• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ২৪ জানুয়ারী ২০২১

 

পুরান ঢাকায় ১ লাখ ৪০ হাজার পিস নকল মাস্কসহ গ্রেফতার ৫

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ২১ জুন ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

পুরান ঢাকার নারিন্দার ভূতের গলি থেকে ১ লাখ ৪০ হাজার নকল মাস্ক ও মাস্ক তৈরির উপকরণসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) একটি টিম ২১ জুন রোববার তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো-নকল মাস্ক তৈরি কোম্পানির মালিক খালিদ ইমরান (৪০), কর্মচারী রেহান ইউসুব (১৯), আবদুল সোবহান (২০), জিতু চন্দ্র দাস (৩৬) ও ওসমান গনী (২৭)। কারখানা থেকে এসব নকল মাস্ক ও মাস্ক তৈরির উপকরণ জব্দ করা হয়।

সিআইডির এক কর্মকর্তা জানান, সানরাইজ ব্যাগ কোম্পানি নামে একটি চক্র করোনা প্যানডেমিক ছড়িয়ে পড়ার পরে নকল মাস্ক তৈরি করে আসছিল। ওয়ারীর নারিন্দার ভূতের গলিতে তাদের কারখানা। রোববার ওই কারখানায় সিআইডির সিরিয়াস ক্রাইম টিম অভিযান চালিয়ে হাতেনাতে পাঁচজনকে গ্রেফতার করে। অভিযানে নের্তৃত্ব দেন সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মো. রাজীব ফরহান। কারখানা থেকে ১ লাখ ৪০ হাজার পিস নকল মাস্ক ও মাস্ক তৈরির উপকরণ জব্দ করা হয়। বাজারের খুচরা দর অনুযায়ী জব্দ করা এসব মাস্ক এর আনুমানিক মূল্য ২১ লাখ টাকা।

এছাড়া নকল মাস্ক তৈরির প্রায় ১ হাজার কেজি ফেব্রিক্স জব্দ করা হয়, যার আনুমানিক মূল্য ২ লাখ ৫০ হাজার টাকা। দেশে করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকে ঠিকাদারের মাধ্যমে এই চক্র বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে এ ধরনের নকল মাস্ক সরবরাহ করে আসছিল। প্রাথিমক জিজ্ঞাসাবাদের তারা নকল মাস্ক তৈরির কথা স্বীকার করেছেন। সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মো. রাজীব ফরহান বলেন, গ্রেফতার ব্যক্তিদের রিমান্ড আবেদন করে রোববারই আদালতে পাঠানো হয়েছে। এ ধরনের অবৈধ মাস্ক তৈরির কারখানা ও সংল্লিষ্টদের বিরুদ্ধে সিআইডির অভিযান অব্যাহত থাকবে।

এর আগে পুরান ঢাকায় ভেজাল ও নকল স্যাভলন, হেক্সাসলসহ বিভিন্ন জীবাণুনাশক তৈরির সঙ্গে জড়িত ৭ জনকে গ্রেফতার করে পুলিশ। তারা হলো- মোহসিন, আবদুল কাদের, ডালিম, আবদুর রউফ, নূরু মিয়া, রতন মিয়া ও ইসমাইল আহমেদ। গত ১৯ জুন শুক্রবার মিডফোর্ড ও বাবুবাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ১৯০০ লিটার নকল ও ভেজাল স্যাভলন এবং ৫০০ লিটার নকল ও ভেজাল হেক্সাসল উদ্ধার করা হয়। এ ঘটনায় কোতোয়ালি থানায় মামলা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপির ডিসি (মিডিয়া) মো. ওয়ালিদ হোসেন।

রাজধানীদের দূর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে এক ব্যক্তি খুন

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর হাইকোর্ট এলাকায় দূর্বৃত্তদের ছুরিকাঘাতে এক ব্যক্তি খুন হয়েছে। শনিবার রাতে এ ঘটনা ঘটে। তার কোমরে পেছনের দিকে আঘাতের চিহ্ন রয়েছে।

সার্ভেয়ার কেশব লাল ও দালাল মুহিব উল্লাহ আটক

জসিম সিদ্দিকী, কক্সবাজার

image

কক্সবাজার এলএ শাখার শীর্ষ দালাল মুহিব উল্লাহ ও সাবেক সার্ভেয়ার কেশব লাল দেবকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সিরাজগঞ্জে কাউন্সিলর হত্যা, আরও ৪ আসামি গ্রেফতার

সংবাদ অনলাইন ডেস্ক

image

সিরাজগঞ্জে নব নির্বাচিত কাউন্সিলর তরিকুল ইসলাম খান হত্যা মামলার আরও ৪ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে ৩ জন এজাহারভুক্ত ও ১ জন সন্দেহভাজন আসামি রয়েছে। এখন পর্যন্ত এই হত্যা মামলায় মোট ৬ আসামিকে গ্রেফতার করা হলো।

sangbad ad

যশোরে ১ লাখ ৯০ হাজার ডলারসহ ৪ যুবক আটক

সংবাদ অনলাইন ডেস্ক

image

চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগে যশোরে অভিযান চালিয়ে এক লাখ ৯০ হাজার মার্কিন ডলারসহ চার যুবককে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

মালিবাগে বৃদ্ধা নির্যাতন: গৃহকর্মী ও তার স্বামী ৮ দিনের রিমান্ডে

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকার মালিবাগে সত্তরোর্ধ্ব বৃদ্ধাকে নির্যাতনের ঘটনায় দায়ের করা মামলায় রেখা আক্তার নামের সেই গৃহকর্মী ও তার স্বামী ফরহাদ এরশাদকে আট দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

সিরাজগঞ্জে কাউন্সিলর হত্যাকাণ্ড, গ্রেফতার ১

সংবাদ অনলাইন ডেস্ক

image

সিরাজগঞ্জের পৌর নির্বাচনে ৬নং ওয়ার্ডের বিজয়ী কাউন্সিলর তরিকুল ইসলাম খান হত্যার ঘটনায় সরাসরি অংশ নেওয়া জাহিদুল ইসলাম নামে এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিটিও জব্দ করা হয়েছে।

শাহজালাল বিমানবন্দরে প্রায় ৫ কোটি টাকার স্বর্ণ জব্দ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মাসকাট থেকে আসা এক যাত্রীর কাছ থেকে ৬২টি বারসহ মোট ৭ কেজি ২৯০ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে কাস্টমস হাউস প্রিভেন্টিভ টিম। যার বাজারমূল্য প্রায় ৫ কোটি টাকা।

নীলফামারীতে একজনের মৃত্যুদণ্ড, ২ জনের যাবজ্জীবন

সংবাদ অনলাইন ডেস্ক

image

নীলফামারীতে দুই মামলায় একজনের মৃত্যুদণ্ড ও দুজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ থেকে এই দুই মামলার রায় দেয়া হয়।

পি কে হালদারের দুই সহযোগী তিনদিনের রিমান্ডে

সংবাদ অনলাইন ডেস্ক

image

অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগের মামলায় রিলায়েন্স ফাইন্যান্স ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) ‘সহযোগী’ সুকুমার মৃধা ও তার মেয়ে অনিন্দিতা মৃধাকে তিনদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।