• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ১১ জুলাই ২০২০

 

কিশোরগঞ্জের এমপি আফজালের বিরুদ্ধে অনুসন্ধানের নেমেছে দুদক

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কিশোরগঞ্জ-৫ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য আবজাল সু’র মালিক আফজাল হোসেনের বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কিশোরগঞ্জের বাজিতপুর ও নিকলি উপজেলা নিয়ে গঠিত কিশোরগঞ্জ ৫ আসনের এমপি আবজাল ও তার ভাই বাজিতপুর পৌরসভার মেয়র আনোয়ার হোসেন আশরাফের বিরুদ্ধে খাল ভরাট করে মার্কেট নির্মাণ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের জায়গা দখলসহ বিভিন্নভাবে অবৈধ সম্পদ গড়ার অভিযোগ বেশ পুরোনো। অভিযোগের পেক্ষিতে মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুর্নীতি দমন কশিশন এমপি আফজালের বিষয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে। অনুসন্ধানের জন্য দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেত্বাধীন টিমকে দায়িত্ব দেয়া হয়েছে।

দুদক সূত্র জানায়, আফজাল সু’র মালিক আবজাল হোসেন সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর সরকারি খাল, জায়গা দখল করে মার্কেট নির্মাণসহ নামে বেনামে বিপুল পরিমাণ সম্পদ গড়েছেন বলে অভিযোগ পায় দুদক। অভিযোগের পেক্ষিতে এ বিষয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত দিয়ে দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে অনুসন্ধানের দায়িত্ব দেয়া হয়েছে। অনুসন্ধান টিম নিয়ম অনুযায়ী প্রথমে আফজাল হোসেনের সম্পদের হিসেব চাইবে। এর মধ্যে অবৈধ সম্পদের বিষয়ে অনুসন্ধান করবে।

দুদক সূত্র জানায়, এমপি আফজালের কিশোরগঞ্জ ও ঢাকায় একাধিক জায়গায় অবৈধ সম্পদ থাকার তথ্য রয়েছে দুদকের কাছে। সম্পদ ছাড়াও বিপুল পরিমান অথৈর মালিক হয়েছেন এমপি আফজাল। তার এসব অর্থ সম্পদ অর্জনের উৎস সম্পর্কে খোঁজ খবর নেয়া হবে।

স্থানীয়ভাবে খোঁজ নিয়ে জানা যায়, আবজাল হোসেন ২০০৮ সালে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে কিশোরগঞ্জ- ৫ (বাজিতপুর নিকলী) থেকে এমপি নির্বাচিত হন। এরপর থেকে টানা ৩ দফা তিনি কিশোরগঞ্জ-৫ আসনের এমপি হিসেবে আছেন। এমপি হওয়ার পর নিজের ভাইকে ব্যবসায়ী আনোয়ার হোসেন আশরাফকে বাজিতপুর পৌরসভার মেয়র বানান। তিনি এমপি হলেও মূলত তার নির্বাচনী এলাকা নিয়ন্ত্রন করেন তার ভাই মেয়র আনোয়ার হোসেন আশরাফ। ক্ষমতায় আসার পর বাজিতপুরের একটি খাল ভরাট করে এমপি আফজালের নামে বিশাল মার্কেট নিমাণ করা হয়। এছাড়া সরকারি জায়গায় মুক্তিযোদ্ধাদের জণ্য মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের জন্য বরাদ্ধ দেয়া হলেও ওই জায়গা এমপি আফজালও তার ভাই মেয়র আনোয়ার হোসেন আশরাফ দখল করে নেন। সেখানেও তারা মার্কেট নির্মাণ করেন। এলাকায় সরকারি জায়গা থেকে শুরু করে বিভিন্ন ব্যক্তির জায়গা দখলের অভিযোগ রয়েছে এমপি আফজালও তার ভাইয়ের বিরুদ্ধে। এলাকার মানুষ দুই ভাইয়ের কাছে জিম্মি হয়ে আছেন। বিভিন্ন ব্যক্তির উপর হামলা নির্যতনের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

সূত্র জানায়, এমপি আফজালের চেয়ে তার ভাই মেয়র আনোয়ার হোসেন আশরাফ এলাকায় বেপরোয়া। আফজাল এমপি হওয়ার পর সরকারি জায়গা দখল শুরু করেন আর তার ভাই মেয়র হওয়ার পর এ কাজে তাকে পূর্ণ সেল্টার দিতে থাকেন। দুই ভাইয়ের অত্যাচারে এলাকার সাধারণ আওয়ামী লীগের কর্মী এমনকি মাঠ পর্যায়ের নেতারাও অতিষ্ঠ হয়ে উঠেছেন। অভিযোগ রয়েছে তারা দুই ভাই এলাকার আওয়ামী লীগের ত্যাগী নেতাদের উপরও বিভিন্ন সময়ে অত্যাচার নির্যাতন চালিয়েছেন। তাদের দুই ভাইয়ের কারণে আওয়ামী লীগের মধ্যে অভ্যন্তরীণ কোন্দল চরমে। এ বিষয়ে যোগাযোগ করা হলে এমপি আফজাল হোসেন বলেন, আমি মন্ত্রী মহোদয়ের সঙ্গে একটি মিটিংয়ে আছি। ১ ঘণ্টা পরে এ বিষয়ে কথা বলতে পারব।

কাউকে ঘুষ খেতে দিবেন না : আইজিপি

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ থানার ওসিদের উদ্দেশ্যে বলেছেন, আপনারা (ওসি) নিজে অবৈধ উপায়ে কোন অর্থ উপার্জন করবেন না, অন্য কাওকে অবৈধভাবে অর্থ উপার্জনের সুযোগও করে দিবেন না।

ভিয়েতনামে মানবপাচারী চক্রের প্রধানসহ গ্রেফতার তিন

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর পল্টন এলাকা থেকে ভিয়েতনামে মানবপাচার চক্রের প্রধানসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

ময়ূর-২ লঞ্চের মালিক রিমান্ডে

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর শ্যামবাজার এলাকায় বুড়িগঙ্গা নদীতে যাত্রীবাহী লঞ্চ মর্নিং বার্ড ডুবে যাওয়ার ঘটনায় গ্রেফতার ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফকে (৩২) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করা হয়।

sangbad ad

ডিএমপির ৫ ওসিসহ ১৬ পুলিশ পরিদর্শক বদলি

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পরিদর্শক পদ মর্যাদার ১৬ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। যার মধ্যে পাঁচ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাও (ওসি) রয়েছেন। ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এই বদলি করা হয়।

চার মাসের শিশুকে গলা কেটে হত্যা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর আদাবরে চার মাস বয়সী শিশু সাদিয়াকে পারিবারিক বিরোধের জের ধরে ব্লেড দিয়ে গলা কেটে হত্যা করেন প্রতিবেশী পারভীন আক্তার। হত্যাকান্ডের পর তথ্যপ্রযুক্তির সহায়তায় ও পারিবারিক ঘটনা বিশ্লেষণের পর এ হত্যাকান্ডের কথা স্বীকার করেছেন তিনি।

মাস্ক কেলেংকারি : জেএমআইয়ের চেয়ারম্যানকে দুদকের জিজ্ঞাসাবাদ

নিজস্ব বার্তা পরিবেশক

image

মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম ক্রয়ে দুর্নীতির অভিযোগে মেসার্স জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক ও তমা কনস্ট্রাকশন অ্যান্ড কোম্পানি লিমিটেডের সমন্বয়কারী (মেডিকেল টিম) মতিউর রহমানকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ভার্চুয়াল আদালতে ৫ শতাংশ বিচারপ্রার্থীও সুফল পাননি : জয়নুল আবেদীন

নিজস্ব বার্তা পরিবেশক

image

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, ভার্চুয়াল কোর্ট পদ্ধতিতে দেশের তিন শতাংশ আইনজীবীও সম্পৃক্ত হতে পারেনি। ৫ শতাংশ বিচারপ্রার্থীও এর সুফল ভোগ করতে পারেননি।

থমকে আছে পাপিয়ার মামলার তদন্ত ও অণুসন্ধান

নিজস্ব বার্তা পরিবেশক

image

নরসিংদি যুব মহিলালীগের সাবেক নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী সুমন চৌধুরীর বিরুদ্ধে অস্ত্র মামলার চার্যশিট জমা পড়লেও অবৈধ সম্পদ অর্জন, মাদক এবং অর্থ পাচার সংক্রান্ত মামলার তদন্ত ও অণুসন্ধান থমকে আছে।

করোনাকালে ভার্চুয়ালী জামিন পেয়েছে ৬০৮ শিশু

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনার প্রাদুর্ভাবে ভার্চুয়াল আদালতের ৩৫ কার্যদিবসে ৬০৮ জন শিশুকে জামিন দিয়েছেন আদালত।

sangbad ad