• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০

 

৫ জেলায় সরকারি দফতরে দুদকের অভিযান

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

দেশের ৫ জেলায় ৫ সরকারি দফতরে ১৮ এপ্রিল বৃহস্পতিবার অভিযান চালিয়ে দুর্নীতি, অনিয়ম, সেচ্ছাচারিতার তথ্য পেয়েছে দুর্নীতি দমন কমিশন দুদক। এর মধ্যে রয়েছে কুষ্টিয়া সিভিল সার্জনের অফিস, বগুড়ায় যুব উন্নয়ন অধিদফতর, রাঙ্গামাটিতে জেলা বন বিভাগ, নীলফামারিতে বিআরটিএ অফিস এবং পঞ্চগড়ে আঞ্চলিক পাসপোর্ট অফিস।

দুদক সূত্র জানায়, কুষ্টিয়া সিভিল সার্জন অফিসে স্বাস্থ্যগত ছাড়পত্র প্রদানে অনিয়ম ও ঘুষ লেনদেনের অভিযোগে বৃহস্পতিবার অভিযান পরিচালনা করেছে দুদক, কুষ্টিয়ার সমন্বিত জেলা কার্যালয়ের একটি টিম। দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে পরিচালিত এ অভিযানে টিম জানতে পারে, বিদেশ গমনেচ্ছু শ্রমিক ও চাকরিপ্রার্থীদের ছাড়পত্র প্রদানের ক্ষেত্রে কোন রেজিস্টার অনুসরণ করা হয় না। এছাড়াও আবেদনকারীদের কাগজপত্র যথাযথভাবে ডকুমেন্টেশন করা হয় না। প্রত্যেক স্বাস্থ্য সনদ প্রদানের জন্য ৩০০ টাকা নেয়া হয় মর্মে দুদক টিম জানতে পারে। এ বিষয়ে একটি সুপারিশমালা টিম দাখিল করলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে বগুড়া যুব উন্নয়ন অধিদফতরে ব্যাপক অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। সেখানে বেশ কিছু অনিয়ম পরিলক্ষিত হয়। রাঙ্গামাটি জেলায় বন বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বে অবহেলা এবং দুর্নীতির ফলে বনাঞ্চল বেদখল হয়ে যাওয়ার অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। যে সব কর্মচারীর বিরুদ্ধে সুষ্পষ্ট অভিযোগ রয়েছে, দুদক টিমের উপস্থিতিতে তাদের সতর্ক করা হয়।

দুদক সূত্র জানায়, নীলফামারী বিআরটিএতে ড্রাইভিং লাইসেন্স প্রদান, গাড়ির ফিটনেস সার্টিফিকেট প্রদান, ড্রাইভিং লাইসেন্স নবায়ন, গাড়ির মালিকানা পরিবর্তন, ডিজিটাল নাম্বার পে¬ট ইত্যাদি সেবা প্রাপ্তিতে ঘুষ-লেনদেন ও দালালদের দৌরাত্ম্যের অভিযোগের প্রেক্ষিতে দুদক এনফোর্সমেন্ট ইউনিটের অনুরোধে জেলা প্রশাসনের পক্ষ হতে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে দুই দালালকে অর্থদণ্ড প্রদান করা হয়েছে মর্মে জেলা প্রশাসন, নীলফামারী দুদককে অবহিত করেছে। অপরদিকে পঞ্চগড় আঞ্চলিক পাসপোর্ট অফিসে সেবা প্রদানে অনিয়ম ও দালালদের দৌরাত্ম্যের অভিযোগে দুদকের অনুরোধে পঞ্চগড় জেলা প্রশাসন অভিযান পরিচালনা করে। জেলা প্রশাসনের টিম উক্ত অফিসে ব্যাপক অনিয়মের অস্তিত্ব পায়।

৫ বছরে টাকার পাহাড় গড়েছে এনামুল ও রুপন : সিআইডি

নিজস্ব বার্তা পরিবেশক

image

ক্যাসিনো কারবারে জড়িয়ে গত পাঁচ বছরে সম্পদের পাহাড় গড়েছেন পুরান ঢাকার আওয়ামী লীগ নেতা দুই ভাই এনামুল হক এনু ও রুপন ভূঁইয়া। আগে থেকেই পারিবারিকভাবে জুয়া পরিচালনা করলেও ক্যাসিনোতে তারা জড়ান ২০১৪ সালে। এরপর তারা গত পাঁচ-ছয় বছরে সম্পদের পাহাড় গড়েন। এসব সম্পদের মধ্যে রয়েছে-জমিসহ ২০টি বাড়ি, ১২০টি ফ্ল্যাট, জমি ২৫ কাঠা।

নারী পাচারকারী গডফাদার আজম ২ সহযোগীসহ গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

দুবাই ড্যান্স ক্লাবে আন্তর্জাতিক নারী পাচার চক্রের গডফাদার আজম খানকে দুই সহযোগীসহ গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ...

আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার উল্লাহ বাংলাটিমের( আনসার আল ইসলাম) সক্রিয় থাকার অভিযোগে মোঃ ওয়ালি উল্লাহ (৪২) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

sangbad ad

বাঘাবাড়ি ঘির মালিককে ১০ লাখ টাকা জরিমানা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর মালিবাগের নিউ বাঘাবাড়ি ঘির মালিক সমির ঘোষকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। দুপুরে র‌্যাব-৩ এর সহযোগিতায় এই অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

কাউকে ঘুষ খেতে দিবেন না : আইজিপি

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ থানার ওসিদের উদ্দেশ্যে বলেছেন, আপনারা (ওসি) নিজে অবৈধ উপায়ে কোন অর্থ উপার্জন করবেন না, অন্য কাওকে অবৈধভাবে অর্থ উপার্জনের সুযোগও করে দিবেন না।

ভিয়েতনামে মানবপাচারী চক্রের প্রধানসহ গ্রেফতার তিন

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর পল্টন এলাকা থেকে ভিয়েতনামে মানবপাচার চক্রের প্রধানসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

ময়ূর-২ লঞ্চের মালিক রিমান্ডে

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর শ্যামবাজার এলাকায় বুড়িগঙ্গা নদীতে যাত্রীবাহী লঞ্চ মর্নিং বার্ড ডুবে যাওয়ার ঘটনায় গ্রেফতার ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফকে (৩২) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করা হয়।

ডিএমপির ৫ ওসিসহ ১৬ পুলিশ পরিদর্শক বদলি

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পরিদর্শক পদ মর্যাদার ১৬ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। যার মধ্যে পাঁচ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাও (ওসি) রয়েছেন। ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এই বদলি করা হয়।

চার মাসের শিশুকে গলা কেটে হত্যা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর আদাবরে চার মাস বয়সী শিশু সাদিয়াকে পারিবারিক বিরোধের জের ধরে ব্লেড দিয়ে গলা কেটে হত্যা করেন প্রতিবেশী পারভীন আক্তার। হত্যাকান্ডের পর তথ্যপ্রযুক্তির সহায়তায় ও পারিবারিক ঘটনা বিশ্লেষণের পর এ হত্যাকান্ডের কথা স্বীকার করেছেন তিনি।

sangbad ad