• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ১২ আগস্ট ২০২০

 

অবন্তী সিঁথি’র ‘চোখে চোখে কথা হোক’

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ২৮ জুলাই ২০২০

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

অবন্তী সিঁথি, সারেগামাপা’খ্যাত সঙ্গীতশিল্পী। বিশেষত সিঁথি গানের সঙ্গে শিস বাজানোর জন্য বিখ্যাত তিনি। সেই অবন্তী সিঁথির নতুন গান ইউটিউবে প্রকাশিত হয়েছে গতকাল। তার এবারের গানের নাম ‘চোখে চোখে কথা হোক’। গানটি লিখেছেন গুণী গীতিকবি জামাল হোসেন। গানটির সুর সঙ্গীত করেছেন মুহিন খান। গেল ২৭ জুলাই ‘রঙ্গন মিউজিক’র ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হয়েছে।

অবন্তী সিঁথি বিশস করেন নতুন গানটির জন্য তিনি বেশ সাড়া পাবেন। নতুন গানটি প্রসঙ্গে সিঁথি বলেন, ‘এবারই প্রথম শ্রদ্ধেয় জামাল হোসেন ভাইয়ের কথায় গান করেছি। গানটার কথা আমার কাছে খুবই ভালোলেগেছে। মুহিন ভাইও চমৎকার সুর, সঙ্গীতয়োজন করেছেন। প্রকাশ হবার পর গানটি নিয়ে আমার আশা বেড়ে যাচ্ছে। শ্রোতারা ভালো কথার গান, মন ছুঁয়ে যাবার মতো গান এখনো শুনতে আগ্রহী। চোখে চোখে কথা হোক ঠিক তেমনি একটি গান।’ জামাল হোসেন বলেন, ‘গানের কথা যখন লিখেছি তখনই ইচ্ছে ছিলো গানটি সিঁথিকে দিয়ে গাওয়ানোর। মুহিন অনেক যত নিয়ে কাজ করে। তার কাজের প্রতি আমার আস্থা আছে।’ জামালপুরের পাল পাড়ার মেয়ে অবন্তী সিঁথির গানে হাতেখড়ি জামালপুরের সুশান্ত দেব কানুর কাছে। বর্তমানে তিনি সুজিত মোস্তফা ও রথিজিৎ ভট্টাচার্য্যের কাছে নিয়মিত গানে তালিম নিচ্ছেন।

অবন্তী’র বাবা অজিত কুমার দেব, মা দীপ্তি রানী দে। তিন বোনের মধ্যে তিনি মেজ। তার বড় বোন সেতু ও ছোট বোন স্মৃতি। ২৩ নভেম্বর জন্ম নেয়া অবন্তী সিঁথি জাহাঙ্গীর নগর বিশ^বিদ্যালয় থেকে রসায়ন বিভাগ থেকে পড়াশুনা সম্পন্ন করেছেন। ২০১৮ সালে কলকাতার সঙ্গীতবিষয়ক জনপ্রিয় রিয়েলিটি শো ‘সারেগামাপা’তে অংশ নেবার পূর্বেই তার প্রথম মৌলিক গান প্রকাশিত হয় ২০১৪ সালে। প্রথম গানটি ছিলো ‘তোমার জন্য’। এটি লিখেছিলেন সুহৃদ সুফিয়ান, সুর সঙ্গীত করেছিলেন সজীব দাস। পরবর্তীতে অবন্তী সিঁথি’র ‘জলকতা’, ‘নোনাজল’, ‘শুভকামনা’ গান প্রকাশিত হয়। ‘সারেগামাপা’তে তিনি ১৪’তম হয়েছিলেন।

গ্রন্থী আয়োজিত বিশ্বব্যাপী শত কবির ফেসবুক লাইভ : ৭

image

বৃটেনে দক্ষিণ এশীয় সাহিত্য, দর্শন এবং সমাজতত্ত্বের ছোট কাগজ গ্রন্থীর “হানড্রেড পোয়েটস্

অমিতাভের করোনা জয়

অনলাইন বার্তা পরিবেশক,

image

বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ মুক্ত হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। তার কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।

মা হারালেন অভিনেত্রী মৌ

বিনোদন প্রতিবেদক

image

অভিনেত্রী ও নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌয়ের মা এবং অভিনেতা জাহিদ হাসানের শাশুড়ি নাউজিয়া ইসলাম রাসা (৭৪) মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

sangbad ad

আজীবন সম্মাননায় সৈয়দ সালাহউদ্দীন জাকী

বিনোদন প্রতিবেদক

image

ঢাকায় প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল ২০২০। আগামী ২৯ জুলাই শুরু হয়ে এটি চলবে ৩১ জুলাই পর্যন্ত। এতে আজীবন সম্মাননা দেওয়া হচ্ছে বরেণ্য চলচ্চিত্রকার সৈয়দ সালাহউদ্দীন জাকীকে। উৎসবের আয়োজন করেছে স্টেপ ফর সিনেমা।

করোনার কারণে কোরবানির ঈদেও ইত্যাদির সংকলিত পর্ব

বিনোদন প্রতিবেদক

image

করোনাভাইরাসের কারণে গত রোজার ঈদে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির শুটিং করতে পারেননি জনপ্রিয় উপস্থাপক ও নির্মাতা হানিফ সংকেত; কিন্তু দর্শকদের বিমুখ করেননি তিনি।

গ্রন্থীর ফেইসবুক লাইভ সিরিজে বিশ্বের বিভিন্ন ভাষার প্রখ্যাত কবিদের অভূতপূর্ব সম্মেলন

image

বৃটেনে দক্ষিণ এশীয় সাহিত্য, দর্শন এবং সমাজতত্ত্বের ছোট কাগজ গ্রন্থীর ফেইসবুক লাইভ সিরিজ "হানড্রেড পোয়েটস্ এরাউন্ড দ্য ওয়ার্ল্ড

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘রেমাক্রী’

বিনোদন প্রতিবেদক

image

বাংলাদেশের সবচেয়ে দুর্গম পর্যটন এলাকা রেমাক্রী। বান্দরবানের থানচি উপজেলার পাহাড়ি এ এলাকায় যেতে হয় হেঁটে ও নৌকায়। প্রায় আধাবেলার পরিশ্রমের পর পৌঁছানো যায় এই নৈসর্গিক এলাকায়।

একুশে পদকের জন্য মনোনয়ন আহবান

নিজস্ব বার্তা পরিবেশক

image

২০২১ সালের একুশে পদক দেওয়ার জন্য মনোনয়ন আহ্বান করেছে সংস্কৃতি মন্ত্রণালয়। সরকারের নীতিগত সিদ্ধান্ত অনুযায়ী এ মনোনয়ন আহ্বান করা হয়।

ঐশ্বরিয়া ও আরাধ্য হাসপাতালে ভর্তি

অনলাইন বার্তা পরিবেশক,

image

সাবেক মিস ওয়ার্ল্ড ঐশ্বরিয়া রাই বচ্চন ও তার কন্যা আরাধ্য বচ্চন শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।