• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ১২ এপ্রিল ২০২১

 

ফেসবুক আইডি হ্যাক, আপত্তিকর ছবির জেরে ছাত্রীর মৃত্যু: তরুণ গ্রেপ্তার

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ০৭ মার্চ ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

সাতক্ষীরায় এক কলেজ ছাত্রী আত্মহত্যা করেছেন। সকালে ঘরের মধ্যে সিলিং ফ্যান থেকে ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত কলেজ ছাত্রীর নাম নন্দিনী (২১)। তিনি সাতক্ষীরা শহরের মুনজিতপুর এলাকার বিকাশ চৌধুরীর একমাত্র মেয়ে।, নন্দিনী সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের বাংলায় অনার্সের ছাত্রী। কয়েকদিন পর নন্দিনীর বিয়ে হওয়ার কথা ছিল। এর মধ্যে তার ফেসবুক আইডি হ্যাক করে কে বা কারা নানান ধরনের বাজে লেখা পোস্ট করেছে। একারনেই নন্দিনী আত্মহত্যা করেছে।

২০২০ নভেম্বর ৯ তারিখ দৈনিক জাতীয় এক পত্রিকায় এমন একটি খবরের সূত্র ধরে সিআইডি সাইবার পুলিশের মনিটরিং টীম ঘটনার দিকে নজর রাখেন। সিপিসির বিশেষ টিম ফেসবুক কর্তৃপক্ষ, মোবাইল অপারেটর, ঘটনার সাথে সংশ্লিষ্ট লোকজনের সাথে যোগাযোগ স্হাপন করেন। ভিকটিম নন্দিনীর হ্যাকড হওয়া ফেসবুক আইডি বিশ্লেষন করেন। প্রাপ্ত তথ্যে জানা যায় ফেসবুক আইডিটি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার জয় চক্রবর্তী নামের একজনের মোবাইলে ব্যবহৃত হয়েছে । সিআইডি সাইবার পুলিশের বিশেষ টীম অভিযানে চট্টগ্রাম থেকে জয় চক্রবর্তীকে গ্রেফতার করেন। তাকে জিজ্ঞাসাবাদে জানা যায় নভেম্বর ২০২০ মাসে সৌরভ দাস গুপ্ত নামের এক বন্ধু তার বাসায় বেড়াতে আসে এবং ৫-৬ দিন তার সাথে অবস্হান করেন। অবস্হাকালীন সময়ে সৌরভ দাস গুপ্ত তার মোবাইল ব্যবহার করে ফেসবুক চালায়। জয় চক্রবর্তীর কথায় পরবর্তীতে সাইবার টীম চট্টগ্রাম শহরের পাহাড়তলী এলাকা থেকে সৌরভ দাস গুপ্ত (২১), পিতা-সুবীর দাশগুপ্ত, -রাউজান, চট্টগ্রাম-কে গ্রেফতার করেন।

সৌরভ দাস গুপ্তকে ব্যপক জিজ্ঞাসাবাদ এবং নানা বিষয়ে তথ্য সংগ্রহ করে জানা যায় , নন্দিনীর সাথে সৌরভের পরিচয় ফেসবুকে, চ্যাটিং এর সূত্র ধরে ঘনিষ্ঠ হয় তারা এবং একসময় প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এক বছরের মাথায় নন্দিনীর আচরনে পরিবর্তন খেয়াল করে। সৌরভের সাথে যোগাযোগ কমিয়ে দেয়। সৌরভ মনে করে নন্দিনী অন্য কারুর সাথে সম্পর্কে জড়িয়েছে। সৌরভ পরিকল্পনা করে নন্দিনীর ফেসবুক আইডি হ্যাক করার। ফেসবুক আইডি হ্যাক করে তার ধারনার সত্যতা পায়। সৌরভ নিশ্চিত হন নন্দিনী তার সাথে প্রতারণা করেছে। সে প্রতিশোধ পরায়ন হয়ে ওঠে এবং নন্দিনীকে চরম শিক্ষা দিতে ব্যস্ত হয়ে পরে। হ্যাকড হওয়া ফেসবুক আইডি সৌরভ নিয়ন্ত্রনে নিয়ে নেন ।আত্মীয় স্বজন এবং বন্ধুবান্ধবদের নন্দিনীর অন্তরঙ্গ ছবি ভিডিও পাঠিয়ে দেয় ।সৌরভ নন্দিনীর এক বন্ধুকে তার বাসায় পাঠিয়ে নন্দিনীকে ভয় হুমকিও দেন। চরম মানসিক যন্ত্রণায় নন্দিনী সে রাতেই আত্মহত্যা করেন।

সিআইডি সাইবার পুলিশ চট্টগ্রাম থেকে সৌরভ দাস গুপ্ত কে গ্রেফতারের সময় সৌরভ দাশগুপ্তের নিকট নন্দিনীর ফেসবুক আইডি লগ-ইন অবস্থায় পাওয়া যায়। ঘটনার সত্যতা স্বীকার করে সৌরভ আদালতে জবানবন্দী দিচ্ছেন আজ।

মাদক সেবনের অপরাধে চাকরিচ্যুতি, অপহরণের অভিযোগে গ্রেপ্তার

সংবাদ অনলাইন ডেস্ক

মাদক সেবনের দায়ে চাকরিচ্যুত হয়ে নানা অপরাধে জড়িয়ে পড়েন পুলিশের সাবেক এসআই আসাদুজ্জামান। চাকরিজীবী, ব্যবসায়ীসহ

মামুনুলের কথিত দ্বিতীয় স্ত্রীর ছেলের নিরাপত্তা চেয়ে জিডি

সংবাদ অনলাইন ডেস্ক

image

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের দাবি করা দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণার বড় ছেলে তার নিজের ও মায়ের জীবনের নিরাপত্তা চেয়ে পল্টন থানায় গতকাল শনিবার (১০ এপ্রিল) সাধারণ ডায়েরি (জিডি) করেছে। পল্টন থানা পুলিশ তা নিশ্চিত করেছে।

অস্ত্রসহ রাজশাহীতে দুই যুবক গ্রেফতার

সংবাদ অনলাইন ডেস্ক

image

অস্ত্রসহ দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- রাজশাহীর বাঘা উপজেলার আশরাফপুর গ্রামের মৃত সুলতান প্রামানিকের ছেলে কামরুল ইসলাম (৩৫) এবং একই উপজেলার চাঁদপুর বেংগাড়ি বাজারের ফজলুর রহমানের ছেলে ফাইজুল ইসলাম জনি (২৮)।

sangbad ad

গাইবান্ধায় সিনেমা হলের সামনে মালিককে ছুরিকাঘাতে হত্যা

সংবাদ অনলাইন ডেস্ক

image

গাইবান্ধার সাঘাটায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে বজলুর রশিদ বুলু (৫৮) নামে এক সাবেক সেনাসদস্য নিহত হয়েছেন।রোববার (১১ এপ্রিল) ভোরে উপজেলার জুমারবাড়ী ইউনিয়নের রোমা সিনেমা হলের সামনে এ ঘটনা ঘটে।

হবিগঞ্জে ডাকাতির অভিযোগে দুই যুবককে পিটিয়ে হত্যা

সংবাদ অনলাইন ডেস্ক

image

হবিগঞ্জের লাখাই উপজেলার গুণীপুর গ্রামে ডাকাতির অভিযোগে দুই যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। পুলিশ জানিয়েছে ফিকল দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে তাদের মারা হয়েছে।

ব্যবসায়ী টিপু সুলতান একাই হাতিয়ে নিয়েছেন হাজার কোটি টাকা

সাইফ বাবলু

কাগুজে প্রতিষ্ঠান ঢাকা ট্রেডিং হাউজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের নামে বিভিন্ন ব্যাংক থেকে ঋণ জালিয়াতি করে হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছেন ব্যবসায়ী টিপু সুলতান।

অপহরণের পর মুক্তিপণ, চার র‌্যাব সদস্যকে ধরল পুলিশ

সংবাদ অনলাইন ডেস্ক

রাজধানীর হাতিরঝিল থানার এক ব্যক্তিকে অপহরণ করে মুক্তিপণ দাবি করার অভিযোগে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) চার সদস্যকে গ্রেপ্তার করেছে হাতিরঝিল থানা পুলিশ।

অবৈধভাবে বিদ্যুতের খুটি বসাচ্ছে পল্লী বিদ্যুৎ সমিতি

প্রতিনিধি, মুন্সীগঞ্জ

image

একটি সড়ক একটি জনপদের সকল শ্রেণি পেশার মানুষের জীবন যাপনের মান উন্নয়ন ঘটায়।

‘শিশু বক্তা’ রফিকুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নিজস্ব বার্তা প্ররিবেশক

image

‘শিশু বক্তা’ হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা