• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ০৯ আগস্ট ২০২০

 

বন্ধুকে জঙ্গলে দাওয়াত দিয়ে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২৫ জুলাই ২০২০

সংবাদ :
  • চট্টগ্রাম ব্যুরো
image

চট্টগ্রামে বন্ধুকে জঙ্গলে আসার দাওয়াত দিয়ে পরে অপহরণ করা হয়েছে। অতঃপর বন্ধুর পরিবারের কাছে ফোন করে মুক্তিপণ হিসেবে দাবি করেন ২০ লাখ টাকা। ঘটনাটি ঘটেছে ফটিকছড়ির চট্টগ্রামের ভূজপুরের গহীন এক জঙ্গলে। ভূজপুর থানা থেকে দুই-তিন কিলোমিটার দূরে গহীন এই জঙ্গলের অবস্থান। এদিকে অভিযোগ পেয়ে গহীন জঙ্গলে অভিযান চালায় নগরীর সদরঘাট থানার চৌকস একটি টিম।

অপহরণের শিকার মো. মামুন হোসেন (২৯) পেশায় ট্রাক ড্রাইবার। কুমিল্লার চৌদ্দগ্রামের বাসিন্দা সে। বর্তমানে সদরঘাটের পশ্চিম মাদারবাড়ি এলাকায়। আসামি চিং থোয়াই মারমা (২৯) খাগড়াছড়ির মানিকছড়ি এলাকার বাসিন্দা। বর্তমানে সেও থাকেন পশ্চিম মাদারবাড়ি এলাকায়। গত তিন-চার মাস আগে তাদের মধ্যে বন্ধুত্ব হয়। বন্ধুত্বের সুবাদে চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থেকে ভিকটিম তার বন্ধুর (অপহরণকারী) সঙ্গে ভূজপুরের গহীন জঙ্গলে বেড়াতে যান। আনন্দ ফুর্তির কথা বলে বন্ধুকে বেড়াতে নিয়ে যান। পরিকল্পনা মতো (পাঁচ ফুট লম্বা) একনলা বন্দুকের মুখে বন্ধুকে অবরুদ্ধ করা হয়। একপর্যায়ে ওই টিমটি রুদ্ধশ্বাস অভিযান চালিয়ে গহীন জঙ্গলের একটি কুঁড়েঘর থেকে ভিকটিমকে উদ্ধার ও অপহরণকারী চিং থোয়াই মারমাকে একটি পাঁচ ফুট লম্বা একনলা বন্দুকসহ গ্রেফতার করেন।

পুলিশ জানায়, গত ২০ জুলাই সদরঘাট থেকে ভিকটিমকে বেড়াতে নিয়ে যায় আসামি ও তার একজন সহযোগী। সেখানে তারা অস্ত্রের মুখে ভিকটিমকে অবরুদ্ধ করেন এবং পরদিন ২১ জুলাই আসামিরা ভিকটিমের পরিবারের কাছে ফোন করে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। মুক্তিপণ না দিলে ভিকটিমকে খালাস করে দিবে বলেও পরিবারকে ফোনে জানান। বিষয়টি ভিকটিমের ভাই সাইফুল ইসলাম সদরঘাট থানায় অভিযোগ আকারে জানালে ২৪ জুলাই শুক্রবার ভূজপুরের গহীন সেই জঙ্গলে গিয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের একসময় একটি কুঁড়েঘর থেকে ভিকটিম মামুন হোসেন প্রকাশ ঋতুকে জীবিত উদ্ধার করা হয় এবং অপহরণকারীকে (পাঁচ ফুট লম্বা) একনলা বন্দুকসহ গ্রেফতার করা হয়।

অভিযানে নেতৃত্ব দানকারী সদরঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আকতার হোসেন বলেন, দায়িত্ব পাওয়ার সঙ্গে সঙ্গেই ভূজপুরের গহীন জঙ্গলে অভিযান পরিচালনা করি এবং একটি কুঁড়েঘর থেকে ভিকটিম মামুনকে উদ্ধার করি। সেই সঙ্গে অপহরণকারী চিং থোয়াই মারমাকে একটি বন্দুকসহ গ্রেফতার করি। একপর্যায়ে ভিকটিম ও অপহরণকারীকে বন্দুকসহ থানায় নিয়ে আসি।

কোতোয়ালি জোনের সহকারী কমিশনার (এসি) নোবেল চাকমা বলেন, ভিকটিমের ভাই সাইফুল ইসলামের অভিযোগের ভিত্তিতে সদরঘাট থানার চৌকস একটি টিমকে অভিযানে পাঠানো হয়। একপর্যায়ে অভিযান পরিচালনাকারী টিম সফলতার সঙ্গে তাদের অভিযান শেষ করেন এবং ভিকটিমকে উদ্ধার ও অপহরণকারীকে একটি বন্দুকসহ গ্রেফতার করা হয়।

পদত্যাগী ডিজি আজাদকে দুদকে তলব

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা সংক্রমণে চিকিৎসক ও নার্সসহ স্বাস্থ্যকর্মীদের জন্য মাস্কসহ নকল সুরক্ষাসামগ্রী বিররণ করে দুর্নীতি এবং রিজেন্ট হাসপাতালের করোনা

রিমান্ড শেষে সাতক্ষীরা কারাগারে সাহেদ

প্রতিনিধি, সাতক্ষীরা

image

১০ দিনের রিমান্ড শেষে সাহেদ করিমকে সাতক্ষীরা আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। বুধবার (৫ আগস্ট) বেলা এগারটার

সাবরিনা-আরিফসহ ৮ জনকে আসামি করে চার্জশিট দাখিল

আদালত বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস পরীক্ষা নিয়ে জোবেদা খাতুন সর্বজনীন স্বাস্থ্যসেবার (জেকেজি হেলথকেয়ার) জালিয়াতির মামলায় আরিফুল হক চৌধুরী ও

sangbad ad

গণপূর্তের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

গণপূর্ত অধিদফতরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী উৎপল কুমার দে’র বিরুদ্ধে

পাপিয়া দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

নরসিংদী যুব মহিলা লীগের সাবেক নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী সাবেক ছাত্রলীগ নেতা মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী

পিকে হালদারসহ ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য দুদকের নোটিশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিংসহ কয়েকটি প্রতিষ্ঠানের প্রায় ৪ হাজার কোটি টাকা আত্মসাতের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য রিলায়েন্স...

টিকটক অপু গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

সড়কে মারামারির ঘটনায় টিকটকে জনপ্রিয় বাংলাদেশি মুখ টিকটক অপু ওরফে অপু ভাইকে

সিলেটে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মাদক মামলার আসামী নিহত

প্রতিনিধি , সিলেট

image

সিলেটের জকিগঞ্জে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মুন্না আহমদ (৩৫) নামের মাদক মামলার

মাত্র ৫ হাজার টাকার জন্য সিলেটে যুক্তরাজ্য প্রবাসী নারীকে হত্যা

প্রতিনিধি, সিলেট

image

মাত্র পাঁচ হাজার টাকা ধার না দেয়ায় হত্যা করা হয় সিলেটের ওসমানীনগরের