• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০

 

উচ্ছসিত পূর্ণিমা বৃষ্টি

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২২ জুন ২০২০

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

মামুনুর রশীদ এদেশের নাট্যাঙ্গনের জীবন্ত কিংবদন্তী অভিনেতা, নাট্যনির্দেশক। তার হাত ধরে এই দেশের অনেক গুনী শিল্পীরও জন্ম হয়েছে। প্রজন্ম থেকে প্রজন্মান্তরে তাই মামুনুর রশীদের সঙ্গে অভিনয় করাটা যেন অনেকেরই স্বপ্নের মতো। এই প্রজন্মের দর্শকপ্রিয় মডেল ও অভিনেত্রীরই ইচ্ছে ছিলো গুনী এই শিল্পীর সঙ্গে অভিনয় করার। এরইমধ্যে একটি বিজ্ঞাপনে মামুনুর রশীদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছেন পূর্ণিমা বৃষ্টি।

বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন রনি ভৌমিক। এদেশ থেকে নিরক্ষরতার অন্ধকার চিরতরে দূর করা’র অঙ্গীকার বিষয়ে সচেতনতা গড়ে তুলতেই এই বিজ্ঞাপনটি নির্মিত হয়েছিলো। পূর্ণিমা বৃষ্টি বলেন,‘ শ্রদ্ধেয় মামুনুর রশীদ স্যারের সঙ্গে একই বিজ্ঞাপনে অভিনয় করতে পারাটা আমার জন্য সত্যিই ভীষণ সৌভাগ্যের। শ্রদ্ধেয় মামুন স্যারের সঙ্গে কাজটি করার সময়ই আমি ভীষণ আবেগাপ্লুত ছিলাম। তিনি আমাকে মেয়ের মতোই ¯েœহ করেছেন। অনেক কথা শুনেছি তার কাছ থেকে, অনেক গল্প করেছি। এমন কিংবদন্তী তুল্য ব্যক্তিত্বদের সঙ্গে কাজ করার সুযোগ খুব কমই পেয়েছি। আমি সত্যিই ভীষণ উচ্ছসিত।

মামুনুর রশীদ বলেন,‘ সাধারণ অর্থে মডেলিং বলতে যা বোঝায় আমি সেই ধরনের বিজ্ঞাপনে কাজ করিনা। তবে জনসচেতনতামূলক বিজ্ঞাপনে আমি আগ্রহ নিয়েই কাজ করি। যে কারণেই এই বিজ্ঞাপনটিতে কাজ করা। এটি একটি অনলাইন বিজ্ঞাপন ছিলো। এর মূল ম্যাসেজটি ছিলো দেশ থেকে নিরক্ষরতা দূর করার বিষয়টি। পূর্ণিমা বৃষ্টি নতুন হলেও তারমধ্যে কাজ করার প্রবল আগ্রহ রয়েছে। তার জন্য অনেক শুভ কামনা রইলো।’ এদিকে মামুনুর রশীদ আবু হায়াত মাহমুদের নির্দেশনায় একটি ধারাবাহিক নাটকের শেষ লটের’র দু’দিন শুটিং-এ অংশ নিয়েছেন এই করোনা’র সময়কালেই। তবে আগামীতে আবার কবে শুটিং করবেন সে বিষয়ে কোন নিশ্চয়তা দেননি তিনি। এদিকে বাবা দিবস উপলক্ষ্যে পূর্ণিমা বৃষ্টি একটি বহুজাতিক প্রতিষ্ঠানের ব্রেড’র বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। এই বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন সুজন সরকার। পূর্ণিমা জানান বাবা দিবসের এই বিজ্ঞাপনটির জন্যও তিনি ভালো সাড়া পাচ্ছেন।

অমিতাভের করোনা জয়

অনলাইন বার্তা পরিবেশক,

image

বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ মুক্ত হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। তার কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।

মা হারালেন অভিনেত্রী মৌ

বিনোদন প্রতিবেদক

image

অভিনেত্রী ও নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌয়ের মা এবং অভিনেতা জাহিদ হাসানের শাশুড়ি নাউজিয়া ইসলাম রাসা (৭৪) মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

অবন্তী সিঁথি’র ‘চোখে চোখে কথা হোক’

বিনোদন প্রতিবেদক

image

অবন্তী সিঁথি, সারেগামাপা’খ্যাত সঙ্গীতশিল্পী। বিশেষত সিঁথি গানের সঙ্গে শিস বাজানোর জন্য বিখ্যাত তিনি। সেই অবন্তী সিঁথির নতুন গান ইউটিউবে প্রকাশিত হয়েছে গতকাল। তার এবারের গানের নাম ‘চোখে চোখে কথা হোক’।

sangbad ad

আজীবন সম্মাননায় সৈয়দ সালাহউদ্দীন জাকী

বিনোদন প্রতিবেদক

image

ঢাকায় প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল ২০২০। আগামী ২৯ জুলাই শুরু হয়ে এটি চলবে ৩১ জুলাই পর্যন্ত। এতে আজীবন সম্মাননা দেওয়া হচ্ছে বরেণ্য চলচ্চিত্রকার সৈয়দ সালাহউদ্দীন জাকীকে। উৎসবের আয়োজন করেছে স্টেপ ফর সিনেমা।

করোনার কারণে কোরবানির ঈদেও ইত্যাদির সংকলিত পর্ব

বিনোদন প্রতিবেদক

image

করোনাভাইরাসের কারণে গত রোজার ঈদে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির শুটিং করতে পারেননি জনপ্রিয় উপস্থাপক ও নির্মাতা হানিফ সংকেত; কিন্তু দর্শকদের বিমুখ করেননি তিনি।

গ্রন্থীর ফেইসবুক লাইভ সিরিজে বিশ্বের বিভিন্ন ভাষার প্রখ্যাত কবিদের অভূতপূর্ব সম্মেলন

image

বৃটেনে দক্ষিণ এশীয় সাহিত্য, দর্শন এবং সমাজতত্ত্বের ছোট কাগজ গ্রন্থীর ফেইসবুক লাইভ সিরিজ "হানড্রেড পোয়েটস্ এরাউন্ড দ্য ওয়ার্ল্ড

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘রেমাক্রী’

বিনোদন প্রতিবেদক

image

বাংলাদেশের সবচেয়ে দুর্গম পর্যটন এলাকা রেমাক্রী। বান্দরবানের থানচি উপজেলার পাহাড়ি এ এলাকায় যেতে হয় হেঁটে ও নৌকায়। প্রায় আধাবেলার পরিশ্রমের পর পৌঁছানো যায় এই নৈসর্গিক এলাকায়।

একুশে পদকের জন্য মনোনয়ন আহবান

নিজস্ব বার্তা পরিবেশক

image

২০২১ সালের একুশে পদক দেওয়ার জন্য মনোনয়ন আহ্বান করেছে সংস্কৃতি মন্ত্রণালয়। সরকারের নীতিগত সিদ্ধান্ত অনুযায়ী এ মনোনয়ন আহ্বান করা হয়।

ঐশ্বরিয়া ও আরাধ্য হাসপাতালে ভর্তি

অনলাইন বার্তা পরিবেশক,

image

সাবেক মিস ওয়ার্ল্ড ঐশ্বরিয়া রাই বচ্চন ও তার কন্যা আরাধ্য বচ্চন শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।