• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২৬ মে ২০২০

 

প্রতিপক্ষকে ঘায়েল করতে বাবা-চাচারাই খুন করে তুহিনকে : ভারপ্রাপ্ত পুলিশ সুপার

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯

সংবাদ :
  • লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ
image

সুনামগঞ্জের দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের কেজাউরা গ্রামে প্রতিপক্ষকে ফাঁসাতে শিশু তুহিনকে নৃশংস ও নিষ্ঠুরভাবে খুন করে বাবা আবদুল বাছির ও চাচারা। মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যা পৌনে ৭ টায় সুনামগঞ্জ পুলিশ সুপারের সম্মেলনকক্ষে প্রেসব্রিফিংয়ের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান পিপিএম সাংবাদিকদের এ তথ্য জানান।

ভারপ্রাপ্ত পুলিশ সুপার প্রেসব্রিফিংয়ে আরও জানান, মঙ্গলবার বিকেলে নিহত শিশু তুহিন হত্যা মামলায় তুহিনের বাবা আবদুল বাছির ও চাচা আবদুল মোছাব্বির এবং জমসেদকে সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আবু তাহের মোল্লা বাবা ও ২ চাচাকে হাজির করলে আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শ্যাম কান্ত সিনহা তাদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ভারপ্রাপ্ত পুলিশ মিজান আরও জানান, নিহত তুহিনের অপর চাচা নাছির ও চাচা ভাই শাহরিয়ারের সুনামগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত দিরাই জোনের বিচারক মো. খালেদ মিয়ার আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

মিজান প্রেসব্রিফিং-এ জানান, ১৩ অক্টোবর রোববার রাত ১টার দিকে নিহত শিশু তুহিনের বাবা আবদুল বাছির শিশুকে ঘুম থেকে নিয়ে গিয়ে চাচাদের সহায়তায় বাড়ির অদূরে গ্রামের রাস্তায় প্রথমে গলা কেটে হত্যা করে। পরে কান ও লিঙ্গ কেটে পেটে ছুরি ঢুকিয়ে বাড়ির পাশে একটি কদম গাছের সঙ্গে রশি দিয়ে বেধে রেখে ঝুলিয়ে রেখে বাড়িতে চলে আসে। পরে রাত ৩ টার দিকে আবদুল বাছিরের ভাতিজি তানিয়া বেগম বাছিরের বসতঘরের দরজা খোলা দেখে ডাক দেয়। পরে আবদুল বাছিরসহ তার ভাই ভাতিজাকে নিয়ে শিশু তুহিনকে খুঁজতে থাকে। এ বিষয়ে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে। ১৪ অক্টোবর সোমবার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহত শিশু তুহিনের লাশ উদ্ধার করে এবং তুহিনের বাবা আবদুল বাছির, চাচা মোছাব্বির, জসিম, নাছির ও চাচাতো ভাই শাহরিয়ারসহ ৭ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। পরে মঙ্গলবার তুহিনের বাবা, চাচা মোছাব্বির, জসিম, নাছির ও চাচাতো ভাই শাহরিয়ার পৃথক আদালতে নিলে নাছির ও শাহরিয়ার ১৬৪ ধারায় জবানবন্দি দেয়।

ভারপ্রাপ্ত পুলিশ সুপার আরও জানান, নিহত তুহিনের বাবা একটি হত্যা মামলাসহ কয়েকটি মামলার আসামি। প্রতিপক্ষকে ফাঁসাতে বাছির তার ভাই ও ভাতিজাদের নিয়ে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। নিহত তুহিনের মা মনিরা বেগম বাদী হয়ে সোমবার রাতে অজ্ঞাত ১০ জনকে আসামি করে দিরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

প্রেস ব্রিফিং-এ অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মো. হায়াতুন নবী, মাহবাবুর রহমান, জেলা বিশেষ শাখার ওসি আনোয়ার হোসেন মৃধা, সুনামগঞ্জ সদর ওসি মোহাম্মদ সহিদুর রহামন, দিরাই থানার ওসি কেএম নজরুল ইসলাম, জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি কাজী মুক্তাদীর আহমদ প্রমুখ। এদিকে, তুহিনের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন করেছে সুনামগঞ্জস্থ দিরাই কল্যাণ সমিতি, মানববন্ধন করেছে সুশাসনের জন্য নাগরিক সুজন ও জেলা খেলাঘর।

সাত দিনে ভার্চুয়াল কোর্টে ২০৫ জন শিশুর জামিন

নিজস্ব বার্তা পরিবেশক

সাত দিনে ভার্চুয়াল কোর্ট থেকে তিনটি শিশু উন্নয়ন কেন্দ্রের ২০৫ জন শিশু জামিন পেয়েছেন। গত ১২ থেকে ১৯ মে পর্যন্ত ভার্চুয়াল কোর্টের মাধ্যমে জামিন পায় এসব শিশুরা।

মানব শরীরে ঝুঁকিপূর্ণ জীবাণুনাশক ছিটানো বন্ধের দাবিতে আইনি নোটিশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) মানব শরীরে ব্লিচ থেকে শুরু করে যেকোনো ধরনের জীবাণুনাশকের ব্যবহার নিষেধ করেছে।

হালদা নদীর জীববৈচিত্র রক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব বার্তা পরিবেশক

image

হালদা নদীর জীববৈচিত্র এবং কার্প জাতীয় মা মাছ ও ডলফিন রক্ষায় স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধিদের অংশীদারিত্বে একটি কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। নদীর তীরবর্তী এলাকার সংসদ সদস্যরা কমিটির উপদেষ্টা হিসেবে কাজ করবেন। কমিটিতে কারা থাকবেন সেটাও উল্লেখ করেছেন আদালত।

sangbad ad

সারাদেশে ৫৭৩০টি আবেদনের প্রেক্ষিতে ৩৬৩৩ জন আসামির জামিন

নিজস্ব বার্তা পরিবেশক

image

সারাদেশে পাঁচ হাজার ৭৩০টি জামিন আবেদনের শুনানি নিয়ে ৩ হাজার ৬৩৩ জন আসামিকে জামিন দিয়েছেন দেশের বিভিন্ন জেলার ভার্চুয়াল আদালত।

‘জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটি’ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট

নিজস্ব বার্তা পরিবেশক

করোনাভাইরাস মোকাবিলায় শিশু বিশেষজ্ঞ অধ্যাপক মোহাম্মদ শহীদুল্লাহকে সভাপতি করে ‘জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটি’ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করা হয়েছে।

সরকারের ধান-চাল সংগ্রহ কর্মসূচির কর্মচারীদের বিরুদ্ধে অভিযোগ পেতে শুরু করেছে দুদক

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশের প্রান্তিক কৃষক থেকে ন্যায্য মূল্যে সরকারের ধান চাল সংগ্রহ কর্মসূচিতে দায়িত্বপ্রাপ্ত সরকারি কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে বড় ধরনের

নিম্নমানের পিপিইর অনুমোদনহীন বিজ্ঞাপন এবং বিক্রি বন্ধ আইনি নোটিশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

ফুটপাত, বিভিন্ন মার্কেট, অনলাইন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নিম্নমানের পিপিইর অনুমোদনহীন বিজ্ঞাপন এবং বিক্রি বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্টদদের প্রতি আইনি (লিগ্যাল) নোটিশ পাঠানো হয়েছে।

বন্দি দশা থেকে শিশুদের মুক্তি দেওয়াকে স্বাগত জানাচ্ছে ইউনিসেফ

কূটনৈতিক বার্তা পরিবেশক

image

শিশু আদালতগুলো আইন অমান্যের অভিযোগ থাকা শিশুদের বিচার দ্রুত করছে, যাতে কোভিড-১৯ সংক্রমণের ঝুঁকি এড়াতে তাদের কিশোর উন্নয়ন কেন্দ্রগুলো থেকে মুক্তি দেওয়া যায়।

বজলুর রশিদের জামিন নামঞ্জুর

নিজস্ব বার্তা পরিবেশক

image

তিন কোটি আট লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় কারা অধিদফতরের উপ-মহাপরিদর্শক

sangbad ad