• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২১ মে ২০১৯

 

ক্ষমতার অপব্যবহারকারী দুই সাবেক সংসদ সদস্যকে দুদকে জিজ্ঞাসাবাদ

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ০৫ মে ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ক্ষমতার অপব্যবহার, সরকারী প্রকল্পের টাকা আত্মসাৎসহ দুর্নীতির মাধ্যমে নামে বেনামে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বর্তমান ও সাবেক দুই সংসদ সদস্যকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ৫ মে রোববার দুদকের প্রধান কার্যালয়ে পৃথক দুটি অণুসন্ধান টিমের সদস্যরা ওই দুই সংসদ সদস্যকে জিজ্ঞাসাবাদ করেন। দুদকের মুখোমুখি হওয়া সংসদ সদস্যরা হলেন বগুড়া ২ আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য শরিফুল ইসলাম জিন্নাহ এবং নেয়াখালী ৬ আসনের সাবেক সংসদ সদস্য মোঃ আলী।

দুদকের উপ পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টচার্য জানান, দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে বগুড়া ২ আসনের জাতীয় পার্টির বর্তমান সংসদ সদস্য শরিফুল ইসলাম জিন্নাহ এবং নোয়াখালী ৬ আসনের সাবেক সংসদ সদস্য মোঃ আলীকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার দুদকের প্রধান কার্যালয়ে তাঁদের আলাদাভাবে জিজ্ঞাসাবাদ করে দুদকের দুটি দল।

গত ১৭ এপ্রিল দুদক উপপরিচালক জাহাঙ্গীর আলম সংসদ সদস্য জিন্নাহকে তলবি নোটিশ পাঠান। আর ২৮ এপ্রিল দুদক প্রধান কার্যালয় থেকে মোহাম্মদ আলীকে নোটিশ পাঠানো হয়। দুদকের প্রাথমিক অনুসন্ধানে মোহাম্মদ আলী ও তার স্ত্রীর বিরুদ্ধে কোটি কোটি টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের তথ্য মিলেছে। শরিফুল ইসলামের বিষয়ে অনুসন্ধান অব্যাহত রয়েছে।

দুদক জানায়, নোয়াখালী-৬ আসনের সাবেক সাংসদ মো. আলীকে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করে দুদকের উপপরিচালক সেলিনা আক্তার মনির নেতৃতাধীন একটি দল। দলের অন্য দুই সদস্য হলেন সহকারী পরিচালক সিফাত উদ্দিন ও উপসহকারী পরিচালক শিহাব সালাম। সাবেক এই সাংসদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, সরকারি প্রকল্পের অর্থ আত্মসাৎ, বিভিন্ন অনিয়ম ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করছে দুদক।

মোহাম্মদ আলীর স্ত্রী আয়েশা ফেরদাউস নোয়াখালী-৬ আসনে সরকার দলীয় সংসদ সদস্য। একই আসনে ১৯৮৬ সালে জাতীয় পার্টির হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন মোহাম্মদ আলী। ২০০১ সালের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাংসদ নির্বাচিত হন। ২০১৪ ও ২০১৮ সালের সংসদে আওয়ামী লীগের হয়ে সংসদ সদস্য হন তাঁর স্ত্রী আয়েশা ফেরদাউস।

দুদক সূত্র জানায়, একই সময়ে দুদকের উপ পরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বাধীন আরেকটি টিম জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বগুড়া-২ আসনে জাতীয় পার্টির (জাপা) সংসদ সদস্য শরিফুল ইসলাম জিন্নাহকে জিজ্ঞাসাবাদ করে। শরিফুল ইসলাম জিন্নাহ মহাজোটের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। তাঁর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি টাকা আত্মসাৎসহ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র : মিনিস্ট্রি রিপোর্ট চাইবে ও দেখবে দুদক

নিজস্ব বার্তা পরিবেশক

image

দুর্নীতি দমন কশিনের(দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে কেনাকাটায় দুর্নীতির বিষয়টিতে নজর রাখছে

খুন করার পর স্বাভাবিক আচরণ করেও পার পায়নি খুনি!

নিজস্ব বার্তা পরিবেশক

image

সহকর্মীকে নৃশংসভাবে হত্যার পর পুলিশ ও স্বজনদের খবর দেয়ার পাশাপাশি দাফনে সার্বিকভাবে সহযোগিতা করেছে হত্যাকারী। সন্দেহ এড়াতে হত্যার

আ’লীগের সাবেক এমপিকে দুদকে তলব

নিজস্ব বার্তা পরিবেশক

image

ক্ষমতার অপব্যাবহার করে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য পিরোজপুর ১ আসনের

sangbad ad

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে স্বাস্থ্য অধিদফতরের পরিচালককে দুদকে তলব

নিজস্ব বার্তা পরিবেশক

image

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য এবার স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. আমিনুল ইসলামকে তলব করে নোটিশ পাঠিয়েছে

ফালুসহ ৭জন জমি আত্মসাৎকারীর বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

নিজস্ব বার্তা পরিবেশক

image

ভালুকার বনবিভাগের ১২৭ শতাংশ জমি আত্মসাতের অভিযোগে বিএনপির সাবেক সংসদ সদস্য মোসাদ্দেক আলী ফালু ও ভালুকার সাব-রেজিস্টার

শরবত খাইয়ে সিএনজি চুরি

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর রামপুরা এলাকায় সিএনজি চালককে মিষ্টি পানীয় শরবতের সঙ্গে

এবিএম রুহুল আমিন হাওলাদারকে হাজির হতেই হচ্ছে

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারকে সম্পদের হিসাব দিতে দুর্নীতি দমন কমিশন (দুদকে) হাজির হতেই হচ্ছে। এর আগে দুদকের

অর্থসহ বিপুল পরিমাণ সম্পদ পাচার : ফালুর বিরুদ্ধে মামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

অফশোর কোম্পানি খুলে ক্ষমতার অপব্যবহার করে ১৮৩ কোটি ৯২ লাখ টাকা দুবাইয়ে পাচার করেছেন বিএনপির সাবেক সংসদ সদস্য মোসাদ্দেক

রাসেল হত্যাকাণ্ডের মূল পরিকল্পানাকারী মাদক দম্পতি গ্রেফতার

বাকী বিল্লাহ

image

রাজধানীর কদমতলী এলাকায় ২০১৫ সালের সংঘটিত রাসেল হত্যাকান্ডে জড়িত মাদক বিক্রেতা পিংকি আক্তার ও তার স্বামী জহিরুল হক

sangbad ad