• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ১৭ জুলাই ২০১৯

 

ক্ষমতার অপব্যবহারকারী দুই সাবেক সংসদ সদস্যকে দুদকে জিজ্ঞাসাবাদ

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ০৫ মে ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ক্ষমতার অপব্যবহার, সরকারী প্রকল্পের টাকা আত্মসাৎসহ দুর্নীতির মাধ্যমে নামে বেনামে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বর্তমান ও সাবেক দুই সংসদ সদস্যকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ৫ মে রোববার দুদকের প্রধান কার্যালয়ে পৃথক দুটি অণুসন্ধান টিমের সদস্যরা ওই দুই সংসদ সদস্যকে জিজ্ঞাসাবাদ করেন। দুদকের মুখোমুখি হওয়া সংসদ সদস্যরা হলেন বগুড়া ২ আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য শরিফুল ইসলাম জিন্নাহ এবং নেয়াখালী ৬ আসনের সাবেক সংসদ সদস্য মোঃ আলী।

দুদকের উপ পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টচার্য জানান, দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে বগুড়া ২ আসনের জাতীয় পার্টির বর্তমান সংসদ সদস্য শরিফুল ইসলাম জিন্নাহ এবং নোয়াখালী ৬ আসনের সাবেক সংসদ সদস্য মোঃ আলীকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার দুদকের প্রধান কার্যালয়ে তাঁদের আলাদাভাবে জিজ্ঞাসাবাদ করে দুদকের দুটি দল।

গত ১৭ এপ্রিল দুদক উপপরিচালক জাহাঙ্গীর আলম সংসদ সদস্য জিন্নাহকে তলবি নোটিশ পাঠান। আর ২৮ এপ্রিল দুদক প্রধান কার্যালয় থেকে মোহাম্মদ আলীকে নোটিশ পাঠানো হয়। দুদকের প্রাথমিক অনুসন্ধানে মোহাম্মদ আলী ও তার স্ত্রীর বিরুদ্ধে কোটি কোটি টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের তথ্য মিলেছে। শরিফুল ইসলামের বিষয়ে অনুসন্ধান অব্যাহত রয়েছে।

দুদক জানায়, নোয়াখালী-৬ আসনের সাবেক সাংসদ মো. আলীকে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করে দুদকের উপপরিচালক সেলিনা আক্তার মনির নেতৃতাধীন একটি দল। দলের অন্য দুই সদস্য হলেন সহকারী পরিচালক সিফাত উদ্দিন ও উপসহকারী পরিচালক শিহাব সালাম। সাবেক এই সাংসদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, সরকারি প্রকল্পের অর্থ আত্মসাৎ, বিভিন্ন অনিয়ম ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করছে দুদক।

মোহাম্মদ আলীর স্ত্রী আয়েশা ফেরদাউস নোয়াখালী-৬ আসনে সরকার দলীয় সংসদ সদস্য। একই আসনে ১৯৮৬ সালে জাতীয় পার্টির হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন মোহাম্মদ আলী। ২০০১ সালের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাংসদ নির্বাচিত হন। ২০১৪ ও ২০১৮ সালের সংসদে আওয়ামী লীগের হয়ে সংসদ সদস্য হন তাঁর স্ত্রী আয়েশা ফেরদাউস।

দুদক সূত্র জানায়, একই সময়ে দুদকের উপ পরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বাধীন আরেকটি টিম জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বগুড়া-২ আসনে জাতীয় পার্টির (জাপা) সংসদ সদস্য শরিফুল ইসলাম জিন্নাহকে জিজ্ঞাসাবাদ করে। শরিফুল ইসলাম জিন্নাহ মহাজোটের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। তাঁর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি টাকা আত্মসাৎসহ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

ডিআইজি মিজান ও দুদকের বাছিরের বিরুদ্ধে মামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

৪০ লাখ টাকার ঘুষ লেনদেনের অভিযোগে সাময়িক বরখাস্ত পুলিশের ডিআইজি মিজানুর রহমান ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক

স্বামী-স্ত্রীর কোটি টাকার ডিপ্লোমা বাণিজ্য

নিজস্ব বার্তা পরিবেশক

image

ভুয়া চারুকলা ডিপ্লোমা ইনস্টিটিউট, ইউনিভার্সিটি, মেডিকেল ট্রেনিং ইনস্টিটিউট, ইঞ্জিনিয়ারিং কলেজ, বিএড কলেজ, প্যারামেডিকেল

২৭ লাখ টাকাসহ চাকরিচ্যুত পুলিশ কর্মকর্তা গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর হাতিরঝিল থেকে চাকরিচ্যুত এক সহকারী এএসআইকে গ্রেফতার করেছে র‌্যাব-৩। তার নাম কবির হোসেন শেখ (৩৮)। ১৫ জুলাই

sangbad ad

অবৈধ সম্পদ ডিসিসির সাবেক প্রকৌলীর বিরুদ্ধে মামলা হচ্ছে

নিজস্ব বার্তা পরিবেশক

image

পাঁচ কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের (ডিসিসি) সাবেক অতিরিক্ত প্রধান

নিজেকে বাঁচাতে আরেক অডিও’র কথা বলে ৫ জনকে দায়ী করলেন বাছির

নিজস্ব বার্তা পরিবেশক

image

এবার নিজেকে বাঁচাতে আরও ৫ জনকে জড়িয়ে অভিযোগ করেছেন বরখাস্ত দুদক পরিচালক খন্দকার এনামুল বাছির। এতে তিনি দাবি করেছেন

এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

ফারমার্স ব্যাংক (বর্তমানে পদ্মা ব্যাংক) থেকে ক্ষমতার অপব্যবহার করে অবৈধভাবে ৪ কোটি টাকা ঋন নিয়ে তা আত্মসাৎ ও পাচারের

ঘুষ লেনদেন ও অনিয়মের অভিযোগে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের প্রধান কার্যালয়ে দুদকের অভিযান

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্লট ও ফ্ল্যাট বরাদ্দে অনিয়ম, নামজারি ও রেজিস্ট্রিশনে ঘুষ লেনদেনের অভিযোগে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের প্রধান কার্যালয়ে অভিযান

বিতর্কিত ডিআইজির ব্যক্তিগত সমস্যা ও বরখাস্ত দুদক পরিচালকের অসুস্থতার কারণে তারা দুদকে অনুপস্থিত ছিলেন

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুলিশের বিতর্কিত ডিআইজি (সাময়িক বরখাস্ত) মিজানুর রহমান ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছির ব্যক্তিগত

ট্যানারির বর্জ্য দিয়ে পোল্ট্রি ফিড : জরিমানা ও সিলগালা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর ডেমরা এলাকায় ট্যানারির বর্জ্য দিয়ে পোল্ট্রি ও ফিশ ফিড তৈরি করার

sangbad ad