• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ মে ২০২০

 

মানহানিকর সংবাদ প্রকাশের ভয় দেখিয়ে চাঁদাবাজি : গ্রেফতার ৫

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ২৪ এপ্রিল ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

রাজধানীর উত্তরা পূর্ব থানায় চাঁদাবাজির অভিযোগে কথিত সাংবাদিকসহ ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১। ২৩ এপ্রিল মঙ্গলবার রাতে উত্তরা ৬ নম্বর সেক্টরের নস্ট্রাম ডায়াগনস্টি সেন্টারের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। এরা হলো-রাসেল হাওলাদার ওরফে রাসেল হাসান, তার স্ত্রী সালমা আক্তার, রাসেলের শ্যালিকা আছমা আক্তার, মানিক হোসেন ও মোখলেছুর রহমান জনি। তাদের কাছ থেকে ৪টি মোবাইল ফোন, ৬ হাজার ১৫০ টাকা, ২টি হাতঘড়ি, একটি মোটরসাইকেল ও বিভিন্ন পত্রিকার অসংখ্য পেপার ক্লিপিং উদ্ধার করা হয়।

র‌্যাব-১ এর সহকারি পুলিশ সুপার (এএসপি) মো.কামরুজ্জামান বলেন, গ্রেফতারকৃতরা চাঁদাবাজ চক্রের সদস্য রাসেল চক্রের মূলহোতা। রাসেল জিজ্ঞাসাবাদে জানায়, তার জন্মস্থান বরিশালে; ১৯ বছর ধরে ঢাকায় বাস করছে। পড়াশোনায় সে উচ্চ মাধ্যমিকের গন্ডি পার হতে না পারলেও নিজেকে গ্রাজুয়েট হিসেবে পরিচয় দিতো। ঢাকাতে তার একাধিক স্ত্রী আছে।

ঢাকায় তার বর্তমান স্ত্রী সালমা আক্তার ও শ্যালিকা আছমা আক্তার বিভিন্ন অপরাধকর্মে সহযোগিতা করে। রাসেল একসময় গার্মেন্টসে চাকরি করতো। এরপর সে উত্তরা বাণী, স্বাধীন সংবাদ, নতুন দিক, উত্তরা টাইমস, শ্যামল বাংলা ইত্যাদি বিভিন্ন স্থানীয় সংবাদপত্রে সংবাদকর্মী হিসেবে কাজ করে। বর্তমানে সে সরেজমিন নামক একটি স্থানীয় দৈনিক পত্রিকায় কর্মরত। তার স্ত্রী ও শ্যালিকাকে সে টার্গেটকৃত ব্যক্তিদের কাছে পাঠিয়ে মোটা অঙ্কের চাঁদা দাবি করত; অনেক ক্ষেত্রে ইভটিজিং ও নারী নির্যাতন মামলার করার ভয়ও দেখাতো।

তিনি আরও বলেন, তারা বিভিন্ন প্রতিষ্ঠানের বিনা অনুমতিতে পত্রিকায় বিজ্ঞাপন ছাপিয়ে ওই প্রতিষ্ঠানগুলো থেকে জোরপূর্বক টাকা আদায় করতো। রাসেল নিজেকে বিভিন্ন পত্রিকার সম্পাদক পরিচয় দিয়ে সংবাদপত্রে কুরুচিপূর্ণ ও মানহানিকর সংবাদ প্রকাশের ভয় দেখিয়ে মোটা অঙ্কের টাকা আদায় করতো। রাসেলের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। মানিক হোসেন ও মোখলেছার রহমান চক্রের সক্রিয় সদস্য।

সাত দিনে ভার্চুয়াল কোর্টে ২০৫ জন শিশুর জামিন

নিজস্ব বার্তা পরিবেশক

সাত দিনে ভার্চুয়াল কোর্ট থেকে তিনটি শিশু উন্নয়ন কেন্দ্রের ২০৫ জন শিশু জামিন পেয়েছেন। গত ১২ থেকে ১৯ মে পর্যন্ত ভার্চুয়াল কোর্টের মাধ্যমে জামিন পায় এসব শিশুরা।

মানব শরীরে ঝুঁকিপূর্ণ জীবাণুনাশক ছিটানো বন্ধের দাবিতে আইনি নোটিশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) মানব শরীরে ব্লিচ থেকে শুরু করে যেকোনো ধরনের জীবাণুনাশকের ব্যবহার নিষেধ করেছে।

হালদা নদীর জীববৈচিত্র রক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব বার্তা পরিবেশক

image

হালদা নদীর জীববৈচিত্র এবং কার্প জাতীয় মা মাছ ও ডলফিন রক্ষায় স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধিদের অংশীদারিত্বে একটি কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। নদীর তীরবর্তী এলাকার সংসদ সদস্যরা কমিটির উপদেষ্টা হিসেবে কাজ করবেন। কমিটিতে কারা থাকবেন সেটাও উল্লেখ করেছেন আদালত।

sangbad ad

সারাদেশে ৫৭৩০টি আবেদনের প্রেক্ষিতে ৩৬৩৩ জন আসামির জামিন

নিজস্ব বার্তা পরিবেশক

image

সারাদেশে পাঁচ হাজার ৭৩০টি জামিন আবেদনের শুনানি নিয়ে ৩ হাজার ৬৩৩ জন আসামিকে জামিন দিয়েছেন দেশের বিভিন্ন জেলার ভার্চুয়াল আদালত।

‘জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটি’ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট

নিজস্ব বার্তা পরিবেশক

করোনাভাইরাস মোকাবিলায় শিশু বিশেষজ্ঞ অধ্যাপক মোহাম্মদ শহীদুল্লাহকে সভাপতি করে ‘জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটি’ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করা হয়েছে।

সরকারের ধান-চাল সংগ্রহ কর্মসূচির কর্মচারীদের বিরুদ্ধে অভিযোগ পেতে শুরু করেছে দুদক

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশের প্রান্তিক কৃষক থেকে ন্যায্য মূল্যে সরকারের ধান চাল সংগ্রহ কর্মসূচিতে দায়িত্বপ্রাপ্ত সরকারি কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে বড় ধরনের

নিম্নমানের পিপিইর অনুমোদনহীন বিজ্ঞাপন এবং বিক্রি বন্ধ আইনি নোটিশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

ফুটপাত, বিভিন্ন মার্কেট, অনলাইন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নিম্নমানের পিপিইর অনুমোদনহীন বিজ্ঞাপন এবং বিক্রি বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্টদদের প্রতি আইনি (লিগ্যাল) নোটিশ পাঠানো হয়েছে।

বন্দি দশা থেকে শিশুদের মুক্তি দেওয়াকে স্বাগত জানাচ্ছে ইউনিসেফ

কূটনৈতিক বার্তা পরিবেশক

image

শিশু আদালতগুলো আইন অমান্যের অভিযোগ থাকা শিশুদের বিচার দ্রুত করছে, যাতে কোভিড-১৯ সংক্রমণের ঝুঁকি এড়াতে তাদের কিশোর উন্নয়ন কেন্দ্রগুলো থেকে মুক্তি দেওয়া যায়।

বজলুর রশিদের জামিন নামঞ্জুর

নিজস্ব বার্তা পরিবেশক

image

তিন কোটি আট লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় কারা অধিদফতরের উপ-মহাপরিদর্শক

sangbad ad