• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১

 

পিকে হালদারের এক হাজার ৬০ কোটি টাকা ফ্রিজ করা হয়েছে:দুদক

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ ওঠার পর বিদেশে পাড়ি দেওয়া ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের পরিচালক প্রশান্ত কুমার হালদার (পিকে হালদার) এক হাজার ৬০ কোটি টাকা ফ্রিজ করা হয়েছে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রতিষ্ঠানটি জানিয়েছে, ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার করেছেন পিকে হালদার। বৃহস্পতিবার দুদক সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার এ তথ্য জানান।

এর আগে পিকে হালদারের ৭০ থেকে ৮০ জন গার্লফ্রেন্ড রয়েছে কথা জানায় দুদক। গত ২০ ডিসেম্বর দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান বলেন, ‘পিকে হালদারের এসব গার্লফ্রেন্ডের অ্যাকাউন্টে কোটি কোটি টাকা লেনদেনের তথ্য মিলেছে।’

প্রশান্ত কুমার হালদার, ব্যাংকপাড়ায় পিকে হালদার নামে পরিচিত। তিনি বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ করে লাপাত্তা রয়েছেন। মাঝে একবার টাকা ফেরতের শর্তে দেশে ফিরতে চাইলেও দেশে ফিরলে গ্রেপ্তার হতে হবে হাইকোর্টের এমন আদেশের পর অসুস্থতার কথা বলে আর ফেরেননি তিনি। জানা গেছে, কানাডার বেগমপাড়ায় বাড়ি করে রাজকীয় জীবনযাপন করছেন তিনি।

গত ৩ ডিসেম্বর পিকে হালদারের কানাডার হোল্ডিংয়ের ঠিকানা বাংলাদেশ সরকারকে জানায় কানাডা সরকার। এরপর সেদিন জানানো হয়, যেকোনো দিন পিকে হালদারের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করতে পারে ইন্টারপোল। সেটা দু-একদিনের মধ্যেই হতে পারে। চাইলে আজও রেড অ্যালার্ট জারি করতে পারে বলে সাংবাদিকদের জানিয়েছিলেন দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান। পরে পিকে হালদারের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করেছে ইন্টারপোল।

রাজধানীতে সিনিয়র ভাইকে ‘তুমি’ বলায় যুবক খুন

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকার আফতাবনগরের সিনিয়র-জুনিয়র নিয়ে দুই কিশোর গ্রুপের দ্বন্দ্বে প্রতিপক্ষের কাজল গাজী নামে একজন নিহত হওয়ার ঘটনা ঘটেছে।

দুদকের মামলায় মেয়র প্রার্থী মান্নানকে গ্রেফতারের নির্দেশ

প্রতিনিধি, বগুড়া

image

বগুড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের (এসআইবিএল) ৩১ কোটি টাকা দুর্নীতির মামলায় স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুল মান্নান আকন্দকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন আদালত।

লবণভর্তি ট্রাকে ইয়াবা পাচার : গ্রেফতার ৩

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

কক্সবাজার থেকে পাবনাগামী লবণবোঝাই একটি ট্রাকে মিলেছে ৭ হাজার ৭৩০ পিস ইয়াবা ট্যাবলেট।

sangbad ad

বিমানের সাবেক ১৭ সিবিএ নেতার দুর্নীতি, হাইকোর্টে দুদকের নথি তলব

সংবাদ অনলাইন ডেস্ক

image

২০১৪ সালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সিবিএ নেতা ছিলেন এমন ১৭ জনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত সংক্রান্ত যাবতীয় নথি তলব করেছেন হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে ওই নথি আদালতে দাখিল করতে দুদককে নির্দেশ দেওয়া হয়েছে। আদালত আগামী ৯ মার্চ পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করেছেন।

রাজধানীর ওয়ারীতে শিশুর গলা কাটা মরদেহ উদ্ধার

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকার ওয়ারীর একটি বাসা থেকে গলা কাটা অবস্থায় হাসান (১২) নামে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গত বুধবার (২৩ ফেব্রুয়ারি) দিনগত ১২টার দিকে মরদেহটি উদ্ধার করা হয়।

ফরিদপুরে দুই ভাইয়ের সাড়ে ৫ হাজার বিঘা সম্পত্তি ক্রোকের নির্দেশ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ফরিদপুর শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ফরিদপুর প্রেসক্লাবের বহিষ্কৃত সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলের ৫ হাজার ৭০৬ বিঘা জমি ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত।

নুরদের লালবাগের মামলার প্রতিবেদন ১৫ মার্চ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদ্য সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক

ভুয়া নিয়োগ পত্র দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে একটি সিন্ডিকেট চক্র

লিয়াকত আলী বাদল রংপুর

image

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা কর্মচারী নিয়োগ দেবার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে একটি সিন্ডিকেট চক্র।

ধর্ষণের শিকার নারী-শিশুর পুনর্বাসন নিয়ে হাইকোর্টের রুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

ধর্ষণের শিকার নারী ও শিশুদের সমাজে পুনর্বাসনের নির্দেশ কেন দেয়া হবে না