• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ২৪ জানুয়ারী ২০২১

 

মানবপাচার চক্রের দালাল গ্রেফতার

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ২৮ জুন ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

পুলিশের ফেসবুক ইনবক্সে ভিয়েতনাম থেকে এক ব্যক্তির দেওয়া অভিযোগের ভিত্তিতে ময়মনসিংহ থেকে এক মানবপাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সদর দফতরের জনসংযোগ ও গণমাধ্যম শাখার এআইজি সোহেল রানা এতথ্য জানিয়েছেন।

তিনি বলেন,পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত কেন্দ্রীয় ফেসবুক পেজে দেশ ও বিদেশ থেকে প্রতিদিন আইনশৃঙ্খলা সংক্রান্ত অনেক তথ্য, অভিযোগ এবং সাহায্যের আবেদন আসে। সেগুলোর বিষয়ে প্রয়োজনীয় ও আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট পুলিশ ইউনিটগুলোকে নিয়মিত নির্দেশনা দেওয়া থাকে। এরই অংশ হিসেবে সম্প্রতি ভিয়েতনাম হতে একজন ভুক্তভোগী মেসেঞ্জারে জানান, ময়মনসিংহের ফুলপুর এলাকার মানবপাচারকারী চক্রের দালাল কাজী সালেহ আহাম্মদ ওসমানীর (মাসা) মাধ্যমে উচ্চ বেতনের চাকরির আশ্বাসে সাড়ে তিন লাখ টাকা দিয়ে কিছুদিন আগে তিনি ভিয়েতনামে আসেন।

দালাল তাকে আশ্বাস দিয়েছিল, কোম্পানি তাকে এয়ারপোর্ট থেকে নিয়ে যাবে। তার থাকা-খাওয়া এবং চিকিৎসা খরচ বহন করবে এবং মাসে ৬৫০ ডলারের সমপরিমাণ বেতন দেবে। কিন্তু তিনি ভিয়েতনাম পৌঁছানোর পর দেখতে পান এর কোনও কিছুই সত্য নয়। সেখানে যাওয়ার পর থেকেই তার ওপর শুরু হয় নানা রকম নির্যাতন। তিনি দেশে ফেরার জন্য ওসমানীর সঙ্গে যোগাযোগ করলে তাকে জানায়, তার কাজ ছিল তাকে ভিয়েতনামে পৌঁছানো। এখন আর তার কোনও দায়িত্ব নেই। ভিকটিম ভিয়েতনামে মানবেতর জীবন যাপন করছেন।

অভিযোগ পেয়ে পুলিশ হেডকোয়ার্টার্স বিষয়টির গুরুত্ব বিবেচনা করে ময়মনসিংহ জেলার পুলিশ সুপারকে জানায়। জেলা পুলিশের প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা মেলে। এরপর দালাল চক্রের সদস্য ওসমানীকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

রাজধানীদের দূর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে এক ব্যক্তি খুন

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর হাইকোর্ট এলাকায় দূর্বৃত্তদের ছুরিকাঘাতে এক ব্যক্তি খুন হয়েছে। শনিবার রাতে এ ঘটনা ঘটে। তার কোমরে পেছনের দিকে আঘাতের চিহ্ন রয়েছে।

সার্ভেয়ার কেশব লাল ও দালাল মুহিব উল্লাহ আটক

জসিম সিদ্দিকী, কক্সবাজার

image

কক্সবাজার এলএ শাখার শীর্ষ দালাল মুহিব উল্লাহ ও সাবেক সার্ভেয়ার কেশব লাল দেবকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সিরাজগঞ্জে কাউন্সিলর হত্যা, আরও ৪ আসামি গ্রেফতার

সংবাদ অনলাইন ডেস্ক

image

সিরাজগঞ্জে নব নির্বাচিত কাউন্সিলর তরিকুল ইসলাম খান হত্যা মামলার আরও ৪ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে ৩ জন এজাহারভুক্ত ও ১ জন সন্দেহভাজন আসামি রয়েছে। এখন পর্যন্ত এই হত্যা মামলায় মোট ৬ আসামিকে গ্রেফতার করা হলো।

sangbad ad

যশোরে ১ লাখ ৯০ হাজার ডলারসহ ৪ যুবক আটক

সংবাদ অনলাইন ডেস্ক

image

চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগে যশোরে অভিযান চালিয়ে এক লাখ ৯০ হাজার মার্কিন ডলারসহ চার যুবককে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

মালিবাগে বৃদ্ধা নির্যাতন: গৃহকর্মী ও তার স্বামী ৮ দিনের রিমান্ডে

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকার মালিবাগে সত্তরোর্ধ্ব বৃদ্ধাকে নির্যাতনের ঘটনায় দায়ের করা মামলায় রেখা আক্তার নামের সেই গৃহকর্মী ও তার স্বামী ফরহাদ এরশাদকে আট দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

সিরাজগঞ্জে কাউন্সিলর হত্যাকাণ্ড, গ্রেফতার ১

সংবাদ অনলাইন ডেস্ক

image

সিরাজগঞ্জের পৌর নির্বাচনে ৬নং ওয়ার্ডের বিজয়ী কাউন্সিলর তরিকুল ইসলাম খান হত্যার ঘটনায় সরাসরি অংশ নেওয়া জাহিদুল ইসলাম নামে এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিটিও জব্দ করা হয়েছে।

শাহজালাল বিমানবন্দরে প্রায় ৫ কোটি টাকার স্বর্ণ জব্দ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মাসকাট থেকে আসা এক যাত্রীর কাছ থেকে ৬২টি বারসহ মোট ৭ কেজি ২৯০ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে কাস্টমস হাউস প্রিভেন্টিভ টিম। যার বাজারমূল্য প্রায় ৫ কোটি টাকা।

নীলফামারীতে একজনের মৃত্যুদণ্ড, ২ জনের যাবজ্জীবন

সংবাদ অনলাইন ডেস্ক

image

নীলফামারীতে দুই মামলায় একজনের মৃত্যুদণ্ড ও দুজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ থেকে এই দুই মামলার রায় দেয়া হয়।

পি কে হালদারের দুই সহযোগী তিনদিনের রিমান্ডে

সংবাদ অনলাইন ডেস্ক

image

অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগের মামলায় রিলায়েন্স ফাইন্যান্স ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) ‘সহযোগী’ সুকুমার মৃধা ও তার মেয়ে অনিন্দিতা মৃধাকে তিনদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।