সোফা কিনলে ১৫ শতাংশ ছাড় পাচ্ছেন ক্রেতারা। পারটেক্সের সিনিয়র অ্যাকাউন্ট্যান্ট ইসমাইল হোসেন বলেন, মেলায় ফার্নিচারে দর্শনার্থীদের আগ্রহ বরাবরই বেশি। দর্শনার্থীরা আসছেন, দেখছেন। তাদের মধ্যে দম্পতিরা বেশি। আশা করছি ২০ তারিখের পর অর্ডার বেশি আসবে। বাণিজ্য মেলায় সব পণ্যে ১২ শতাংশ ছাড় দিচ্ছে আকতার ফার্নিচার। অন্যদিকে ব্রাদার্স ফার্নিচার দিচ্ছে ৫ থেকে ১০ শতাংশ ছাড়। পান্থপথ থেকে মেলায় এসেছে মৌজিয়া ও আরিফ দম্পতি। ব্রাদার্স ফার্নিচারে কথা হয় তাদের সঙ্গে। মৌজিয়া বলেন, বুধবার (১৭ জানুয়ারি) কয়েকটি প্রতিষ্ঠানের ফার্নিচার দেখব। দামে মিললে এবং পছন্দ হলে নিয়ে যাব। নতুন ডিজাইনের ফার্নিচার দেখলাম। কিন্তু এবার ছাড় কম।

সূচক সামান্য বেড়েছে উভয় বাজারে

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২২ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক গত কার্যদিবসের চেয়ে

খেলাপি ঋণ কমাতে আইন সংস্কার ও এডিআরকে গুরুত্বারোপ

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

খেলাপি ঋণ কমাতে আইন সংস্কার ও বিকল্প বিরোধ নিষ্পত্তি (এডিআর) কে গুরুত্বারোপ করেছেন ব্যবসায়ীরা। তারা বলেন, বর্তমানে ব্যাংকগুলোতে

আসবাবপত্র রপ্তানি বেড়েছে ২০ শতাংশ

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

দেশের বাইরে ক্রমান্বয়ে জনপ্রিয় হয়ে উঠছে বাংলাদেশে তৈরি আসবাবপত্র ও গৃহস্থলী পণ্য। গত

sangbad ad

সোনা নিয়ে সৃষ্ট জটিলর দ্রুত সমাধান চান প্রধানমন্ত্রী

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

সোনা নিয়ে সৃষ্ট জটিলর দ্রুত সমাধান করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেন্দ্রীয়

অধিকাংশ ব্যাংক কমায়নি সুদের হার

রোকন মাহমুদ

সিঙ্গেল ডিজিট বা ৯ শতাংশ সুদে ঋণ দেয়ার সিদ্ধান্ত অনেক ব্যাংক এখনও কার্যকর করেনি। আবার যেসব ব্যাংক কমিয়েছে, তারা সব ক্ষেত্রে ৯ শতাংশে সুদহার

সিএজি হলেন মুসলিম চৌধুরী

অনলাইন বার্তা পরিবেশক, অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

মহা হিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) পদে নিয়োগ পেয়েছেন অর্থসচিব মোহাম্মদ মুসলিম চৌধুরী। রোববার (১৫ জুলাই) সিএজি পদে নিয়োগের প্রজ্ঞাপন

ইপিজেডের রপ্তানিকারকদেরও জাতীয় সম্মাননা দেয়া হবে : বাণিজ্যমন্ত্রী

অনলাইন বার্তা পরিবেশক,

image

আগামীতে রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকার (ইপিজেড) উদ্যোক্তাদেরও রপ্তানি ট্রফি দেয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

খাদ্য প্রক্রিয়াকরণ শিল্পে দক্ষ জনবল ও প্রযুক্তির অভাব রয়েছে : শিল্পমন্ত্রী

অনলাইন বার্তা পরিবেশক,

image

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বর্তমানে দেশে প্রায় আড়াইশ’ উন্নতমানের

এগার মাসে বাণিজ্য ঘাটতি দেড় লাখ কোটি টাকা

অনলাইন বার্তা পরিবেশক, নিজস্ব বার্তা পরিবেশক

আমদানি ব্যয় বাড়লেও সে অনুযায়ী রপ্তানি আয় না বাড়ায় বাণিজ্য ঘাটতি বাড়ছে। ২০১৭-১৮ অর্থবছরের ১১ মাসে

sangbad ad