• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০

 

এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে যাচ্ছে ‘ন ডরাই’

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ০৬ জুন ২০২০

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

সার্ফিং নিয়ে নির্মিত দেশের প্রথম সিনেমা ‘ন ডরাই’

সার্ফিং নিয়ে নির্মিত দেশের প্রথম সিনেমা ‘ন ডরাই’ ১৪তম এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে প্রতিযোগিতার জন্য আমন্ত্রণ পেয়েছে। স্টার সিনেপ্লেক্স প্রযোজিত প্রথম সিনেমাটি প্রতিযোগিতায় ‘ফিকশন ফিল্ম’ ক্যাটাগরিতে মনোনয়নের জন্য ‘ডেয়ার টি সার্ফ’ নামে অংশ নেবে।

গত ১ জুন প্রযোজক স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমানকে বিষয়টি নিশ্চিত করেছে অ্যাওয়ার্ড কর্তৃপক্ষ। শুক্রবার (০৫ জুন) এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। আগামী অক্টোবরে প্রতিযোগিতার চূড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশিত হবে। আর ২৬ নভেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেনে পুরস্কার প্রদান করা হবে। এশিয়া প্যাসিফিক অঞ্চলের ৭০টি দেশের সিনেমার মধ্যে সেরা সিনেমাগুলো এ প্রতিযোগিতায় পুরস্কৃত হয়। আন্তর্জাতিক মানের প্রতিযোগিতায় ‘ন ডরাই’ আমন্ত্রণ পাওয়া আনন্দ প্রকাশ করে প্রযোজক মাহবুব রহমান বলেন, এটা নিঃসন্দেহে আমাদের জন্য সুখকর। ‘ন ডরাই’ আমাদের প্রথম সিনেমা। অনেক চ্যালেঞ্জ নিয়ে সিনেমাটি নির্মাণ করেছি। দর্শক-সমালোচকদের কাছে দারুণ সাড়া পেয়েছি আমরা। আজকের এ আনন্দ দর্শকদের সঙ্গে ভাগাভাগি করতে চাই। সিনেমাটি একটা সম্মানজনক জায়গায় গেলে আমার দেশ এবং দেশের দর্শকরা গৌরবের অংশীদার হবেন। তানিম রহমান অংশু পরিচালিত ‘ন ডরাই’ গত বছরের ২৯ নভেম্বর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়। সার্ফিং নিয়ে নির্মিত দেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য বাংলা সিনেমা এটি। কক্সবাজারের এক তরুণ নারী সার্ফারের বাস্তব জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে এটি। প্রধান চরিত্রে অভিনয় করেছেন সুনেরাহ বিনতে কামাল। আরও আছেন- সাঈদ বাবু, শরীফুল রাজসহ অনেকে।

শিল্পী ফেরদৌসী রহমান ৭৯’তে পা রাখছেন আজ

সংবাদ অনলাইন ডেস্ক

image

শিল্পী ফেরদৌসী রহমান, বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের পথিকৃৎ। একাধারে পল্লীগীতি, রবীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত ও প্লেব্যাক সিঙ্গার। বাংলাদেশের বিরল প্রতিভা সম্পন্ন এই সঙ্গীত তারকা আজ জীবনের চলার পথে ৭৮ বছর পেরিয়ে ৭৯ বছরে পা রাখছেন।

জাতীয় পুরস্কারের জন্য জমা পড়েছে ২৯টি চলচ্চিত্র

বিনোদন প্রতিবেদক

image

প্রতি বছর চলচ্চিত্রে অবদানের জন্য প্রদান করা হয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সে অনুযায়ী ২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য আবেদনের মেয়াদ শেষ হয়েছে ২৫ জুন।

করোনাকালে অভিনেত্রী তানজিন তিশা

বিনোদন প্রতিবেদক

image

গত ১৮ মার্চ থেকে ঘরেই সময় কাটাচ্ছেন তানজিন তিশাও। করোনাভাইরাসের কারণে অনেক

sangbad ad

সেই মেয়েটি

বিনোদন প্রতিবেদক

image

প্রিয়দর্শিনী মৌসুমী অভিনীত নাজমুল হূদা মিন্টু পরিচালিত ‘মৌসুমী’ সিনেমার ‘সেই মেয়েটি আমাকে ভালোবাসে কী না আমি জানিনা’ গানটি এখনো শ্রোতা দর্শকের মাঝে বেশ জনপ্রিয়।

চ্যানেল আইতে টলিফিল্ম ‘জমিদার বংশ’

বিনোদন প্রতিবেদক

image

চ্যানেল আইতে ২৪ জুন বিকেল ৩.০৫ মিনিটে প্রচার হবে বিশেষ টেলিফিল্ম ‘জমিদার বংশ’।

উচ্ছসিত পূর্ণিমা বৃষ্টি

বিনোদন প্রতিবেদক

image

মামুনুর রশীদ এদেশের নাট্যাঙ্গনের জীবন্ত কিংবদন্তী অভিনেতা, নাট্যনির্দেশক। তার হাত ধরে এই দেশের অনেক গুনী শিল্পীরও জন্ম হয়েছে।

‘নন্দিনী’ হয়ে আসছেন হিমি

বিনোদন প্রতিবেদক

image

গেলো ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে বায়োপিক’র কাজ শুরু হবার কথা ছিলো। কিন্তু করোনা’র কারণে সারাদেশে লকডাউন শুরু হয়ে যাওয়ায় বায়োপিক’র কাজ শুরুর সময় অনিশ্চিত হয়ে যায়।

নীরবে দেশে ফিরেছেন এন্ড্রু কিশোর

বিনোদন প্রতিবেদক

image

দেশে ফিরেছেন এন্ড্রু কিশোর। এত বড় তারকার সুস্থ হয়ে দেশে ফেরার খবরটা সবারই অজানা।

‘বাবা’দের প্রতি গর্বিত সন্তানদের শ্রদ্ধা

বিনোদন প্রতিবেদক

image

প্রতিবছর সারা বিশ্বে জুন মাসের তৃতীয় রোবার বাবা দিবস হিসেবে পালন করা হয়। আজ (২১ জুন) বাংলাদেশেও উদযাপিত হবে বাবা দিবস।

sangbad ad