• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ জানুয়ারী ২০২১

 

করোনার কারণে কোরবানির ঈদেও ইত্যাদির সংকলিত পর্ব

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২৫ জুলাই ২০২০

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

করোনাভাইরাসের কারণে গত রোজার ঈদে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির শুটিং করতে পারেননি জনপ্রিয় উপস্থাপক ও নির্মাতা হানিফ সংকেত; কিন্তু দর্শকদের বিমুখ করেননি তিনি। বিভিন্ন সময় প্রচারিত অনুষ্ঠানটির বিভিন্ন পর্ব শেষ, বিশেষ দৃশ্য সংযোজন করে একটি সংকলিত পর্ব তৈরি করে ঈদে প্রচার করেছিলেন। একই কারণে কোরবানির ঈদেও থাকছে না ইত্যাদির নতুন পর্ব। এবারও প্রচার হবে বিশেষ সংকলিত পর্ব। এমনিতে অবশ্য কোরবানি ঈদে নতুন পর্ব তৈরি করেন না হানিফ সংকেত।

তিনি বলেন, ‘প্রচার সিডিউল অনুযায়ী ইত্যাদির নিয়মিত নতুন পর্বের প্রচার তারিখ ছিল ৩১ জুলাই। গত দুই দশক ধরে আমাদের ইতিহাস, ঐতিহ্য, প্রতœতাত্ত্বিক নিদর্শন এবং মুক্তিযুদ্ধের গৌরবময় স্থানগুলোয় গিয়ে ইত্যাদির দৃশ্য ধারণ করা হলেও বর্তমানে অদৃশ্য ভাইরাস করোনার কারণে দর্শকদের সুরক্ষা ও নিরাপত্তার কথা ভেবে, গত রোজার ঈদের মতো এবারও দর্শক উপস্থিতিতে ইত্যাদির নতুন পর্ব ধারণ করা সম্ভব হয়নি; কিন্তু গত রোজার ঈদের বিশেষ সংকলিত পর্বটি ব্যাপকভাবে প্রশংসিত হওয়ায় এবারও দর্শকদের অনুরোধে এ ঈদ উপলক্ষে বিশেষ একটি সংকলিত ইত্যাদি সাজানো হয়েছে সম্পাদনার টেবিলে।

ইতঃপূর্বে প্রচারিত কয়েকটি ঈদ ইত্যাদির বেশ কয়েকটি পর্ব সংকলন করে সাজানো হয়েছে ইত্যাদির এ বিশেষ পর্বটি। সংকলিত ইত্যাদি হলেও ইত্যাদিরও কিছু অংশ নতুনভাবে ধারণ করা হয়েছে।’ এ অনুষ্ঠানের মাধ্যমে জানানো হয়েছে সদ্যপ্রয়াত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরকে বিশেষ শ্রদ্ধা।

টিভিবিমুখ ছিলেন এন্ড্রু কিশোর। দীর্ঘ ১৫ বছর পর হানিফ সংকেতের অনুরোধে ইত্যাদির মাধ্যমেই নতুন গান নিয়ে আবারও টিভি পর্দায় ফিরে এসেছিলেন এ গুণী শিল্পী। এবারের পর্বে দেখানো হবে তার পরিবেশিত সেই গানটিও। রয়েছে প্রয়াত অভিনেতা হুমায়ুন ফরীদির একটি বিশেষ পর্বসহ জনপ্রিয় তারকাদের অংশগ্রহণে নাচ, গান, নাট্যাংশের সমন্বয়ে অনেক মজার মজার পর্ব। বরাবরের মতো অনুষ্ঠানটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। এ সংকলিত পর্বটি ঈদের তৃতীয় দিন বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে রাত ৮টার বাংলা সংবাদের পর একযোগে প্রচার হবে।

অমর একুশে বইমেলা ১৮ মার্চ শুরু

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনা সংক্রমণের ঝুঁকি থাকায় এ বছরের অমর একুশে গ্রন্থমেলা বাতিলের পরিকল্পনা করেছিল বাংলা একাডেমি। তবে শেষ মুহূর্তে এসে জানা গেল এবারও গ্রন্থমেলা হবে। তবে মেলা ফেব্রুয়ারিতে নয়, হবে মার্চে।

বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ঘোষণা

সংবাদ অনলাইন ডেস্ক

image

২০২০ সালের বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ঘোষণা করা হয়েছে। ঘোষণা অনুযায়ী ১০ বিভাগে ১০ জন এবার বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পাচ্ছেন।

‘হাছনজানের রাজা’ নিয়ে মঞ্চে প্রাঙ্গণেমোর

সাংস্কৃতিক বার্তা পরিবেশক

image

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে জাতিয়নাট্য শালা মিলনায়তনে আগামী ২৯ তারিখ শুক্রবার সন্ধ্যা ৭

sangbad ad

সংঙ্গীত শিল্পী শেখ জসিম

বিনোদন প্রতিবেদক

image

একজন দক্ষ সুশিক্ষিত গুনি সঙ্গীতজ্ঞের নাম! বাংলাদেশের নবীন প্রবীন সকল শিল্পী মহলের

ইকবালের তিন ছবির শুভ মহরত অনুষ্ঠিত

সাংস্কৃতিক বার্তা পরিবেশক

image

‘ভালোবাসলেই ঘর বাধা যায় না’, ‘পাসওয়ার্ড’, ‘বীর’ সহ ৯টি চলচ্চিত্র প্রযোজনা করেছেন

ইশরাত নিশাত স্মরণে ‘এক জীবনের থিয়েটার’ অনুষ্ঠান

বিনোদন প্রতিবেদক

image

ইশরাত নিশাত স্মরণে “এক জীবনের থিয়েটার’ অনুষ্ঠানের আয়োজন করেছে দেশ নাটক।আজ

সৈয়দ ওয়ালীউল্লাহ্ সাহিত্য পুরস্কার-২০২০ পেলেন হাসান ফেরদৌস

সংবাদ অনলাইন ডেস্ক

image

বাংলা একাডেমি প্রবর্তিত দ্বি-বার্ষিক সৈয়দ ওয়ালীউল্লাহ্ সাহিত্য পুরস্কার-২০২০ ঘোষণা করা হয়েছে।এবার এ

অভিনেতা মজিবুর রহমান দিলু আর নেই

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিশিষ্ট অভিনেতা, নাট্য পরিচালক ও বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান দিলু আর নেই।

‘মুক্তিযুদ্ধে ব্যবহৃত সমরাস্ত্রের বিশেষ প্রদর্শনী’ উদ্বোধন

সংবাদ অনলাইন ডেস্ক

image

‘মুক্তিযুদ্ধে ব্যবহৃত সমরাস্ত্রের বিশেষ প্রদর্শনী’র উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৮ জানুয়ারি) বাংলাদেশ জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে ইতিহাস ও ধ্রুপদী শিল্পকলা বিভাগের ব্যবস্থাপনায় জাদুঘরের মহাপরিচালক খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি, অতিরিক্ত সচিব প্রদর্শনীটি উদ্বোধন করেন। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন জাতীয় জাদুঘরের সচিব গাজী মো.ওয়ালি-উল-হক।