• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৮ অক্টোবর ২০২০

 

ইন্স্যুরেন্সের নামে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ১৬ অক্টোবর ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক, ঠাকুরগাঁও
image

ঠাকুরগাঁও : অর্থ আত্মসাৎকারী সামসুল আলমের বাড়ি ঘেরাও করেন গ্রাহকরা -সংবাদ

লাইফ ইন্স্যুরেন্সের কথা বলে এলাকার সাধারণ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে ঠাকুরগাঁওয়ের সামসুল আলম নামে এক ব্যক্তির বিরুদ্ধে। তার প্রতারণার ফাঁদে পড়ে পুজিঁ হারিয়ে অর্থ আদায়ের দাবিতে অভিযুক্তের বাসা ঘেরাও করে ভুক্তভোগীরা।

জমাকৃত টাকা উদ্ধারে ঠাকুরগাঁও সদর উপজেলার সুখানপুখুরি ইউনিয়নের নতুন পাঁচপীর গ্রামসহ আশপাশের কয়েকটি গ্রামের শতাধিক মানুষ রাস্তায় নেমেছে। প্রতারণার ফাঁদে পরে সর্বস্বান্ত হয়ে প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্সের এরিয়া ম্যানেজার সামসুল আলমের পাঁচপীরের গ্রামের বাসা ঘেরাও করে পুঁজি হারানো মানুষগুলো। সামসুল আলমের কথা মতো গ্রামের সহজ সরল মানুষ দ্বিগুণ লাভের আশায় ইন্স্যুরেন্স খুলে। দু-একটি কিস্তির কাগজপত্র ঠিক থাকলেও অফিস দূরে হওয়ায় সামসুল নিজেই কিস্তির টাকা উত্তোলন করতেন। আর জমাকৃত টাকার বিপরিতে ধরিয়ে দিতেন ভুঁয়া কাগজ। এরই মধ্যে অনেকের মেয়াদ পূর্ণ হলে টাকা উত্তোলন করতে গিয়ে অফিস পর্যন্ত এসে বুঝতে পারে প্রতারণার শিকার হয়েছে। জমা হয়নি একটি টাকাও। বিষয়টি এলাকায় জানাজানির পর অর্থ আদায়ে তার বাড়ি ঘেড়াও করে বিক্ষোভ কর্মসূচি পালন করে ভুক্তভোগীরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ওই গ্রামের আব্দুল মালেক, নাসিমা বেগম, নাজমা খাতুনসহ প্রতারণার শিকার হওয়া অনেকেই জানান, আমরা গ্রামের সহজ সরল মানুষ বিশ্বাস করে সামসুলের হাতে টাকা দিয়েছি। তিনি আমাদের কাগজ দিয়েছেন। পরে দেখা গেছে সেই কাগজ ভুঁয়া। মেয়াদ শেষ হওয়ার পর আমরা জানতে পারি টাকা জমা হয়নি। তার কাছে বার বার ধর্না দিয়েও কোন লাভ হচ্ছে না। তিনি ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সভাপতি হওয়ায় টাকা ফেরত না দিয়ে উল্টো হুমকি ধামকি দিয়ে আসছে। আমরা বাধ্য হয়ে তার বাড়ি ঘেরাও করেছি।

সামসুল আলমের স্ত্রী কাসনা বেগম জানান, আমার স্বামী কয়েকজনের কাছে টাকা নিয়ে নাকি ভুয়া কাগজ দিয়েছে। তার সমাধান আমরা দিতে চেয়েছি। কিন্তু হঠাৎ করে বাড়ি ঘেরাও একা চক্রান্ত বলে দাবি তার।

আর অভিযুক্ত সামসুল আলম জানান, সব টাকা অফিসে জমা দেয়া হয়েছে। পারলে তারা আমার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পারেন।

এ বিষয়ে সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে প্রমাণ পাওয়া গেলে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা শহরের রমজান প্লাজায় অবস্থিত প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স দীর্ঘদিন ধরে ব্যবসা চালিয়ে আসছে।

ইরফান সেলিম ও বডিগার্ড জাহিদকে ৩ দিনের রিমান্ড

সংবাদ অনলাইন ডেস্ক

image

নৌ কর্মকর্তাকে মারধর ও হত্যার হুমকির মামলায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও ঢাকা-৭ আসনের সংসদ সদস্য (এমপি) হাজী সেলিমের ছেলে মোহাম্মদ ইরফান সেলিম ও তার বডিগার্ড মোহাম্মদ জাহিদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ইরফানের রিমান্ড শুনানি আজ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকার ধানমন্ডিতে নৌবাহিনীর কর্মকর্তাকে মারধরের মামলায় ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের সাময়িক বহিষ্কৃত কাউন্সিলর ইরফান সেলিমের রিমান্ড শুনানি হবে আজ। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকার সিএমএম আদালতে শুনানি অনুষ্ঠিত হবে।

তিতাস গ্যাসের সহকারী ব্যবস্থাপকের বিরুদ্ধে দুদকে মামলা

সংবাদ অনলাইন ডেস্ক

প্রায় ২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সহকারী ব্যবস্থাপক ও সিবিএ নেতা সৈয়দ নাসির উদ্দিন আহাম্মদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

sangbad ad

৬ আসামিকে ১০ বছরের দণ্ড, ৩ জনকে খালাস

সংবাদ অনলাইন ডেস্ক

image

বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় কারাগারে থাকা অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির শাস্তি ঘোষণা করেছে আদালত। ১৪ আসামির ৬ জনকে ১০ বছরের কারাদণ্ড, ৪ জনকে ৫ বছরের কারাদণ্ড, ১ জনকে ৩ বছরের কারাদণ্ড এবং বাকি ৩ জনকে খালাস দিয়েছেন আদালত।

কড়া নিরাপত্তায় আদালতে অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামি

সংবাদ অনলাইন ডেস্ক

image

বরগুনায় প্রকাশ্যে দিবালোকে রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামিকে আদালতে তোলা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে নয়টার দিকে কঠোর নিরাপত্তার মধ্যে তাদের আদালতে তোলা হয়।

হাজী সেলিমের গাড়িচালক আদালতে, ৫ দিনের রিমান্ড আবেদন

সংবাদ অনলাইন ডেস্ক

image

নৌবাহিনীর কর্মকর্তাকে মারধরের ঘটনায় পুরান ঢাকার সংসদ সদস্য হাজী সেলিমের গাড়িচালক মিজানুর

নাইক্ষ্যংছড়িতে ১০ হাজার ইয়াবা জব্দ

প্রতিনিধি, বান্দরবান

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্ত পথে পাচারের সময় ৩০ লাখ টাকার নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি।

ঢাবি অধ্যাপক জিয়া রহমানের বিরুদ্ধে মামলার আবেদন

সংবাদ অনলাইন ডেস্ক

image

মুসলিমদের ‘আসসালামু আলাইকুম’ ও ‘আল্লাহ হাফেজ’ শব্দের ব্যবহারকে জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত করে

কমলগঞ্জে মুক্তিযােদ্ধার স্ত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালিয়ে হত্যাচেষ্টা

বিশেষ প্রতিনিধি

image

মৌলভীবাজার জেলার কমলগঞ্জে একজন মুক্তিযােদ্ধার স্ত্রী ও মহিলা আওয়ামী লীগের নেত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালিয়ে হত্যাচেষ্টা করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হলেও অভিযুক্ত বখাটেদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।