• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ মে ২০২০

 

এমএলএম নামে প্রতারণা গ্রেফতার ৪

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ২৪ এপ্রিল ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

ই-কমার্স ও ডাইরেক্ট মার্কেটিং এর নামে লাইসেন্স বিহীন মাল্টিলেভেল মার্কেটিং (এমএলএম) এর মাধ্যমে কোটি টাকা হতিয়ে নেয়া প্রতারক চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। ২৩ এপ্রিল মঙ্গলবার রাতে পল্লবী থানার ৯ নং রোডের একটি বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে অর্গানাইজড ক্রাইম প্রিভেনশন টিম। গ্রেফতাররা হলোন সাইফুল ইসলাম ওরফে সোহেল (৩৭), মশিউর রহমান খান (৪৩), বিশ্বজিৎ গুহ (৩৬) ও এমদাদুল হক মিলন (৩৫)। তাদের কাজ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি কম্পিউটার, একটি গাড়ি, একটি প্রজেক্টর, বেশ কিছু নোভেরা পণ্য ও এমএলএম ব্যবসা সংশ্লিষ্ট কাগজপত্র উদ্ধার করা হয়।

ডিএমপির ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান বলেন,গ্রেফতাররা ২০১৬ সাল থেকে নোভেরা প্রোডাক্টস লিঃ নামে প্রতিষ্ঠানটি ই-কমার্স ও ডাইরেক্ট মার্কেটিং এর আড়ালে এমএলএম ব্যবসার মাধ্যমে উচ্চ আয়ের লোভ দেখিয়ে সাধারণ জনগণের থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করে। কোম্পানিটির পরিচালনা পর্ষদে ডেসটিনি-২০০০ লিঃ এর কর্মকর্তা ও ডিস্ট্রিবিউটর রয়েছে। যারা মূলত ডেসটিনির ব্যবসা পদ্ধতি অনুসরণ করে সহজ সরল বেকার লোকদের অধিক লাভ ও উচ্চ আয়ের লোভ দেখিয়ে বিনিয়োগ করতে প্রলুব্ধ করত। পরে তাদের বিনিয়োগকৃত টাকার প্রোডাক্ট, কমিশন ও বেতন না দিয়ে তাদের সব টাকা হাতিয়ে নিত। কোম্পানির নিজস্ব সফটওয়ার থেকে পাওয়া তথ্যানুযায়ী এ পর্যন্ত কোম্পানিটি ৯২,২০৯ জন ডিস্ট্রিবিউটর থেকে ৪৩ কোটি ৫২ লাখ ৩৬ হাজার ৪৯৫ টাকা হাতিয়ে নেয়। তাদের বিরুদ্ধে পল্লবী থানায় একটি মামলা করা হয়েছে।

সাত দিনে ভার্চুয়াল কোর্টে ২০৫ জন শিশুর জামিন

নিজস্ব বার্তা পরিবেশক

সাত দিনে ভার্চুয়াল কোর্ট থেকে তিনটি শিশু উন্নয়ন কেন্দ্রের ২০৫ জন শিশু জামিন পেয়েছেন। গত ১২ থেকে ১৯ মে পর্যন্ত ভার্চুয়াল কোর্টের মাধ্যমে জামিন পায় এসব শিশুরা।

মানব শরীরে ঝুঁকিপূর্ণ জীবাণুনাশক ছিটানো বন্ধের দাবিতে আইনি নোটিশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) মানব শরীরে ব্লিচ থেকে শুরু করে যেকোনো ধরনের জীবাণুনাশকের ব্যবহার নিষেধ করেছে।

হালদা নদীর জীববৈচিত্র রক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব বার্তা পরিবেশক

image

হালদা নদীর জীববৈচিত্র এবং কার্প জাতীয় মা মাছ ও ডলফিন রক্ষায় স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধিদের অংশীদারিত্বে একটি কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। নদীর তীরবর্তী এলাকার সংসদ সদস্যরা কমিটির উপদেষ্টা হিসেবে কাজ করবেন। কমিটিতে কারা থাকবেন সেটাও উল্লেখ করেছেন আদালত।

sangbad ad

সারাদেশে ৫৭৩০টি আবেদনের প্রেক্ষিতে ৩৬৩৩ জন আসামির জামিন

নিজস্ব বার্তা পরিবেশক

image

সারাদেশে পাঁচ হাজার ৭৩০টি জামিন আবেদনের শুনানি নিয়ে ৩ হাজার ৬৩৩ জন আসামিকে জামিন দিয়েছেন দেশের বিভিন্ন জেলার ভার্চুয়াল আদালত।

‘জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটি’ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট

নিজস্ব বার্তা পরিবেশক

করোনাভাইরাস মোকাবিলায় শিশু বিশেষজ্ঞ অধ্যাপক মোহাম্মদ শহীদুল্লাহকে সভাপতি করে ‘জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটি’ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করা হয়েছে।

সরকারের ধান-চাল সংগ্রহ কর্মসূচির কর্মচারীদের বিরুদ্ধে অভিযোগ পেতে শুরু করেছে দুদক

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশের প্রান্তিক কৃষক থেকে ন্যায্য মূল্যে সরকারের ধান চাল সংগ্রহ কর্মসূচিতে দায়িত্বপ্রাপ্ত সরকারি কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে বড় ধরনের

নিম্নমানের পিপিইর অনুমোদনহীন বিজ্ঞাপন এবং বিক্রি বন্ধ আইনি নোটিশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

ফুটপাত, বিভিন্ন মার্কেট, অনলাইন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নিম্নমানের পিপিইর অনুমোদনহীন বিজ্ঞাপন এবং বিক্রি বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্টদদের প্রতি আইনি (লিগ্যাল) নোটিশ পাঠানো হয়েছে।

বন্দি দশা থেকে শিশুদের মুক্তি দেওয়াকে স্বাগত জানাচ্ছে ইউনিসেফ

কূটনৈতিক বার্তা পরিবেশক

image

শিশু আদালতগুলো আইন অমান্যের অভিযোগ থাকা শিশুদের বিচার দ্রুত করছে, যাতে কোভিড-১৯ সংক্রমণের ঝুঁকি এড়াতে তাদের কিশোর উন্নয়ন কেন্দ্রগুলো থেকে মুক্তি দেওয়া যায়।

বজলুর রশিদের জামিন নামঞ্জুর

নিজস্ব বার্তা পরিবেশক

image

তিন কোটি আট লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় কারা অধিদফতরের উপ-মহাপরিদর্শক

sangbad ad