• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ১১ এপ্রিল ২০২১

 

প্রসূতির মৃত্যু : ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে প্রতিবেদন ২০ এপ্রিল

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ০১ মার্চ ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

গণস্বাস্থ্য নগর হাসপাতালের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ ছয়জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ২০ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

গণস্বাস্থ্য নগর হাসপাতালে নাসরিন আক্তার নামে এক প্রসূতির অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে করা মামলায় তাদের বিরুদ্ধে এ প্রতিবেদন দাখিল করা হবে।

সোমবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। এদিন মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রতিবেদন দাখিল করেনি। এ জন্য ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার নতুন দিন ধার্য করেন।

২০২০ সালের ২২ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে মামলা করেন প্রসূতির স্বামী এস এ আলম সবুজ। আদালত পিবিআইকে অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামি ২০ এপ্রিলের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অপর আসামিরা হলেন, গণস্বাস্থ্য নগর হাসপাতালের চিকিৎসক ডা. নাসরিন, ডা. শওকত আলী আরমান, গাইনি বিশেষজ্ঞ ডা. দেলোয়ার হোসেন এবং সেবিকা শংকরী রাণী সরকার।

মামলার বাদি এস এ আলম সবুজের স্ত্রী নাসরিন আক্তার গত ২৪ সেপ্টেম্বর গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভর্তি হন। তাদের ধারণা ছিল, সেখানে ভালো চিকিৎসা পাবেন। কিন্তু সেবা পাননি। নাসরিন আক্তারের প্রসব বেদনার কথা সেবিকা শংকরী রাণীকে বারবার জানানো হলেও তিনি গুরুত্ব দেননি। রোগীর অবস্থা সঙ্কটাপন্ন হলে সবুজ শংকরী রাণীকে ডাক্তার ডাকার অনুরোধ করেন। তখন শংকরী রাণী চিকিৎসক শুভ ও নুপুরকে ডেকে আনেন। তারা দ’ুজন এসে জানান, সবকিছু ঠিক আছে। এর পর শংকরী রাণী ডা. দেলোয়ার হোসেন ও ডা. নাসরিনকে আসার জন্য ফোন করা হয়েছে বলে জানান। কিন্তু কোনো ডাক্তার আসেননি। এ সময় ভুক্তভোগীকে স্যালাইন, ব্যথানাশক ওষুধ প্রয়োগের অনুরোধ করলে তারা তা করেননি। শংকরী রাণী স্যালাইন, ব্যথানাশক ওষুধ ছাড়াই তাকে জোর করে বাচ্চা প্রসব করান। অতিরিক্ত রক্তক্ষরণের একপর্যায়ে সবুজের স্ত্রী একটি মেয়ে সন্তান প্রসব করেন এবং কিছুক্ষণ পর তিনি মারা যান বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়।

মামলার অভিযোগে সবুজ আরও বলেন, তার স্ত্রীর মৃত্যুর পেছনে তাদের অবহেলা আছে বলে স্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ। তারা বিষয়টি নিষ্পত্তির আশ্বাস দিলেও পরবর্তীতে পাত্তা দেয়নি।

মামুনুলের কথিত দ্বিতীয় স্ত্রীর ছেলের নিরাপত্তা চেয়ে জিডি

সংবাদ অনলাইন ডেস্ক

image

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের দাবি করা দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণার বড় ছেলে তার নিজের ও মায়ের জীবনের নিরাপত্তা চেয়ে পল্টন থানায় গতকাল শনিবার (১০ এপ্রিল) সাধারণ ডায়েরি (জিডি) করেছে। পল্টন থানা পুলিশ তা নিশ্চিত করেছে।

অস্ত্রসহ রাজশাহীতে দুই যুবক গ্রেফতার

সংবাদ অনলাইন ডেস্ক

image

অস্ত্রসহ দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- রাজশাহীর বাঘা উপজেলার আশরাফপুর গ্রামের মৃত সুলতান প্রামানিকের ছেলে কামরুল ইসলাম (৩৫) এবং একই উপজেলার চাঁদপুর বেংগাড়ি বাজারের ফজলুর রহমানের ছেলে ফাইজুল ইসলাম জনি (২৮)।

গাইবান্ধায় সিনেমা হলের সামনে মালিককে ছুরিকাঘাতে হত্যা

সংবাদ অনলাইন ডেস্ক

image

গাইবান্ধার সাঘাটায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে বজলুর রশিদ বুলু (৫৮) নামে এক সাবেক সেনাসদস্য নিহত হয়েছেন।রোববার (১১ এপ্রিল) ভোরে উপজেলার জুমারবাড়ী ইউনিয়নের রোমা সিনেমা হলের সামনে এ ঘটনা ঘটে।

sangbad ad

হবিগঞ্জে ডাকাতির অভিযোগে দুই যুবককে পিটিয়ে হত্যা

সংবাদ অনলাইন ডেস্ক

image

হবিগঞ্জের লাখাই উপজেলার গুণীপুর গ্রামে ডাকাতির অভিযোগে দুই যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। পুলিশ জানিয়েছে ফিকল দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে তাদের মারা হয়েছে।

ব্যবসায়ী টিপু সুলতান একাই হাতিয়ে নিয়েছেন হাজার কোটি টাকা

সাইফ বাবলু

কাগুজে প্রতিষ্ঠান ঢাকা ট্রেডিং হাউজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের নামে বিভিন্ন ব্যাংক থেকে ঋণ জালিয়াতি করে হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছেন ব্যবসায়ী টিপু সুলতান।

অপহরণের পর মুক্তিপণ, চার র‌্যাব সদস্যকে ধরল পুলিশ

সংবাদ অনলাইন ডেস্ক

রাজধানীর হাতিরঝিল থানার এক ব্যক্তিকে অপহরণ করে মুক্তিপণ দাবি করার অভিযোগে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) চার সদস্যকে গ্রেপ্তার করেছে হাতিরঝিল থানা পুলিশ।

অবৈধভাবে বিদ্যুতের খুটি বসাচ্ছে পল্লী বিদ্যুৎ সমিতি

প্রতিনিধি, মুন্সীগঞ্জ

image

একটি সড়ক একটি জনপদের সকল শ্রেণি পেশার মানুষের জীবন যাপনের মান উন্নয়ন ঘটায়।

‘শিশু বক্তা’ রফিকুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নিজস্ব বার্তা প্ররিবেশক

image

‘শিশু বক্তা’ হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

সাবেক মেয়র পাপলুর বিরুদ্ধে দুদকের চার্জশিট

প্রতিনিধি, সিলেট

image

ভুয়া প্রকল্পের নামে টাকা আত্মসাৎ, জালিয়াতি ও প্রতারণার অভিযোগে দুদকের করা মামলায় গোলাপগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু ও তার সহযোগীদের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।