• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২৬ মে ২০২০

 

ফালুসহ ৭জন জমি আত্মসাৎকারীর বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৬ মে ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ভালুকার বনবিভাগের ১২৭ শতাংশ জমি আত্মসাতের অভিযোগে বিএনপির সাবেক সংসদ সদস্য মোসাদ্দেক আলী ফালু ও ভালুকার সাব-রেজিস্টার ফজলার রহমানসহ (বরখাস্ত) সাত জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ১৬ মে বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয়ে চার্জশিট অনুমোদন দেয় কমিশন। যে কোন দিন আদালতে চার্যশিট দাখিল করবে তদন্ত কর্মকর্তা।

দুদকে উপ পরিচালক( জনসংযোগ কর্মকর্তা) প্রনব কুমার ভট্টাচার্য্য জানান চার্জশিটভুক্ত অন্যরা হলেন-জমির ভুয়া মালিক ময়মনসিংহের মৃত রিয়াজ উদ্দিনের স্ত্রী মোছা. জুবেদা খাতুন, খন্দকার আমিনুর রহমানের স্ত্রী মোছা. মাজেদা বেগম, মো. খোকা মিয়া, সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক মো. আকরাম হোসেন (জুয়েল) ও মো. রুহুল আমিন। এর আগে জমি আত্মসাতের অভিযোগে ২০১৭ সালে ১৯ অক্টোবর ভালুকা (ময়মনসিংহ) মডেল থানা মামলা হয়েছিল। মামলার তদন্তকারী কর্মকর্তা ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের দুদকের উপসহকারী পরিচালক মো. এনামুল হক।

দুদকের প্রতিবেদন সূত্রে জানা যায়, আসামিরা জালিয়াতি ও প্রতারণার আশ্রয়ে পরস্পর যোগসাজেশে ময়মনসিংহ জেলা ভালুকা উপজেলাধীন পাঁলগাও মৌজার এস. এ ১২৮৯ দাগের বনবিভাগের গেজেটভুক্ত সরকারি ১২৭ শতাংশ সম্পত্তি আত্মসাৎ করেছেন। দুদকের তদন্তে অপরাধ প্রমাণিত হওয়ায় ওই ৭ জনের বিরুদ্ধে কমিশন চার্জশিট দাখিলের অনুমোদন দেয়। শিগগিরই সংশ্লিষ্ট আদালতে চার্জশিট দাখিল হবে।

২০১৭ সালে বন বিভাগের প্রায় ১০ একর জমি জালিয়াতির মাধ্যমে নিজ নামে রেজিস্ট্রি করার অভিযোগে বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা ও সংসদ সদস্য মোসাদ্দেক আলী ফালুসহ ১৬ জনের বিরুদ্ধে পৃথক ছয় মামলা করেছিল দুদক।

সাত দিনে ভার্চুয়াল কোর্টে ২০৫ জন শিশুর জামিন

নিজস্ব বার্তা পরিবেশক

সাত দিনে ভার্চুয়াল কোর্ট থেকে তিনটি শিশু উন্নয়ন কেন্দ্রের ২০৫ জন শিশু জামিন পেয়েছেন। গত ১২ থেকে ১৯ মে পর্যন্ত ভার্চুয়াল কোর্টের মাধ্যমে জামিন পায় এসব শিশুরা।

মানব শরীরে ঝুঁকিপূর্ণ জীবাণুনাশক ছিটানো বন্ধের দাবিতে আইনি নোটিশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) মানব শরীরে ব্লিচ থেকে শুরু করে যেকোনো ধরনের জীবাণুনাশকের ব্যবহার নিষেধ করেছে।

হালদা নদীর জীববৈচিত্র রক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব বার্তা পরিবেশক

image

হালদা নদীর জীববৈচিত্র এবং কার্প জাতীয় মা মাছ ও ডলফিন রক্ষায় স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধিদের অংশীদারিত্বে একটি কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। নদীর তীরবর্তী এলাকার সংসদ সদস্যরা কমিটির উপদেষ্টা হিসেবে কাজ করবেন। কমিটিতে কারা থাকবেন সেটাও উল্লেখ করেছেন আদালত।

sangbad ad

সারাদেশে ৫৭৩০টি আবেদনের প্রেক্ষিতে ৩৬৩৩ জন আসামির জামিন

নিজস্ব বার্তা পরিবেশক

image

সারাদেশে পাঁচ হাজার ৭৩০টি জামিন আবেদনের শুনানি নিয়ে ৩ হাজার ৬৩৩ জন আসামিকে জামিন দিয়েছেন দেশের বিভিন্ন জেলার ভার্চুয়াল আদালত।

‘জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটি’ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট

নিজস্ব বার্তা পরিবেশক

করোনাভাইরাস মোকাবিলায় শিশু বিশেষজ্ঞ অধ্যাপক মোহাম্মদ শহীদুল্লাহকে সভাপতি করে ‘জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটি’ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করা হয়েছে।

সরকারের ধান-চাল সংগ্রহ কর্মসূচির কর্মচারীদের বিরুদ্ধে অভিযোগ পেতে শুরু করেছে দুদক

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশের প্রান্তিক কৃষক থেকে ন্যায্য মূল্যে সরকারের ধান চাল সংগ্রহ কর্মসূচিতে দায়িত্বপ্রাপ্ত সরকারি কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে বড় ধরনের

নিম্নমানের পিপিইর অনুমোদনহীন বিজ্ঞাপন এবং বিক্রি বন্ধ আইনি নোটিশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

ফুটপাত, বিভিন্ন মার্কেট, অনলাইন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নিম্নমানের পিপিইর অনুমোদনহীন বিজ্ঞাপন এবং বিক্রি বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্টদদের প্রতি আইনি (লিগ্যাল) নোটিশ পাঠানো হয়েছে।

বন্দি দশা থেকে শিশুদের মুক্তি দেওয়াকে স্বাগত জানাচ্ছে ইউনিসেফ

কূটনৈতিক বার্তা পরিবেশক

image

শিশু আদালতগুলো আইন অমান্যের অভিযোগ থাকা শিশুদের বিচার দ্রুত করছে, যাতে কোভিড-১৯ সংক্রমণের ঝুঁকি এড়াতে তাদের কিশোর উন্নয়ন কেন্দ্রগুলো থেকে মুক্তি দেওয়া যায়।

বজলুর রশিদের জামিন নামঞ্জুর

নিজস্ব বার্তা পরিবেশক

image

তিন কোটি আট লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় কারা অধিদফতরের উপ-মহাপরিদর্শক

sangbad ad