• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০

 

আবজাল-রুবিনা দম্পতির বিরুদ্ধে দুর্নীতির মামলা

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

স্বাস্থ্য অধিদফতরের আলোচিত কর্মকর্তা আবজাল হোসেন ও তার স্ত্রী রুবিনা খানমের বিরুদ্ধে প্রায় ২৮৫ কোটি টাকা পাচার এবং ৩৪ কোটি টাকার বেশি অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। উপপরিচালক মো. তৌফিকুল ইসলাম বাদী হয়ে ২৭ জুন বৃহস্পতিবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) মামলা দুটি দায়ের করেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, দুদক আইন-২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ৪ (২) ও ৪ (৩) ধারাসহ দ-বিধির ১০৯ ধারায় দায়ের করা দুটি মামলাতেই আবজালকে আসামি করা হলেও তার স্ত্রীকে শুধু একটি মামলায় আসামি করা হয়েছে, যাতে রুবিনাই প্রধান।

এই মামলার এজাহারে বলা হয়, রুবিনা খানমের নামে ট্রেড লাইসেন্স খুলে তার স্বামী আবজাল হোসেনের প্রত্যক্ষ ও পরোক্ষ সহায়তায় স্বাস্থ্য অধিদফতরের অধীনে বিভিন্ন মেডিকেল কলেজ ও হাসপাতালে কথিত ব্যবসার আড়ালে বিভিন্ন যন্ত্রপাতি ও সংশ্লিষ্ট মালামাল সরবরাহের নামে অবৈধভাবে অনৈতিক প্রক্রিয়ায় আর্থিকভাবে লাভ হওয়াসহ স্বামীর অবৈধ আয়কে বৈধ করার পূর্বপরিকল্পনায় নিজ নামে ও তাদের স্বার্থসংশ্লিষ্ট রহমান ট্রেড ইন্টারন্যাশনাল এবং রূপা ফ্যাশনের নামে বিভিন্ন ব্যাংকে একাধিক ব্যাংক অ্যাকাউন্ট চালু করে।

আবজাল হোসেন এসব অ্যাকাউন্টে বিভিন্ন সময়ে আসামিরা তাদের অপরাধজনক আয়ের ২৬৩ কোটি ৭৭ লাখ ৬৪ হাজার ৭২৩ টাকা জমা করে পরবর্তিতে বিভিন্ন প্রক্রিয়ায় ওই টাকা বিভিন্ন উৎসের মাধ্যমে স্থানান্তরের মাধ্যমে পাচার করেন বলে মামলায় উল্লেখ করা হয়। এছাড়া রুবিনার নামে মোট ৩১ কোটি ৫১ লাখ ২৩ হাজার ৪৪ টাকার অবৈধ সম্পদ রয়েছে।

আবজালকে একমাত্র আসামি করে দায়ের অপর মামলার এজাহারে বলা হয়, তিনি স্বাস্থ্য অধিদফতরে কর্মরত একজন সরকারি চাকরিজীবী হিসেবে ক্ষমতার অপব্যবহার করে দুর্নীতির আশ্রয় নিয়ে ২০ কোটি ৭৪ লাখ ৩২ হাজার ৩২ টাকা অর্জন করে তা পাচার করেছেন। এছাড়া তিনি দুই কোটি এক লাখ ১৯ হাজার ৭৮৫ টাকা গোপন করাসহ চার কোটি ৭৯ লাখ ৩৪ হাজার ৪৪৯ টাকার অবৈধ সম্পদ অর্জন করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়।

থমকে আছে পাপিয়ার মামলার তদন্ত ও অণুসন্ধান

নিজস্ব বার্তা পরিবেশক

image

নরসিংদি যুব মহিলালীগের সাবেক নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী সুমন চৌধুরীর বিরুদ্ধে অস্ত্র মামলার চার্যশিট জমা পড়লেও অবৈধ সম্পদ অর্জন, মাদক এবং অর্থ পাচার সংক্রান্ত মামলার তদন্ত ও অণুসন্ধান থমকে আছে।

করোনাকালে ভার্চুয়ালী জামিন পেয়েছে ৬০৮ শিশু

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনার প্রাদুর্ভাবে ভার্চুয়াল আদালতের ৩৫ কার্যদিবসে ৬০৮ জন শিশুকে জামিন দিয়েছেন আদালত।

জুনে ধর্ষণের শিকার ১০১,খুন ৬২

নিজস্ব বার্তা পরিবেশক

image

গত জুন মাসে দেশে ৩০৮ জন নারী ও কন্যাশিশুর ওপর নির্যাতনের ঘটনা ঘটেছে। এর মধ্যে ১০১ জন নারী ও কন্যাশিশু ধর্ষণের শিকার হয়েছে।

sangbad ad

অন্তঃসত্ত্বা নারীর হত্যাকারী ডাকাত খোরশেদ গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

গার্মেন্ট কর্মী পরিচয়ে দীর্ঘদিন পর্যন্ত চুরি, ছিনতাই, ডাকাতিসহ বিভিন্ন অপরাধ করে আসছিল মো. খোরশেদ আলম। একেক সময় একেক

মানবপাচার চক্রের দালাল গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুলিশের ফেসবুক ইনবক্সে ভিয়েতনাম থেকে এক ব্যক্তির দেওয়া অভিযোগের ভিত্তিতে ময়মনসিংহ থেকে এক মানবপাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

চাল আত্মসাত ২ জনপ্রতিনিধির বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

কাজের বিনিময় খাদ্য কর্মসূচির ৬৫৫ বস্তা চাল আত্মসাতের অভিযোগে সাতক্ষীরায় ইউনিয়ন পরিষদের ২ সদস্যসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

পুরান ঢাকায় ১ লাখ ৪০ হাজার পিস নকল মাস্কসহ গ্রেফতার ৫

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুরান ঢাকার নারিন্দার ভূতের গলি থেকে ১ লাখ ৪০ হাজার নকল মাস্ক ও মাস্ক তৈরির উপকরণসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

সুরক্ষাসামগ্রী কেনায় দুর্নীতির অনুসন্ধান শুরু

সাইফ বাবলু

image

মহামারী করোনা সংক্রমণে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের ব্যক্তিগত সুরক্ষার জন্য মাস্ক, পিপিইসহ কেনা চিকিৎসা সুরক্ষাসামগ্রী নিয়ে

নকল মাস্ক স্যাভলন পিপিই হ্যান্ড স্যানিটাইজারের ছড়াছড়ি

বাকী বিল্লাহ

image

রাজধানীর মিটফোর্ড ও বাবুবাজার পাইকারি ওষুধ মার্কেট এলাকায় নকল ও নিম্নমানের স্যাভলন, মাস্ক, হ্যান্ড গ্লাভস ও চিকিৎসা সুরক্ষা

sangbad ad