• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১

 

এমসি কলেজ ধর্ষণ

৮ আসামির বিচার শুরু

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ১৭ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে গৃহবধূকে গণধর্ষণ মামলায় আট ছাত্রলীগ কর্মীকে অভিযুক্ত করে অভিযোগ গঠন (চার্জ গঠন) করেছেন আদালত। এর মাধ্যমে আলোচিত এই গণধর্ষণ মামলার আনুষ্ঠানিক বিচার কার্যক্রম শুরু হলো।

রোববার (১৭ জানুয়ারি) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট বিভাগীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি রাশিদা সাঈদা খানম।

তিনি বলেন, বেলা সোয়া ১১টায় ট্রাইব্যুনালের বিচারক মো. মোহিতুল হকের আদালতে আলোচিত এ গণধর্ষণ মামলার চার্জ গঠনের ওপর শুনানি হয়। বাদী-বিবাদী পক্ষের আইনজীবীর শুনানি শেষে আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

অ্যাডভোকেট রাশিদা সাঈদা খানম বলেন, এই অভিযোগ গঠনের মধ্যদিয়ে এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূ গণধর্ষণ মামলার আনুষ্ঠানিক বিচার কার্যক্রম শুরু হলো।

তিনি বলেন, রোববার আদালতে দুই আসামির জামিন ও তিন আসামিকে অভিযোগপত্র থেকে অব্যাহতি (ডিসচার্জ) চেয়ে আবেদন করা হলে আদালত তা নামঞ্জুর করেন।

এর আগে বেলা ১১টায় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে মামলার এজাহারভুক্ত মামলার ৮ আসামিকে সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহপরান থানার পরিদর্শক (তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য। সকল আসামির উপস্থিতেই সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ মামলার চার্জ গঠন করেন আদালত।

এরআগে গত ১২ জানুয়ারি (মঙ্গলবার) সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণের মামলার চার্জশিট (অভিযোগপত্র) গ্রহণ করে আজ ১৭ জানুয়ারি চার্জ গঠনের তারিখ নির্ধারণ করেন আদালত। সেদিন পুলিশের প্রদান করা গণধর্ষণর মামলার এ চার্জশিটে কোনো ধরনের কোনো আপত্তি নেই বলে জানিয়েছিলেন বাদী পক্ষের আইনজীবীরা।

অভিযুক্তরা হলেন, ছাত্রলীগ কর্মী ও এমসি কলেজের ছাত্র সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, তারেকুল ইসলাম তারেক, অর্জুন লস্কর, আইনুদ্দিন ওরফে আইনুল, মিসবাউল ইসলাম রাজন মিয়া, রবিউল ইসলাম ও মাহফুজুর রহমান মাসুম।

অভিযোগপত্রে সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, তারেকুল ইসলাম তারেক, অর্জুন লস্কর, আইনুদ্দিন ওরফে আইনুল ও মিসবাউল ইসলাম রাজনকে সরাসরি ধর্ষণে সম্পৃক্ত এবং রবিউল ইসলাম ও মাহফুজুর রহমান মাসুমকে ধর্ষণের সহযোগী হিসেবে অভিযুক্ত করা হয়েছে। এই আটজনই বর্তমানে কারাগারে রয়েছেন।

২০২০ সালের ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় এমসি কলেজ ছাত্রাবাসের ভেতরে একটি রাস্তায় স্বামীকে আটকে প্রাইভেটকারের ভেতর ওই গৃববধূকে (২৫) পালাক্রমে ধর্ষণ করে ছাত্রলীগের ৬ নেতাকর্মী। ঘটনার রাতেই নির্যাতিতার স্বামী বাদী হয়ে এসএমপির শাহপরান থানায় ৬ জনের নামোল্লেখ করে মামলা দায়ের করেন।

পরবর্তীতে ৬ আসামিসহ সন্দেহভাজন আরও ২ জনকে গ্রেফতার করে র্যাব ও পুলিশ। গ্রেফতার হওয়া আটজনই মুখ্য মহানগর হাকিম আদালতে ফৌজদারি দণ্ডবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

মামলাটি তদন্ত করে গত ৩ ডিসেম্বর গ্রেফতার ছাত্রলীগের ৮ নেতাকর্মীকে অভিযুক্ত করে মামলার অভিযোগপত্র (চার্জশিট) আদালতে জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা শাহপরান থানার পরিদর্শক (তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য। এ মামলায় মোট সাক্ষী করা হয়েছে ৫২জনকে।

রাজধানীতে সিনিয়র ভাইকে ‘তুমি’ বলায় যুবক খুন

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকার আফতাবনগরের সিনিয়র-জুনিয়র নিয়ে দুই কিশোর গ্রুপের দ্বন্দ্বে প্রতিপক্ষের কাজল গাজী নামে একজন নিহত হওয়ার ঘটনা ঘটেছে।

দুদকের মামলায় মেয়র প্রার্থী মান্নানকে গ্রেফতারের নির্দেশ

প্রতিনিধি, বগুড়া

image

বগুড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের (এসআইবিএল) ৩১ কোটি টাকা দুর্নীতির মামলায় স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুল মান্নান আকন্দকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন আদালত।

লবণভর্তি ট্রাকে ইয়াবা পাচার : গ্রেফতার ৩

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

কক্সবাজার থেকে পাবনাগামী লবণবোঝাই একটি ট্রাকে মিলেছে ৭ হাজার ৭৩০ পিস ইয়াবা ট্যাবলেট।

sangbad ad

বিমানের সাবেক ১৭ সিবিএ নেতার দুর্নীতি, হাইকোর্টে দুদকের নথি তলব

সংবাদ অনলাইন ডেস্ক

image

২০১৪ সালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সিবিএ নেতা ছিলেন এমন ১৭ জনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত সংক্রান্ত যাবতীয় নথি তলব করেছেন হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে ওই নথি আদালতে দাখিল করতে দুদককে নির্দেশ দেওয়া হয়েছে। আদালত আগামী ৯ মার্চ পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করেছেন।

রাজধানীর ওয়ারীতে শিশুর গলা কাটা মরদেহ উদ্ধার

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকার ওয়ারীর একটি বাসা থেকে গলা কাটা অবস্থায় হাসান (১২) নামে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গত বুধবার (২৩ ফেব্রুয়ারি) দিনগত ১২টার দিকে মরদেহটি উদ্ধার করা হয়।

ফরিদপুরে দুই ভাইয়ের সাড়ে ৫ হাজার বিঘা সম্পত্তি ক্রোকের নির্দেশ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ফরিদপুর শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ফরিদপুর প্রেসক্লাবের বহিষ্কৃত সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলের ৫ হাজার ৭০৬ বিঘা জমি ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত।

নুরদের লালবাগের মামলার প্রতিবেদন ১৫ মার্চ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদ্য সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক

ভুয়া নিয়োগ পত্র দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে একটি সিন্ডিকেট চক্র

লিয়াকত আলী বাদল রংপুর

image

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা কর্মচারী নিয়োগ দেবার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে একটি সিন্ডিকেট চক্র।

ধর্ষণের শিকার নারী-শিশুর পুনর্বাসন নিয়ে হাইকোর্টের রুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

ধর্ষণের শিকার নারী ও শিশুদের সমাজে পুনর্বাসনের নির্দেশ কেন দেয়া হবে না